আমার স্বরচিত কবিতা(অভিমানের বেড়াজাল ভেঙ্গে)| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। আসলে কবিতা লেখার জন্য প্রফুল্ল মন এবং আবেগের দরকার আর চাই নিরিবিলি পরিবেশ। এমন সময় এমনিতেই কবিতা মনে চলে আসে। আজকে একা বসে থাকতে থাকতে হঠাৎ করেই কবিতাটি মনে একাই চলে আসলো আর তাই সাথে সাথেই কবিতাটি নোট করে নিলাম। এখন এই কবিতাটি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। কবিতাটি নাম দিয়েছি "অভিমানের বেড়াজাল ভেঙ্গে"। আশা করি, আমার আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

effect-1772035__480.webp

Source

অভিমানের বেড়াজাল ভেঙ্গে

আজ অভিমানের বেড়াজাল ভেঙ্গে,
দেখতে পেলাম একটুখানি চাঁদের হাসি।
জ্যোস্না মাখা চাঁদের আলোয়
দুজনের ভালোবাসা ভালোবাসি।

তারারাও আকাশে ঝলমল করছে
ঠিক যেন আকাশ ভরা ঝাড়বাতি,
চারদিক যেন আলোয় আলোকিত!
মায়াবী সন্ধ্যা নবরূপে সজ্জিত।
একফালি চাঁদের হাসিতে,
হয়েছি আমি মুগ্ধ।

তোমার চাঁদের মতো মুখ
আমার মনের মনি কোঠায় রেখেছি সজ্জিত।
প্রতিটি মুহূর্তে চাঁদের হাসির ঝলকে,
আমার ভালোবাসার হৃদয় হয়ে ওঠে কম্পিত।
এই কম্পিত হৃদয় তোমাকে আষ্ঠে পৃষ্ঠে
বাঁধতে চাই আরো গভীরভাবে হৃদয়ে,
আমার ভালোবাসার অতল গভীরত্বে
তলিয়ে নিতে চাই শুধুই তোমাকে।

সকল অভিমান ভুলে, সকল দুঃখ বিলিয়ে
মনটাকে স্তব্ধ করে, তোমাকে জড়িয়ে ধরে
বার বার করে বলতে চাই,
তুমি আমার, শুধুই আমার।
অভিমান তো ক্ষণস্থায়ী কিন্তু
আমার জীবনে তুমি রইবে চিরকাল।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিলেন ভাই। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

তারারাও আকাশে ঝলমল করছে
ঠিক যেন আকাশ ভরা ঝাড়বাতি,
চারদিক যেন আলোয় আলোকিত!
মায়াবী সন্ধ্যা নবরূপে সজ্জিত।
একফালি চাঁদের হাসিতে,
হয়েছি আমি মুগ্ধ।

ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। কবিতার এই লাইন কটি সত্যিই অসাধারণ হয়েছে। আমার তো বেশ ভালো লেগেছে লাইন বাই লাইন প্রতিটা ধাপ যেভাবে ছন্দ আকারে লিখলেন। সত্যি চমৎকার ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। আপনার সুন্দর মূল্যায়নের মাধ্যমে কবিতা লেখার উৎসাহ অনুপ্রেরণা দ্বিগুণ বৃদ্ধি পেল। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ফাইনালি অভিমানে বেড়াজাল ভেঙে সবকিছু ঠিক হলো ভাইয়া 😊। আজকে কবিতাটি রোমান্টিক এর ছোঁয়া পেয়েছি।

তোমার চাঁদের মতো মুখ
আমার মনের মনি কোঠায় রেখেছি সজ্জিত।
প্রতিটি মুহূর্তে চাঁদের হাসির ঝলকে,
আমার ভালোবাসার হৃদয় হয়ে ওঠে কম্পিত।

প্রিয় মানুষটা হাসি দেখলে আমাদেরও মন হয়ে উঠে প্রফুল্ল। আমরা যেন সব কিছু নিমিষেই ভুলে যায়।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

মাঝে মাঝে কিছু কবিতা সত্যিই আমাদের মনের কথা বলে দেয় যে কথাগুলো আমরা অন্য কাউকে বলে বোঝাতে পারি না সে কথাগুলো আমরা কবিতার মাধ্যমে খুব দ্রুতই প্রকাশ করতে পারি। আপনার আজকের এই অভিমানের বেড়াজাল ভেঙে কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন মাঝে মাঝে কিছু কবিতা সত্যিই মনের ভিতরে জায়গা করে নেয়, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

এই কম্পিত হৃদয় তোমাকে আষ্ঠে পৃষ্ঠে
বাঁধতে চাই আরো গভীরভাবে হৃদয়ে,
আমার ভালোবাসার অতল গভীরত্বে
তলিয়ে নিতে চাই শুধুই তোমাকে

এক কথায় অসাধারণ লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে আপনার কবিতায় আপনার মনের কথা ফুটিয়ে তুলেছেন। আপনার আরো এমন সুন্দর কবিতা দেখতে চাই। আপনার সৃজনশীলতার প্রতি সম্মান জানাচ্ছি। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। আমার কবিতার মাধ্যমে ভাই আপনাকে মুগ্ধ করতে পেরেছে এটা আমার কাছে অনেক বড় পাওয়া, আপনার মন্তব্যের মাধ্যমে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা খুঁজে পেলাম।

 2 years ago 

আপনিতো দেখি কবি হয়ে গেলেন। খুব সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। অভিমানের বেড়াজাল থেকে প্রিয় মানুষটিকে কাছে নিয়ে আসুন। অভিমান নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। জি আপু কবি হওয়ার পেছনের সবই আমার বাংলা ব্লগ পরিবারের অবদান, আমি শুধু চেষ্টা করছি। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

বাহ্ খুব সুন্দর আবেগ দিয়ে লিখেছেন তো ভাই। এর আগেও আপনার লেখা পড়েছি। সত্যি বলতে যত লিখেছেন তত আপনার হাত পরিণত হচ্ছে। ভালোবাসা গুলো এভাবেই মনের কোণে আলো হয়ে থাকুক। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। আসলে দাদা আমার কবিতাটি পড়ে আমাকে উৎসাহ যুগিয়েছেন, ঠিকই বলেছেন দাদা কোথায় আছে গাইতে গাইতে গায়েন, চেষ্টা করে যাচ্ছি ইনশাল্লাহ ভালো কিছু হবে। ধন্যবাদ দাদা আপনাকে।

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। হৃদয়ের মধ্যে মুগ্ধতা ছড়িয়ে দিল। বেশ ভালই লেগেছে আপনার কবিতাটি পড়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। জি ভাই কবিতা হৃদয় মাঝে মুগ্ধতার ছড়িয়ে দেয়, অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

সকল অভিমান ভুলে, সকল দুঃখ বিলিয়ে
মনটাকে স্তব্ধ করে, তোমাকে জড়িয়ে ধরে
বার বার করে বলতে চাই,
তুমি আমার, শুধুই আমার।

হ্যাঁ ভাই অভিমান ক্ষণস্থায়ী আর ভালোবাসা চিরস্থায়ী এটাই চিরসত্য কথা। সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। মনে হয় বৃষ্টি স্নাত এই দিনগুলোতে এধরনের একটি কবিতার ই অপেক্ষায় ছিলাম। খুব ভালো হয়েছে। ভাই আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার স্বরচিত কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম। আমি আমার কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার থেকে। বিশেষ করে বড় দাদা ,ছোট দাদা ও বাংলা ব্লগ পরিবারের সদস্যদের কাছ থেকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি কবিতা লেখার। অণুজীব বলেছেন পরিমাণ ক্ষণস্থায়ী আর ভালোবাসা চিরস্থায়ী, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থেকে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33