"লোভনীয় কদবেল ভর্তা" | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। শুভ রাত্রি জানাই সবাইকে।

আজ বিকেলে বাইরে বের হয়েছিলাম, বাহিরে বলতে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়েছিলাম কোন কিছু বাজার করতে নয়, আমি এখন পর্যন্ত ম্যাচের বাজার ছাড়া কোনদিন আমার বাড়ির বাজার করি নাই। বাজারে গিয়েছিলাম বন্ধুদের সাথে আড্ডা দিতে, আসলে কয়েক মাস পর বাড়িতে আসলে বাড়ির মানুষের থেকে বন্ধুদের বেশি সময় দেয়া হয়।

বাড়িতে আসলে বন্ধুদের কথা খুবই মনে পড়ে, বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার টা খুবই আনন্দকর বিষয় আমার কাছে।

বন্ধুদের সাথে আড্ডা দেওয়া শেষ করে বাড়ি আসার সময় বাজার থেকে পাকা দুইটা কদবেল কিনলাম। কদবেল আমার খুবই প্রিয় খাবার। কদবেল যখন বাজারে প্রথম বিক্রয় শুরু হয় তখন থেকে শুরু করে কদবেল সিজন শেষ হওয়া পর্যন্ত অন্তত সপ্তাহে চার থেকে পাঁচ দিন কদবেল খাওয়া আমার কপালে জোটে। আমার কদবেল এতটাই প্রিয় যে আপনাদের বুঝাতে পারব না। কদবেল আমি ভর্তা করে খেতে খুবই পছন্দ করি। তাই আজকে কদবেল ভর্তা করে খাবো বলে এবং আমার পোস্ট দেখে আপনারা সবাই কদবেল ভর্তা করে খাবেন বলে আমি আশা করি, কেননা কদবেল ভর্তা খেতে খুবই মজা খুবই মজা।

বড়জোর মুখে প্রচন্ড রুচি থাকতে হবে তাহলে কদবেল দেখলেই আপনার খেতে ইচ্ছে করবে। বাজারে যখন কদবেল কিনে থাকি তখন বিক্রেতার থেকে সুন্দর করে মাখিয়ে নিই এবং বিক্রেতা একটি কাঠি দেন সে কাঠি দিয়ে কদবেল খেতে খেতে বাড়ি চলে এসেছি এমন কয়েক বছর মত।

তাহলে চলুন আর দেরি না করে আমরা সবাই মিলে কদবেল ভর্তা করি: আর হ্যাঁ আরেকটা কথা বলতে ভুলে গিয়েছি কদবেল ভর্তা দিয়ে গরম গরম ভাত খেতে খুবই মজা।

IMG20211017232749.jpg

উপকরণ:
১. কদবেল - ২ টি
২. সরিষার তেল - ২ টেবিল চামচ
৩. লবণ - স্বাদমতো
৪. বিট লবণ - ১ টেবিল চামচ
৫. চিনি - ১ টেবিল চামচ
৬. কাঁচা মরিচ - ৩ টি

ধাপ - ০১

IMG20211017225858.jpg

প্রথমে দুইটি পাকা কদবেল নিয়েছি।

ধাপ -০২

IMG20211017230345.jpg

এরপর কদবেল দুটিকে ফাটিয়ে নিয়েছি।

ধাপ -০৩

IMG_20211017_233342.jpg

এরপর একটি স্টিলের চামচ এর সাহায্যে কদবেলের খোসা থেকে সমস্ত কদবেল বের করে একটি প্লেটে ঢেলে নিয়েছি।

ধাপ - ০৪

IMG_20211017_233448.jpg

এরপর কদবেল ভর্তা করার জন্য তিনটি কাঁচামরিচ নিয়েছি।

ধাপ - ০৫

IMG_20211017_233510.jpg

এরপর ১ টেবিল চামচ বিট লবণ মিশিয়ে নিয়েছি।

ধাপ - ০৬

IMG20211017231747.jpg

এরপর অ্যাড করেছি স্বাদমতো লবণ।

ধাপ -০৭

IMG20211017231855.jpg

এরপর অ্যাড করেছি ১ টেবিল চামচ চিনি।

ধাপ - ০৮

IMG20211017232022.jpg

এরপর সবগুলো উপকরণ ভালো করে মাখিয়ে নিয়েছি।

ধাপ -০৯

IMG20211017232053.jpg

এরপর মাখানো কদবেলে ঢেলে দিয়েছি ২ টেবিল চামচ সরিষার তেল। এরপর সবগুলো উপকরণ ভালো করে মাখিয়ে ভর্তা করে নিয়েছি।

ফলাফল

IMG20211017232749.jpg

এভাবে খুব সহজেই তৈরি করে নিয়েছি লোভনীয় কদবেল ভর্তা।

IMG20211017232714.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211018_002755.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  

আপনি খুব সুন্দর লোভনীয় একটি খাবার তৈরি করেছেন। আপনি যে ভাবে ফটো তুলে বর্ণনা করেছেন মনে হচ্ছে খেতে খুব টেস্ট হবে।

 3 years ago 

কি দারুন কদবেল ভর্তা! আমার তো দেখেই লোভ লেগে গেলো।জ্বিভে জল চলে এসছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আমার মনে হয় বহু বছর হয়ে যাচ্ছে যে আমি কদবেল ভর্তা খাইনা। অনেক অনেক অনেক ভালো লেগেছে আপনার রেসিপিটি। কারন আমার অনেক প্রিয় একটি খাবার। তবে কেন জানি খাওয়া হয়না, অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দরতম মন্তব্যের জন্য

অনেক ভালো লেগেছে আপনার রেসিপিটি ।ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো♥️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জিহ্বায় পানি চলে আসলো ভাই😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কদবেল খাই কিন্তু এই ভাবে খাই নাই।আজ প্রথম দেখলাম এই ভাবে খাওয়ার বিষয় টা এখন ট্রাই করে দেখবো কেমন লাগে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

ভাই কদবেল দেখলে জিভে জল আসে। সত্যি আমার খুব প্রিয় একটা খাবার। কদবেল মাখা দেখে খেতে ইচ্ছা করছে। খুব সুন্দর ভাই। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য দাদা

 3 years ago 

কদবেল আমারও খুব পছন্দের ফল। আমি প্রায়ই কদবেল কিনে নিজের এসে ভর্তা করে খাই। খুবই সুস্বাদু হয়। এবং ভাই এই কদবেলটা এখনো ভালোভাবে পাকেনি দেখছি। তবে ভর্তাটা খুব ভালো করেছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাই, সংস্কৃতির ছেলে যে আমরা

 3 years ago 

দিলেন তো ভাই লোভ লাগিয়ে এতো সকালে কদবেল কই পাবো এখন।ভাই ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

লোভনীয় কদবেল ভর্তা" এটি খেতে এত ভালো লাগে কিচ্ছু বলার নাই। যখন বাড়িতে আম্মু কদবেল ভর্তা করে তখন বারবার খেতে মন চায়। এতো সুস্বাদু হয় আপনি এত সুন্দরভাবে পরিবেশন করেছেন আবারো লোভ লেগে গেলো এবং আপনার দেখাদেখি ইচ্ছা করলে বাড়িতে তৈরি করতে পারব।এত সুন্দর ছিল
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71