সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া অনেক বড় একটি নেয়ামত| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন।

তবে আজকে সকাল থেকেই আমার শরীরটা ভীষণ খারাপ। জ্বরও এসেছে এবং হাত পা ও কেমন ব্যথা ব্যথা করছে। তাই আজকে সারাদিন বিছানাতেই শুয়ে, তেমন কোন কাজ করা হয়নি। তাছাড়া কোন কাজে মন ও বসছিল না তেমন। বিছানাতে শুয়ে থাকতেও খুবই বিরক্ত লাগছে আবার বিছানা থেকে উঠে দাঁড়ালে মাথাটা ঘুরে যাচ্ছে। তো এই অবস্থাতে কেমন যেন কোন কিছুই আর ভালো লাগছে না। আসলে নিজে সুস্থ না থাকলে পৃথিবীর কোন কিছুই আর ভালো লাগেনা। সুস্থতা আল্লাহতালার দেওয়া সব থেকে বড় নেয়ামত। একজন অসুস্থ ব্যক্তিই একমাত্র বুঝতে পারে সুস্থতা কত বড় নিয়ামত।

age-2808492_1280.webp

Source

একজন সুস্থ ব্যক্তি এই পৃথিবীটাকে যত সুন্দর ভাবে উপভোগ করতে পারে, একজন অসুস্থ ব্যক্তি সেটা করতে পারে না। আসলে নিজে অসুস্থ থাকলে দুনিয়ার সবকিছুই কেমন জানি বৃথা মনে হয়। আপনি নিজে সুস্থ থাকলে নিজের পরিবারকে সুস্থ রাখতে পারবেন এবং আশেপাশের মানুষকে সুস্থ রাখতে পারবেন। কিন্তু আপনি যদি অসুস্থ হয়ে যান তখন সত্যি নিজেকে অনেক বেশি অসহায় মনে হয়। তখন সুস্থ থাকার গুরুত্বটা বোঝা যায়। যেমন আমরা রাত না থাকলে দিনের মাহাত্ম্য বুঝতাম না ঠিক তেমনি ভাবেই আমরা অসুস্থ না হলে সুস্থতা যে কত বড় একটা নিয়ামত আমাদের জন্য তা আমরা বুঝতে পারি না। আসলে প্রকৃত সত্যি কথা হলো এটাই যে নিজে ভালো থাকলে সকলকে ভালো রাখা যায় কিন্তু নিজে ভালো না থাকলে সকলকে ভাল রাখাটা সম্ভব হয়ে ওঠে না। তাই আমি মনে করি আমাদের সকলের উচিত আগে নিজের যত্ন টা ঠিক ভাবে নেওয়া এবং নিজেকে সুস্থ রাখা তবেই আপনি আপনার পরিবারকে সুস্থ রাখতে পারবেন।

আমি যখন ছোট ছিলাম তখন আমি ভাবতাম ইস আমি যদি অসুস্থ হতাম তাহলে আর স্কুল যাওয়া লাগত না। এখন যদি আমার জ্বর আসতো তাহলে আর স্কুল যেতে হতো না। আবার ছোটবেলায় কখনো কখনো আম্মুকে বলেছি, আম্মু আমার খুব পেটে ব্যথা হচ্ছে আজকে স্কুলে যাবো না ,কিন্তু সেটা পুরোটাই যে ঢব ছিল অর্থাৎ স্কুলে না যাওয়ার বাহানা তা আম্মু খুব সহজেই বুঝে যেত তাই জোর করে ঠেলে স্কুলে নিয়েই যেত। আসলে ছোটবেলায় তখন সত্যি চাইতাম যে আমি যেন অসুস্থ হয়ে থাকি যাতে স্কুল না করা লাগে কিন্তু এখন যদি একটু অসুস্থ হয়ে যায় তখন মনে হয় ইস একটু যদি সাবধানে থাকতাম তাহলে তো আর অসুস্থ হতাম না।

ছোটবেলায় আমার একবার মনে আছে, আমি তখন ক্লাস ফোরে পড়ি। স্কুলে সেই দিন টিফিন পিরিয়ডের পর আমাদের অংকের ক্লাস টেস্টের খাতা দেখানোর কথা ছিল। কিন্তু আমি জানতাম অংকে আমি খুবই খারাপ রেজাল্ট করেছি তাই ওই স্যারের ক্লাস যেন আমাকে না করা লাগে তাই স্কুলে গিয়ে একজন শিক্ষকের কাছে বলেছিলাম আমার না খুব মাথা ঘুরছে আমি বাসায় যাবো , তখন স্যার আমাকে জিজ্ঞাসা করছিল মাথা ঘুরলে কেমন লাগে সেটা আমাকে বলো, তাহলে আমি তোমাকে ছুটি দেবো। তখন আমি খুবই বিপদে পড়ে গেছিলাম , আমি কি বলবো বুঝতে পারছিলাম না কারণ সত্যি তো আর আমার মাথা ব্যথা করছে না। আমি শুধুমাত্র স্কুল থেকে তাড়াতাড়ি বাসায় যাওয়ার জন্য মিথ্যা বলেছিলাম। কিন্তু স্যার বারবার আমাকে প্রশ্ন করাই আমি তখন ভাবলাম টিভিতে দেখেছি মাথা ঘুরলে চারিপাশের গাছপালা সব ঘুরতে থাকে তাই আমি স্যারকে বলেছিলাম, স্যার আমার কাছে মনে হচ্ছে আমি বাদে আমার আশেপাশের সব গাছপালা গুলো কেমন জানি ঘুরছে আমার চারিপাশে। আমার এই প্রশ্নের জবাব শুনে স্যার অনেক হেসেছিল এবং বলেছিল কোন ছুটি হবে না বাঁদর ছেলে কোথাকার।

এখন এই স্মৃতিগুলো মনে পড়লে বেশ হাসি পায়। তবে মূল কথা হলো একটাই সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া সব থেকে বড় নেয়ামত।‌ তাই আমাদের সুস্থ থাকতে থাকতে সুস্থতার কদর করা উচিত এবং সৃষ্টি কর্তার কাছে একটি সুস্থ জীবনের জন্য শুকরিয়া আদায় করা উচিত। পরিশেষে একটা কথাই মাথায় রাখতে হবে নিজে সুস্থ থাকলে আপনি আপনার পরিবার এবং চারপাশের মানুষকে সুস্থ রাখতে পারবেন। তবে আপনি নিজেই যদি অসুস্থ হয়ে পড়েন তবে আপনার কাছে সবকিছুই বৃথা মনে হবে। তাই সুস্থতাই সকল সুখের মূল এবং সৃষ্টিকর্তার দেওয়া অনেক বড় নেয়ামত।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

আসলে অসুস্থ থাকলে বুঝা যায় সুস্থতা কত বড় নেয়ামত। সুস্থ থাকাটা খুবই ভাগ্যের ব্যাপার। অসুস্থ থাকলে কোন কিছুই ভালো লাগেনা। আপনি ঠিক কথা বলেছেন সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া সব থেকে বড় নেয়ামত।‌ এত সুন্দর বিষয় আমাদের মাঝে চমৎকার আলোচনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ , শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই আপনি সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া অনেক বড় একটি নেয়ামত। আসলে আপনার পরীক্ষা খারাপ হয়েছিল জেনে বেশ একটু খারাপ লাগলো কিন্তু আপনি মাথায় ব্যথা করার নামে স্কুল থেকে ছুটি নিয়ে বাড়িতে চলে গিয়েছিলেন। এমন ছোটখাটো বিষয় স্কুল লাইফে আমি অনেক করেছি ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করা জন্য।

 last year 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি। আপনি অসুস্থ এটা জেনে খুব খারাপ লেগেছে ভাই। আসলেই সুস্থতা আল্লাহর দেওয়া অনেক বড় নেয়ামত আমাদের সবার জন্য। একটা মানুষ যখন অসুস্থ থাকে তখনই বুঝতে পারে সুস্থতা তার জন্য কত বেশি গুরুত্বপূর্ণ। একজন সুস্থ মানুষ চাইলে সবকিছু করতে পারে, কিন্তু অসুস্থ মানুষ বিছানা থেকে উঠতেও অনেক বেশি কষ্ট হয়। খুব সুন্দর করে পোস্টটা লিখেছেন। দোয়া করি যেন খুব তাড়াতাড়ি আপনি সুস্থ হয়ে ওঠেন।

 last year 

এটা একদম বাস্তব কথা যখন আমরা সুস্থ থাকি তখন আমরা সুস্থতার মর্ম বুঝি না। কিন্তু যখন আমরা অসুস্থ হয়ে পড়ি তখন বুঝা যায় সুস্থতা আমাদের জন্য কত প্রয়োজনীয় এবং সুস্থ থাকা আমাদের জন্য কত প্রয়োজনীয়। নিজে যদি ভালো না থাকি তাহলে পরিবারকে কিভাবে ভালো রাখবো? কিংবা পাশের মানুষকে কিভাবে ভালো রাখবো সেটা হচ্ছে মেইন বিষয়। তবে আপনার জন্য অনেক দোয়া রইল খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।

 last year 

আসলে আমরা যখন অসুস্থ হই তখন আমরা বুঝতে পারি সুস্থতা কতটা প্রয়োজন। একজন অসুস্থ মানুষ বুঝতে পারে সুস্থ থাকাটা তার জন্য কতটা জরুরী। এটা আমরা সবাই জানি সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া অনেক বড় নেয়ামত। আমরা অনেক সময় অনেক অসুখের সম্মুখীন হই। অসুস্থ হলে আমাদের কারো কাছেই কিছু ভালো লাগে না। আর যখন সুস্থ থাকি তখন অনেক বেশি ভালো লাগে। আসলে অসুস্থ থাকলে ছোটবেলায় স্কুলে যাওয়া হতো না। ছোটবেলায় অসুস্থতা নিয়ে অনেক স্মৃতি রয়েছে যেগুলো মজার। আপনি আমাদের মাঝে আপনার স্মৃতি শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42