শেয়ার করলাম আমার বানানো মজাদার ফলের জুস বা শরবত || প্রতিযোগিতা-১৫ || @shy-fox 10% beneficiary ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রথমে জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন প্যানেল এবং মডারেটর বৃন্দ কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা নানা ধরনের ইউনিক সব শরবত এর রেসিপি সম্পর্কে জানতে পেরেছি। আর তাই আমিও আর দেরি না করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য হাজির হয়েছি।আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতা "শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত" প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছি। আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বিভিন্ন ধরনের ফল দিয়ে মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায় তৈরি করেছি। গরমের সময় এই মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায় আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এই ঠান্ডায়ে বিভিন্ন ধরনের ফল ব্যবহার করাতে এটি খুবই পুষ্টিকর হয়। এই ফ্রুট জুস খেলে যেমন তৃষ্ণা নিবারণ হবে ঠিক তেমনি খিদেও মিটবে। এখন রমজানের মাস। এই রমজান মাসে সারাদিন রোজা রেখে ইফতারের সময় এই মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায় খেলে যেমন তেষ্টা মিটবে ঠিক একইভাবে পেট ভরার সাথে সাথে শরীর চাঙ্গা হয়ে উঠবে। আমাদের বাড়িতে মাঝে মধ্যেই এই মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায় তৈরি করা হয়। এই মিক্স ফ্রুট জুস ঠান্ডায় দেখতে যতটা লোভনীয় এটি খেতেও খুবই সুস্বাদু এবং লোভনীয়।

IMG_20220414_112416.jpg

তাহলে চলুন দেখে নেওয়া যাক মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায় বানানোর রেসিপি-

উপকরন সমুহপরিমাণ
বেল১ টি
আপেল১ টি
বেদানাঅর্ধেক
খেজুর২ টি
লেবুর রস১ টেবিল চামচ
তরমুজএক ফালি
চিনি২ টেবিল চামচ
পানিপরিমান মতো

ধাপ-০১

IMG20220414100408.jpg

প্রথমে গ্লাসের মধ্যে ছোট ছোট টুকরো করে তরমুজ নিয়েছি।

ধাপ- ০২

IMG_20220414_104601.jpg

এরপর এর মধ্যে দিয়ে দিয়েছে ছোট ছোট কিউব করা আপেল।

ধাপ-০৩

IMG_20220414_104609.jpg

এরপরে মধ্যে অ্যাড করেছি বেদানা এবং খেজুর।

ধাপ-০৪

IMG20220414101140.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি বেল এবং ২ টেবিল চামচ চিনি।

ধাপ-০৫

IMG20220414102445.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি পরিমাণ মতো পানি এবং বরফ। এরপর সমস্ত উপকরণ ভালোভাবে মিশিয়ে তৈরি করে নিয়েছি মিক্সড ফ্রুট জুস বা ঠান্ডায়।

ফলাফল

IMG_20220414_104215.jpg

IMG_20220414_104048.jpg

IMG_20220414_103945.jpg

IMG_20220414_103220.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220406_130949.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আমি খুব সুন্দর করে মিক্সড ফ্রুট জুসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি জুসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন জুস খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

কত রকমের ফল।রংবে রঙ্গের ফল। ভালো হয়েছে আপনার তৈরি ফলের শরবতব।মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন খেতে অনেক অনেক সুস্বাদু, রংবে রঙের ফল দিয়ে কম্বাইন্ড জুস তৈরি করলে খেতে ভারি মজাদার লাগে, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার ফলের জুস বা শরবত বানিয়ে শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেখেই তো খেতে ইচ্ছে করলে হবেনা ভাই এখন রোজা রমজান মাস খাওয়া থেকে বিরত থাকতে হবে এমনকি বেশি বেশি খাইতে হবে আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক ধরনের ফল দিয়ে এই জুস তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে আপনি এটি পরিবেশন করেছেন। দেখতে খুবই অসাধারণ হয়েছে। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার বানানো এই জুসটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার জুস তৈরির পরিবেশন আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার লোভনীয় শরবতের রেসিপি দেখে লোভ সামলাতে পারছিনা। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ। সেই সাথে প্রতিযোগিতায় যাতে একটি স্থান দখল করতে পারেন এই জন্য শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্য আমাকে অনেক অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছে শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার তৈরি ফলের জুস বার শরবত দেখতে অনেক অনেক লোভনীয় মনে হচ্ছে। এই গরমের দিনে এরকম লোভনীয় জুস খেতে পারলে প্রাণটা মনে হয় জুড়িয়ে যেতো। আপনার তৈরি মিক্সড ফলের জুস কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন এই গরমের দিনে এরকম লোভনীয় জুস খেতে পারলে প্রাণটা মনে হয় যুগে যেত কিন্তু বিরত থাকতে হবে কারণ রোজা রমজান মাসে রোজা করতে হবে এবং বেশি বেশি খেতে হবে। আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার ফলের জুস তৈরি করেছেন ভাইয়া। এই গরমে এরকম কিছু খেতে অনেক ভালো লাগে। আপনার বানানো শরবত দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফলের জুস বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিক বলেছেন গরমের সময় এ ধরনের ফলের জুস খেতে খুবই মজাদার, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকগুলো ফলের মিশ্রণে খুব চমৎকার করে আপনি একটি পুষ্টিকর জুস তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জুসের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। জুস তৈরির সবগুলো ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন জুস খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার শরবতের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক মজার একটি শরবত তৈরি করেছেন‌। আপনি অনেকগুলো ফল মিশ্রিত করে অনেক মজার একটি শরবত তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন শরবত অনেক মজার ও সুস্বাদু হয়েছে, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 66441.00
ETH 3217.31
USDT 1.00
SBD 4.22