"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-১২|| শেয়ার করলাম আমার লেখা- প্রেমের কবিতা | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG20220216172431.jpg

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি আপনাদের মাঝে ভিন্ন আঙ্গিকে হাজির হয়েছি। আমরা সবাই আনন্দিত এটা জেনে, আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১২, প্রেমের কবিতা। "প্রেমের কবিতা " প্রতিযোগিতার আয়োজন করেছেন "আমার বাংলা ব্লগ"কমিউনিটির পক্ষ থেকে শ্রদ্ধেয় হাফিজুল্লাহ ভাই। হাফিজুল্লাহ ভাইকে জানাই আমার অন্তরের অন্তরস্থল থেকে ভালোবাসা ও শুভেচ্ছা।

IMG20220216175954.jpg

"প্রেমের কবিতা" প্রতিযোগিতায় অংশগ্রহণে আমার অনুভূতি:-

প্রথমেই আমি আমার ভালোবাসার অভিজ্ঞতা থেকে বলতে পারি ভালোবাসা দিবস বলতে পৃথিবীতে কোন দিবস হতেই পারে না। এটি সম্পূর্ণ আমার ব্যক্তিগত অভিমত, ভালোবাসার মানুষকে জাতি, ধর্ম, বর্ন নির্বিশেষে মৃত্যুর আগ পর্যন্ত একই রকম আবেগ অনুভূতি নিয়ে আজীবন ভালবেসে যাই। বিশেষ কিছু স্মৃতি বিজড়িত দিন ভালোবাসার পাতায় আজীবন স্মৃতি হয়ে থাকে যা ভালোবাসার মানুষকে স্মরণ করিয়ে দেয় দিনগুলো। ভালোবাসা এমন এক অনুভূতি যা লিখে বা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ভালোবাসা পরিমাপ করা সম্ভব নয়, ভালোবাসা সম্পূর্ণ আবেগ ও অনুভূতির বিষয়।

IMG20220216172838.jpg

আমি আমার ভালোবাসার মানুষকে কাছে পেয়েছি দীর্ঘ তিন বছর রিলেশনের পর। দীর্ঘ তিন বছর চুটিয়ে প্রেম করেছি। তারপর আল্লাহর অশেষ রহমতে আমরা দুজন বিবাহ বন্ধনে আবদ্ধ হই। আমার ভালোবাসা আবেগ অনুভূতি তাকে প্রথম দেখার সময় যেমন ছিল বর্তমানে একই আছে ভবিষ্যতে তাই থাকবে বলে এরই নাম ভালোবাসা।

আমার ভালোবাসার মানুষের প্রতি আবেগ অনুভূতি ও প্রেম দিয়ে একটি স্বরচিত কবিতা লিখে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। কবিতার নাম দিলাম আমার ভালোবাসা।

IMG20220216175740.jpg

আমার ভালোবাসা

লেখক:-মো: আলামিন ইসলাম

  ওগো তুমি কবি,আমি কবিতা
         শব্দ এলোমেলো
      বাক্য সুরের ছন্দপতন
      ওগো তুমি আমার আপন।

      ওগো তোমায় ভালোবেসে
         হয়েছি আমি মুগ্ধ,
      ওগো তোমার অচির বুকে
         আমার সান্নিধ্য।

      ভালোবাসা হোক না মধুর
      তার চেয়েও তুমি মিষ্টি
      তোমার আমার ভালোবাসা
         এক অপরূপ সৃষ্টি।

      দিন বয়ে যায়, রাত্রি বয়ে যায়
         আসে নতুন ভোর,
      তবুও জানি কেন মেটেনা
      তোমায় দেখার ঘোর।

         তুমি সেই ছবি 
      যাকে দিনে-রাতে আঁকি
      তুমি আমার সেই প্রথম
      প্রেমের বৃষ্টি ,যার অপেক্ষায়
      সেঁজেছি চাতক পাখি।

    ওগো তোমার এই কাজল কালো চোখে
         ডুবতে চাই বার বার
    ওগো তোমার এই মায়াবী হাসিতে
    ঘায়েল হয়েছি হাজার বার।
    ওগো তোমার হাজার অভিমানে
    হয়েছি আমি তোমার মানভাঙ্গন।
         তবুও আমি শান্ত কারণ
    হয়েছি তোমার অভিমানের কারণ।

      ভালোবাসি তোমায় আমি
      তোমার সাথেই আমার সেতুবন্ধন,
      তোমার ঐ ঠোঁটের ছোঁয়াতে
      বেঁধেছি আমার হৃদস্পন্দন।

      ঝুম বৃষ্টির শীতল আবেগে
      জড়িয়েছো তুমি আমায়
      তোমার উষ্ণ আলিঙ্গনে
    হয়েছি শিহরিত তোমার ছোঁয়ায়।
    উন্মুক্ত আকাশের তাঁরাদের ভিড়ে
      আমি হব এক ধ্রুব তারা,
   তোমার মুখখানি হবে চাঁদের জোঁছনা
   আর আমি চেয়ে রব নিশি বেলা।

      তোমার রুপে মুগ্ধ আমি, 
        তুমি গুণে সর্ব সেরা
      তোমায় পেয়ে পূর্ণ আমি
        ওগো আমার অপ্সরা।

      তোমার জন্য বুকের মাঝে
         উঠে শিহরণের ছোঁয়া
      ওগো তোমায় পেয়ে ধন্য আমি
         এটাই আমার পাওয়া।

আমার বাস্তব প্রেমের আবেগ অনুভূতি ভালোবাসার কিঞ্চিৎ আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে। আমার ভালোবাসা প্রেমের কবিতাটি কেমন হয়েছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

ধন্যবাদান্তে,,

IMG_20220203_101835.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

অসাধারণ অসাধারণ, চমৎকার একটি কবিতা উপহার দিয়েছেন আমাদের। ভালোবাসার দিনে ভালোবাসার মানুষটিকে নিয়ে চমৎকার অনুভূতি শেয়ার করেছেন আমাদের সাথে।

115.png

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাইয়া চমৎকার একটি কবিতা উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনার কবিতা অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। তার মধ্যে আবার আপনার প্রিয় মানুষের সাথে ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। ঠিক বলছেন ভাইয়া ভালোবাসা কোনো জাত ধর্ম কিছুই দেখে না।তিন বছর প্রেম করার পর বিয়ে করেছেন। শুনে খুব ভালো লেগেছে ভাইয়া আপনাদের জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

ভালোবাসি তোমায় আমি
তোমার সাথেই আমার সেতুবন্ধন,
তোমার ঐ ঠোঁটের ছোঁয়াতে
বেঁধেছি আমার হৃদস্পন্দন।

এই লাইন গুলো মন ছুঁয়ে গেছে। অসম্ভব ভালো লেগেছে ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

প্রথমে আপনার ভালোবাসার কাহিনী টা পড়লাম অসম্ভব সুন্দর ছিল আপনার এই কাহিনীটা। তাছাড়াও আপনি অনেক রোমান্টিক একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করি আপনাদের জুরি এভাবেই সারা জীবন থেকে যাক ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

কবিতা লিখেছেন অসাধারণ। কবিতার সাথে সাথে আপনার আর ভাবীর ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। সব কিছু মিলিয়ে অসাধারণ ছিলো। আশা করি প্রতিযোগিতায় ভালো কিছু হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই। ❣️

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54