আমার কণ্ঠে গাওয়া কষ্টের গান|| || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আমার কন্ঠে একটি কষ্টের গান গেয়েছি তা আপনাদের সাথে শেয়ার করলাম। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি অনুপ্রাণিত হব।

প্রতিটি মানুষের জীবনে কিছু কষ্ট থাকে যা প্রকাশ করার মত কোন ভাষা থাকেনা। তাই কিছু গানের মাঝে ওই কষ্টগুলোর ভাষার মিল খুঁজে পাওয়া যায়।

তাহলে চলুন আর দেরি না করে গানটি শুরু করা যাক:

শিরোনামঃ নিথুয়া পাথারে
কন্ঠঃ ফজলুর রহমান বাবু
কথাঃ সংগ্রহ
সুরঃ সংগ্রহ
সঙ্গীতায়োজনঃ অর্ণব
সংগীত পরিচালনাঃ ইকবাল এ. কবির
মুভিঃ মনপুরা

নিথুয়া পাথারে নেমেছি বন্ধুরে
ধর বন্ধু আমার কেহ নাই (২)
ধর বন্ধু আমার কেহ নাই
তোল বন্ধু আমার কেহ নাই
চিকন ধুতিখানি পড়িতে না জানি
না জানি বান্ধিতে কেশ(২)
না জানি বান্ধিতে কেশ(২)

অল্প বয়সে পীরিতি করিয়া
হয়ে গেল জীবনেরও শেষ (২)

প্রেমেরও মুরালি বাজাতে নাহি জানি
না পারি বান্ধিতে সুর (২)
না পারি বান্ধিতে সুর (২)

নিথুয়া পাথারে নেমেছি বন্ধুরে
ধর বন্ধু আমার কেহ নাই
তোল বন্ধু আমার কেহ নাই

আমি প্রফেশনাল শিল্পী নই, কথা বলার মতন করেই আমি একটু আধটু গান বলার চেষ্টা করেছি। গান গাওয়ার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

Sources

IMG20210830183708.jpg

W3w

আমার কন্ঠে গান গাওয়ার পূর্বে আমি নিজের একটি সেলফি নেই।

IMG_20210830_191034.jpg

Source এইখান হতেই স্ক্রিনশট দেয়া হয়েছে।

আমার কন্ঠে গানটির নাম ছিল নিথুয়া পাথারে, গানটি খুবই কষ্টের গান। গানটি মনপুরা ছবির গান। এই ছবিতে নায়ক হিসেবে চঞ্চল চৌধুরী অভিনয় করেছেন।

আমি যেহেতু একটি কষ্টের গান গেয়েছি তাই তার সাথে মিল রেখে মনপুরা ছবির এই গানের অভিনয় করার চঞ্চল চৌধুরীর কিছু স্ক্রীনশট আপনাদের সাথে শেয়ার করেছি।

এই ছবিতে ভালোবাসার মানুষকে হারিয়ে, সোনার ময়না পাখি কে নিয়ে নির্জন নদীর তীরে ঘর বাঁধছেন।

IMG_20210830_191213.jpg

Source
এইখান হতেই স্ক্রিনশট দেয়া হয়েছে।

একটি মানুষ কত কৃতজ্ঞতা সম্পন্ন হলে সকল প্রকার অন্যায় মাথা পেতে নিজের কাধে নিয়ে একাকীত্ব জীবনযাপন করতে পারে তা এই ছবিতে ফুটে উঠেছে।

IMG_20210830_191136.jpg

Source
এইখান হতেই স্ক্রিনশট দেয়া হয়েছে।

প্রিয়জনের মুখে হাসি ফোটানোর জন্য লাশের বোঝা কাঁধে নিয়ে নিজেকে সুখী বলে প্রমাণিত করেছেন।

IMG_20210830_191100.jpg

Source
এইখান হতেই স্ক্রিনশট দেয়া হয়েছে।

কিন্তু সত্যটা হল কষ্ট কষ্ট রয়ে যায় বুকের ভেতর চাপা কষ্ট বোঝানোর মত ভাষা খুঁজে পাওয়া যায় না। এই ছবিগুলোর সাথে এই গানটির খুবই সুন্দর মিল খুঁজে পাওয়া যায়।

IMG_20210830_191231.jpg

Source
এইখান হতেই স্ক্রিনশট দেয়া হয়েছে।
জীবনের প্রতিটি কষ্ট ভাষায় প্রকাশ করতে না পারলেও নদীর কলরবে স্রোতে স্রোতে সব নিঃশেষ হয়ে যায়। তখন জীবনের মানে খুঁজে পাওয়া দায়।

ধন্যবাদ সবাইকে।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210827_154621.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

চমৎকার ভাইয়া ,,, তোমার গলার ভয়েস ও অনেক সুন্দর....,এই গানটি আমার পছন্দের একটি গান... শুভ কামনা রইল ভাইয়া...🥰🥰

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল, অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমার গানটি শুনে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

Hmm..❤️

 3 years ago 

মনপুরা মুভিটি আমি অনেকবার দেখেছি।অসাধারণ একটি সিনেমা। গান অনেক সুন্দর গাইছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক সুন্দর গেয়েছেন ভাইয়া, আগামীতে থেকে ভালো গাইবেন এটাই কামনা করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ গানটা আমাদের শোনার জন্য।

 3 years ago 

আপনার কাছে আমার কন্ঠে গাওয়া গানটি ভাল লেগেছে জেনে আমি খুশি হয়েছি ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মনপুরা একটা অসাধারণ মুভি। আমি অনেকবার দেখেছি। খুব সুন্দর গেয়েছেন গানটা। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার কাছে আমার কণ্ঠে গাওয়া গানটি ভাল লেগেছে জেনে খুশি হয়েছি।

 3 years ago 

আবারও গান চাই

 3 years ago 

ধন্যবাদ ভাই, আগামীতে আবার আমার কন্ঠে গাওয়া গান আপনাদের মাঝে শেয়ার করব।

 3 years ago 

ছবি +গান এককথায় অসাধারণ সংমিশ্রণ ছিল।ফজলুর রহমান বাবুর কালজয়ী এই গান নিথুয়া পাথারে।মনপুরা ছবিটাও আমার অনেক প্রিয়।শুভ কামনা রইল ভাই।

 3 years ago 

শুভকামনা আপনার জন্য, আমি অনেক খুশি হয়েছি যে আপনার কাছে আমার কণ্ঠে গাওয়া গানটি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

নিথুয়া পাথারে নেমেছি বন্ধুরে ধরো বন্ধু আমার কেহ নাই গানটি খুবই চমৎকার করে আপনি গেয়েছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার ফটোগ্রাফি গুলো হয়েছে অসাধারণ। শুভেচ্ছা♥

 3 years ago 

আমার কণ্ঠে গাওয়া গানটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, শুভকামনা রইল আপনার জন্য, ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ গেয়েছেন ভাই। ফজলুর রহমান যেমনটা অভিনয়ে ঠিক তেমনই তার গানের গলা। মনপুরা একটা অসাধারণ মুভি। আমি অনেকবার দেখেছি। খুব সুন্দর গেয়েছেন গানটা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

খুব গোছালো উপস্থাপনার সাথে আপনার মিষ্টি কণ্ঠে গান টি খুবই সুন্দর গেয়েছেন ভাই। শুভেচ্ছা অনাবিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই, আমার গানটি আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হয়েছি।

 3 years ago 

গানটা আমার খুব প্রিয়। আর আপনি অনেক সুন্দর গেয়েছেন।♥️

 3 years ago 

আমার কণ্ঠে গাওয়া গান আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর গেয়েছেন ভাই, আমার অনেক ভালো লেগেছে। আর গানের টানগুলো অস্থির ছিলো। যাই হোক ভাই,

ভালোবাসা অবিরাম ❤❤

 3 years ago 

আমার কণ্ঠে গাওয়া গানটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ ভাই শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67946.39
ETH 3824.66
USDT 1.00
SBD 3.77