"এসো নিজে করি"নববধূর পেন্সিল স্কেচ | |10% Beneficiary To @shy-fox | |10% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

@rme দাদার প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা জানাই," আমার বাংলা ব্লগ"পরিবারের জন্য প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে ড্রাই ইভেন্ট"এসো নিজে করি"পর্ব চালু করেছেন। "এসো নিজে করি"পর্ব চালু করাতে আমি অনেক খুশি এবং "এসো নিজে করি"পর্বের প্রতি আমার আলাদা একটা টান কাজ করে।"এসো নিজে করি" পর্ব চালুর মাধ্যমে আমরা আমাদের সৃজনশীলতাকে বিকশিত করতে পারি। এজন্য@rme দাদাকে আন্তরিকভাবে অসংখ্য ধন্যবাদ জানাই।

IMG_20211009_193940.jpg

আমি আমার যথাসাধ্য চেষ্টার মাধ্যমে সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নববধূর পেন্সিল স্কেচ করেছি। আশা করি আমার পেন্সিল স্কেচ নববধূর অংকন টি আপনাদের অনেক ভালো লাগবে। আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন, আমি অনেক অনেক খুশি হব।

আমি আমার ভালোবাসার মানুষের প্রতি সম্মান জানিয়ে নববধূর পেন্সিল স্কেচ করেছি।

IMG_20211009_193940.jpg

চলুন আর দেরি না করে শুরু করা যাক নববধূর পেন্সিল স্কেচের কলাকৌশল:

উপকরণ:
১. এ ফোর সাইজের আর্ট পেপার
২. পেন্সিল
৩. রাবার
৪. স্কেল
৫. রং পেন্সিল

ধাপ- ০১

IMG20211009155705.jpg

প্রথমে ছবিতে দেখানো উপায়ে দাগ কেটে নিয়েছি।

ধাপ- ০২

IMG20211009161706.jpg

এরপর দাগ গুলো ব্যবহার করে নববধূর মুখের আকৃতি বানিয়ে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20211009162256.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে চিত্রের ভেতরে আড়াআড়ি ভাবে কিছু দাগ কেটে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20211009163215.jpg

এরপর নববধূর ঠোঁট ও থুতনি আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20211009164913.jpg
এরপর ভিতরের দাগ গুলো ব্যবহার করে নববধূর চোখ ও নাক আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৬

IMG20211009165348.jpg

এরপর নববধূর চোখ ও নাকের সামনের দিকে ছবিতে দেখানো উপায়ে দাগ কেটে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20211009172041.jpg

এরপর এই দাগগুলো ব্যবহার করে নববধূর হাত আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৮

IMG20211009174034.jpg

এরপর নববধূর মাথার ঘোমটা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20211009180445.jpg

এরপর নববধূর মাথার ঘোমটাতে কালো পেন্সিল রং দিয়ে ডিজাইন করে নিয়েছি।

ধাপ- ১০

IMG_20211009_192100.jpg

এরপর নববধূর চিত্রটি রং করে নিয়েছি এবং নববধূর মাথায় অলংকার আঁকিয়ে সাজিয়ে দিয়েছি।

ধাপ-১১

IMG_20211009_192532.jpg

এরপর নববধূর হাতে চুড়ি আঁকিয়ে রং করে নিয়েছি। এভাবে খুব সহজে একটি নববধূর চিত্র অঙ্কন করে নিয়েছি।

ফলাফল

IMG_20211009_192128.jpg

IMG_20211009_191359.jpg

IMG_20211009_193940.jpg


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20211009_203412.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে নব বধুর চিত্র অংকন করেছেন।

ভাই আজকালের নতুন বধুরা এভাবে ঘুমটা দিয়ে নো থাকি হেরা তো বিয়ের দিনিই নাচন শুরু করে দেয়😁😁😁😁

 3 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন, কিন্তু কিছু কিছু গ্রামের মেয়েরা আজও ঘোমটা দেয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

খুবই সুন্দর হয়েছে ভাইয়া আপনার নববধূর পেন্সিল স্কেচটি।নতুন বধূর লাজুক রূপটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার আর্টে।আর রঙের ব্যবহারও চমৎকার হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার আঁট সত্যি খুব চমৎকার হয় ভাইয়া । আজকের এই নববধূর ছবিটি খুব সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া ❤️

 3 years ago 

সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া আমি এই আর্টটি দেখে একেবারেই মুগ্ধ।
এতো বেশি সুন্দর আর আভিজাত্যের একটা ব্যাপার তো আছেই।
বেশি সুন্দর লাগছে নাক আর ঠোটটি।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আসলেই ভাই আপনার হাতে জাদু আছে. আজকে চিত্রটি আমার অনেক ভালো লেগেছে। আপনি যেভাবে এই চিত্রটি এঁকেছেন সত্যিই এটি একজন প্রফেশনাল আর্টিস্ট এর কাজ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আমার আর্ট করা নববধূর চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম, ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনিতো দেখছি প্রফেশনালদের মত ড্রইং করতে পারেন!! বেশ হয়েছে আপনার ড্রয়িংটি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ,আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

নববধুর স্কেচটি সত্যিকারের নববধুর মতো লাগছে। কালার কম্বিনেশন দেখে মনে হচ্ছে বেনারশী পড়িয়েছেন। অনেক ভালো লাগছে।

 3 years ago 

আমার করা নববধূর আর্ট আপনার ভালো লেগেছে জেনে ভাল লাগল। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

ভাই আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে নববধূর মাথার ঘোমটাটা আমার খুব ভালো লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার অংকিত নববধূর চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার আর্ট এর মাধ্যমে আপনার অসাধারণ প্রতিভা প্রকাশ পেয়েছে,,, ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য,,, আসলেই আর্টি অনেক সুন্দর হয়েছে ☺️☺️

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আর্ট টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41