কভিড-১৯, প্রথম ডোজ ধীর গতিতে গ্রহণ করলাম | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি আপনাদের সাথে ভিন্ন আঙ্গিকে হাজির হয়েছি। অনেক বাধা বিপত্তি কাটিয়ে আজকে আমি কোভিড-১৯ প্রথম ডোজ গ্রহণ করলাম। অনেক বাধা-বিপত্তি বলতে আমি শারীরিকভাবে অসুস্থ ছিলাম। আমার জ্বর ঠান্ডা লেগে ছিল সপ্তাহখানেক ধরে। তার মাঝে আমার ব্রংকাইটিস এলার্জি আছে। আমি ডাক্তারের শরণাপন্ন হলে ডাক্তার আমাকে পরামর্শ দেয় আমি যখন শারীরিকভাবে সুস্থতা বোধ করব , সাথে আমার অ্যালার্জির সমস্যা কম দেখা দেবে সে সময় আমি টিকা নিতে পারব।

IMG20220125124044.jpg

বিশেষ করে আমার ব্রঙ্কাইটিস এলার্জি সমস্যা আমার কাছে খুবই কষ্টদায়ক। শীত অথবা গরম কালে যে কোন সময়ে আমার অটোমেটিক সারা দিনে অনেকবার হাচি হতে থাকে। হাঁচি হলে তো সমস্যা হয় না কিন্তু হাসি হওয়ার সাথে সাথে চোখ ও নাক দিয়ে পানি পড়তে থাকে, চোখ লাল হয়ে যায়।

IMG20220125124111.jpg

আমি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ভাবতে থাকি যেন আর হাচি না হয়, কারণ সকালে ঘুম থেকে ওঠার পর কোনভাবে যদি একবার হাচি হয় তাহলে সারাদিন আমার চোখ ও নাক দিয়ে পানি পড়তে থাকে ও হাচি হতে থাকে।

IMG20220125124103.jpg

আল্লাহর অশেষ রহমতে আমি বর্তমানে ভালো আছি কিন্তু প্রতি তিন মাস পর পর আমাকে ইনজেকশন নিতে হয় ব্রঙ্কাইটিস এলার্জির জন্য। ইনজেকশন নেওয়ার তিন মাস পার হলে আবার আমার সমস্যা আগের মতই দেখা যায়।

IMG20220125124114.jpg

আমার কাছে ব্রংকাইটিস এলার্জির ইনজেকশন টা নেওয়া জরুরি ছিল তাই আর কভিড-১৯ ভ্যাকসিন অতি দ্রুত গ্রহণ করতে পারি নাই। আমার কোভিড-১৯ প্রথম ডোজ গ্রহণের তারিখ ছিল দোসরা ডিসেম্বর। কিন্তু অসুস্থতার কারণে ভ্যাকসিন গ্রহণ করতে পারি নাই।আল্লাহর অশেষ রহমতে সুস্থ হয়ে প্রথম ডোজ আজকে গ্রহন করলাম।

IMG_20220125_231758.jpg

আজকে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করলাম। খাওয়া-দাওয়া শেষ করে রেডি হয়ে আমি বাসা থেকেই আমার এক বন্ধুকে ফোন দিয়ে বলি ইমারজেন্সি বাসাতে আসতে। আমার বন্ধু গুলো অনেক ভালো ও আন্তরিক। কিছুক্ষণের মধ্যেই আমার বন্ধু তার বাইকটা নিয়ে আমার বাড়িতে চলে এলো। আমার বাড়ি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৬কিলোমিটার দূরত্ব। আমি আমার বন্ধু মিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছালাম।

IMG_20220125_231706.jpg

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখি কোন প্রকার জনসমাগম নেই। বেশ ভালই হল আমার জন্য। ভ্যাকসিন নেওয়ার জন্য রুমে প্রবেশ করলাম। রুমে প্রবেশ করা মাত্রই সকল দায়-দায়িত্ব নার্স আপু কাঁধে নিয়ে উনার কোমল হাতের সাহায্যে প্রথম ডোজ গ্রহণ করলাম। আমি বুঝতেই পারলাম না কখন যে ভ্যাকসিন পুষ করলো। আর হ্যাঁ ফটোগ্রাফারের দায়িত্বে ছিলেন আমার বন্ধু আশিক।

আল্লাহর অশেষ রহমতে আমি সুস্থ আছি ভালো আছি, আমার কোন প্রকার জ্বর, হাত ব্যথা ইত্যাদি কোনো শারীরিক সমস্যা হয় নাই কভিড-১৯ প্রথম ডোজ গ্রহণ করে।

Devicerealme 8
Camera64 mp
Photo bymy friend, Ashik

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20211222_234951.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

আমাদের প্রত্যেকের ভ্যাকসিন গ্রহণ খুবই জরুরি ও গুরুত্বপূর্ণ।আমার দুই ডোজ নেওয়া হয়ে গেছে।আপনার প্রথম ডোজ আশা করি ভালোভাবে সম্পন্ন হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

খুব ভালো একটি কাজ করেছেন ভ্যাকসিন নিয়ে। দিন দিন যেই পরিস্থিতি তৈরি হচ্ছে ভ্যাকসিন না দিলে তো রাস্তায় চলাচল করায় মুশকিল হয়ে যাবে মনে হচ্ছে। আপনি আমাদের মাঝে যে ছবি শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে আপনার পাশে যে নার্স রয়েছে তিনি খুব লজ্জা পাচ্ছিলো যখন ছবি তুললেন হাহাহাহা।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি । আপনি যেন ব্রংকাইটিস এর মত অ্যালার্জিজনিত সমস্যা থেকে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারেন এবং এই সমস্যা যেন পরবর্তীতে আর না হয় এই দোয়াই করি । আর হ্যাঁ করোনা প্রথম ডোজ নিয়েছেন দেখে ভালো লাগলো । কারণ করুনার টিকা কার্ড ছাড়া বাহিরেই বের হওয়া মুশকিল হয়ে যাচ্ছে ।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি খুবই যত্ন সহকারে আমার পোস্টটি পড়েছেন, শুভেচ্ছা ও অভিনন্দন ভাই।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ধীরগতিতে করলেও আপনাকে অনেক ধন্যবাদ ডোস গ্রহণ করার জন্য। আমি মনে করি আমরা এখনো যারা বাকি আছি তাদের খুব দ্রুত ডোস গ্রহণ করা উচিত। কারণ করোনা আবার ফিরে এসেছে তাই সবাই কে অনেক বেশী সচেতন থাকতে হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই

আসলে ভ‍্যাকসিন অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় আমাদের জন‍্য। প্রতিনিয়ত যে হারে করোনা বাড়ছে। আমি এতো দিনেও ভ‍্যাকসিন গ্রহণ করেছিলাম না তবে মাত্র ক দিন আগে গ্রহণ করলাম। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

  • প্রথম ডোজ নিয়েছেন দেখে খুবই ভালো লেগেছে। আমি এখনো প্রথম ডোজ গ্রহণ করিনি। আপনার এটি দেখে উৎসাহিত হয়েছে। অতি তাড়াতাড়ি প্রথম ডোজ নিয়ে নিবো।
 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

বর্তমানে করোনাভাইরাস এর যে অবস্থা তাতে ভ্যাকসিন নেওয়ার খুবই জরুরী। ভ্যাকসিন নেওয়ার পরে একটু ঠান্ডা জ্বর হতে পারে। ঠান্ডা জ্বর হলে দু একটা প্যারাসিটামল খেলে অনেকটা কমে যায়। তবে মজার বিষয় হচ্ছে টিকা গ্রহণের পর আপনি যখন ছবি উঠছিলেন তখন নার্স আপনার দিকে কিভাবে তাকিয়ে ছিল সেটা কি খেয়াল করেছিলেন?

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 
  • বর্তমানে করোনাভাইরাস দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মানুষকে সচেতন থাকতে হবে, সেজন্য প্রত্যেকেরই করোনার ভ্যাকসিন দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আজকে আপনার প্রথম ডোজ নেওয়া দেখে খুবই ভালো লাগলো। সুস্থ থাকবেন এই দোয়া রইল।
 2 years ago 

ধন্যবাদ ভাই

কি বলব ভাইয়া আমিও ইনজেকশনের ভয় এখনও করোনার টিকা দেয়নি। তবে অবশ্যই দিব যে চারিদিকে ভয়াবহতা শুরু হয়েছে। আমার এদিকে করোনার ভ্যাকসিন এর জন্য যে লাইন তার জন্য দিতে মন চায় না। এখন দেখতেছি বাধ্য হয়ে দিতেই হবে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42