পাখিদের গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ডের সাথে কাটানো রোমান্টিক মুহূর্ত অংকন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

শুভ রাত্রি জানাই সবাইকে। আজ আমার মনটা খুব ভালো থাকার কারণে আনন্দ খুশি মনে আমি সন্ধ্যার পর কিছু আট করব বলে ভাবছিলাম। আমার আর্ট করতে খুবই ভালো লাগে তাই মনে ভাবছিলাম আজকে কি আট করা যায়। ভাবতে ভাবতে মনে হচ্ছিল আমাদের আড়ালে গাছপালার ডালে এক পাখি তার বয়ফ্রেন্ডের সাথে আরেকটি পাখি তার গার্লফ্রেন্ডের সাথে লুকিয়ে লুকিয়ে কিভাবে প্রেম আলাপ করে তা আপনাদের মাঝে ফুটিয়ে তুলবো।

পাখি দুটি, গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ডের সাথে কিভাবে রোমান্টিক মুহূর্ত গুলো পার করছে তা আমার অংকনের মাধ্যমে আপনাদের মাঝে ফুটিয়ে তুললাম।

আমি পাখি দুটির রোমান্টিক মুহূর্ত কিভাবে অঙ্কন করেছি তা আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন ।

আপনারা পরবর্তী দিন কি ধরনের অংকন পছন্দ করেন আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন অবশ্যই আমি তা আপনাদের মাঝে উপহার দিতে চেষ্টা করব।

IMG_20210821_004126.jpg

উপকরণ সমূহ:
১. এ ফোর সাইজের সাদা পেপার।
২. পেন্সিল
৩. রং পেন্সিল
৪. রাবার
৫. কাটা কম্পাস

প্রথম ধাপ:

IMG20210820211858.jpg

প্রথমে এ ফোর সাইজের একটি সাদা কাগজ নেব। তারপর কাগজটি আড়াআড়ি ভাবে সেট করে নেব। কাগজটি ঠিক মাঝ বরাবর একটি বড় করে কাটা কম্পাস দিয়ে বৃত্ত আঁকবো।

দ্বিতীয় ধাপঃ

IMG_20210821_003436.jpg

এরপর বৃত্তের বাইরের দিকে চারপাশে পেন্সিল দিয়ে ঘষে ঘষে রং করে নিয়েছি।

তৃতীয় ধাপঃ

IMG_20210821_003504.jpg

এরপর বৃত্তের মাঝখানে দুইটি পাখি এঁকেছি এবং তারপর কালো পেন্সিল রং দিয়ে পাখি দুটি রং করে নিয়েছি।

চতুর্থ ধাপঃ

IMG_20210821_003625.jpg

এরপর বৃত্তের মাঝ বরাবর ধরে পেন্সিল রং দিয়ে গাছ ও গাছের ডালপালা এঁকেছি।

পঞ্চম ধাপঃ

IMG_20210821_003717.jpg

তারপর গাছের ডালপালা গুলোকে কালো রং দিয়ে গাঢ় করে রং করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ:

IMG_20210821_004021.jpg

এরপর কালো পেন্সিল রং দিয়ে ডালপালা গুলোতে পাতা এঁকে রং করে নিয়েছি।

সপ্তম ধাপ:

IMG_20210821_004126.jpg

তারপর পেন্সিল ও কালো রং দিয়ে চিত্রটি আরেকবার করে ঘষে হাইলাইট করে নিয়েছি।

পাখিগুলোর জীবন আছে, এরাও ঘর বাঁধে , পাখিদেরও সংসার আছে এবং পাখিদেরও বাচ্চাকাচ্চা পরিবার -পরিজন সবকিছুই বিদ্যমান এই সুন্দর পৃথিবীতে। এই সুন্দর পৃথিবীতে তারা মুক্তভাবে ডানা মেলে উড়তে পছন্দ করে। পাখিগুলো আছে বলে আমাদের এই পৃথিবীটা আরো বেশি সৌন্দর্য ও মনমুগ্ধকর হয়ে আছে আমাদের চারপাশ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210816_200554.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ওদশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

পাখিগুলোর চিত্রটি আমার বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তা শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হয়েছি, ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ্ ভাইজান সুন্দর আঁকিয়েছেন। দেখে অনেক রোমান্টিক মনে হচ্ছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

একথায় দুর্দান্ত। দারুন হয়েছে। শুভেচ্ছা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

দৃশ্যটি অতি অসাধারন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

সুন্দর এঁকেছেন ছবিটি। সঙ্গে ভালো মতামত লিখেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.035
BTC 67020.94
ETH 3270.13
USDT 1.00
SBD 4.62