NFT প্রতিযোগিতায় আমার অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে আছি। কিন্তু আজকে আমি আপনাদের সাথে খুবই আনন্দ ও উচ্ছ্বাসিত ভাবে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমার সম্পূর্ণ ভিন্ন ধরনের অনুভূতি কাজ করছে আমার মাঝে। দাদা NFT কনটেস্ট এর আয়োজন করেছেন এমনকি দাদা NFT সম্পর্কে বেসিক ধারণা আমাদের দিয়েছেন তার পোস্ট এর মাধ্যমে। আমি NFT প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। টেডি বিয়ার কোলে নিয়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করে NFTপ্রতিযোগিতায় অংশগ্রহণ করলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে।

আমি এই অঙ্কন টি পেন্সিল ও জল রং এর সাহায্যে সম্পন্ন করেছি। সম্পন্ন অংকন হয়ে যাওয়ার পরে আমি স্ক্যানার এর সাহায্যে স্ক্যান করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

1643637726418_photo.jpg

উপকরণসমূহঃ

১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. ইরেজার
৪. জলরং

ধাপ-০১

IMG20220131154112.jpg

প্রথমে একটি কাঠামো তৈরি করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220131154949.jpg

এরপর কাঠামোটি ব্যবহার করে মেয়েটির চুল ও চুলের ফিতা এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220131155741.jpg

এরপর মেয়েটির জামা এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220131160817.jpg

এরপর মেয়েটির কোলে টেডি বিয়ার আঁকানোর জন্য ছবিতে দেখানো উপায়ে তিনটি বৃত্ত এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220131161854.jpg

এরপর তিনটি বৃত্ত ব্যবহার করে একটি টেডি বিয়ার এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220131162201.jpg

এরপর টেডি বিয়ারের চোখ ও নাক এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220131163556.jpg

এরপর মেয়েটির হাত এঁকে নিয়েছি এবং হাতে একটি লজেন্স এঁকে নিয়েছি।

ধাপ- ০৮

IMG20220131164329.jpg

এরপর মেয়েটির দুটো পা এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220131181734.jpg

এরপর লাল রঙের জল রং দিয়ে মেয়েটির জামা রং করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220131_211332.jpg

IMG20220131184757.jpg

এরপর গোলাপি রঙের জল রং দিয়ে টেডি বিয়ারটি‌ রং করে নিয়েছি এবং কালো জল রং দিয়ে মেয়েটির চুল রং করে নিয়েছি।

ধাপ-১১

IMG20220131185821.jpg

এরপর চিকন তুলির সাহায্যে কালো জল রং দিয়ে অংকনের চারিপাশ হাইলাইট করে নিয়েছি এবং লজেন্সটি রং করে নিয়েছি।

ফলাফল

1643637726418_photo.jpg

1643637726418_photo.jpg

এরপর বিভিন্ন রঙের জল রং দিয়ে পুরো চিত্রটির দেওয়ালে পেইন্টিং করে নিয়েছি। এভাবে NFTপ্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সম্পূর্ণ চিত্র টি স্ক্যানার করে শেয়ার করেছি।

আমার ট্রন অ্যাড্রেস:

TQKWte411evsoiPpykPF4hHAx64Wnb4PPe

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20220126_182836.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

NFT প্রতিযোগিতার জন্য অসাধারন একটি চিত্রাংকন করলেন। আপনার তো আঁকার ব্যাপারে খুবই ভালো দক্ষতা রয়েছে। এত দক্ষতার সহিত চিত্রটি অঙ্কন করেছেন দেখে খুবই ভালো লাগলো। এত অসাধারন একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপনার অংকনের হাত বেশ ভালো দেখে বোঝা যাচ্ছে ভাইয়া । এন এফ টি প্রতিযোগিতার জন্য আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন । ফাইনালি স্ক্যান করাতে আরো সুন্দর দেখাচ্ছে আর্টটি । ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

সত্যিই অনবদ্য ছিল অংকনটি 👌
চোখ জুড়ানো রঙের কম্বিনেশন ছিল।
এগুলো বেশ কষ্টসাধ্য কাজ , কি নিখুঁত সুন্দর করে এঁকেছেন। সত্যিই খুব ভালো লাগলো ♥️

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

ভাই আপনার আটটি বেশ দারুন।দেখতে অনেক চমৎকার হয়েছে।কালার কমিনিকেশন অনেক সুন্দর।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি অনেক চমৎকার একটি অঙ্কন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনার অংকন এর মধ্যে একটি মেয়ের হাতে টেডি বিয়ার নিয়ে দাঁড়িয়ে থাকার দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে অঙ্কন করব আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

ভাই আপনার আর্ট আঁকা খুবই সুন্দর হয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আকা আর্টটি। আপনি সত্যি খুব সুন্দর করে আর্ট আকতে পারেন। যেটা আজকের চিত্র অংকনটি থেকেই বুঝতে পারলাম।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার এই nft আর্ট। একটি মেয়ে ও টেডি বিয়ার এর চিত্র অংকন। সব থেকে বেশি কিউট লাগছিলো টেডি বিয়ার টা কে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

টেডি বিয়ার কোলে নিয়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

এটা কিন্তু দারুন ছিল । রং এর ব্যবহার ঠিকঠাক করেছেন। আমার কাছে ভাল লেগেছে। শুভেচ্ছা ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45