আমার স্বরচিত কবিতা"ভালোবাসায় মুক্তি"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার কবি মনের আবেগ মিশিয়ে একটি কবিতা লিখেছি। কবিতাটিতে একজন প্রেমিকা তার প্রেমিকের কাছে সমাজের সমস্ত বেড়াজাল ভেঙে তাকে মুক্ত করে নিয়ে যাওয়ার আকুতি জানিয়েছে। প্রেমিকের ভালোবাসায় সে কিভাবে মুক্ত হয়ে জীবন কাটাতে চাই তা সে কবিতার মাধ্যমে জানিয়েছে। কবিতাটিতে আমি একজন প্রেমিকার মুক্ত জীবনের কথা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি এই কবিতাটির নাম দিয়েছি "ভালোবাসায় মুক্তি"। আশা করি, আমার লেখা স্বরচিত এই কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

seagulls-654046__480.webp

Source

ভালোবাসায় মুক্তি

মুক্তির স্বাদ আমিও পেতে চাই
ওই দূর অজানায় গা ভাসিয়ে,
তোমার হাতে হাতটি রেখে
অনেক দূরে পালিয়ে যেতে চাই।
এই বন্ধ খাচায় শেষ নিশ্বাস ফেলতে
চাই না আমি!
পেতে চাই মুক্ত পাখির মতো
মুক্তির স্বাদ।
সূর্য অস্ত যাওয়া আকাশের মত
আমিও হতে চাই রঙিন,
নদীর তীরে গা ভাসিয়ে
দুলতে চাই শরতের কাশফুল হয়ে,
আমিও পেতে চাই মুক্তির স্বাদ
তোমার দুটি হাত ধরে।

পায়ের শিকল খুলে দাও আজি
ছিন্ন করো হাতের বাঁধন,
সমাজের বেড়াজাল ভেঙে মুক্ত কর
যেমনটা মুক্ত আমার মন।
থাকবো না আর বদ্ধ হয়ে
উড়বো আমি আকাশ মেলে
শিউলি ফুলের মালা গেঁথে,
গড়বো জীবন তোমার সাথে।

মুক্ত করো আমায় তুমি
সমাজের এই বেড়াজাল ভেঙে,
উড়াল দেবো তোমার সনে।
ভালোবাসা কোন পাপ নয়
বুঝবে না তা সমাজ তবে,
মুক্তির স্বাদ ভালোবাসায় নেবো
যদি সঙ্গী হও আমায় ভালোবেসে।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ভালোবাসার মুক্তি আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লাগলো প্রতিটি লাইন অনেক সুন্দর ছিল। কবিতাটির মধ্যে আমি ভাবের আবেগের অনেক গভীরতা পেয়েছি।

 2 years ago 

বাহ দারুন তো।খুব সুন্দর ব্যাখ্যা সাথে চমৎকার কবিতা।
কবিতার প্রতিটি লাইনে দারুন শব্দচয়ন করেছেন সাথে সুন্দর ছন্দমিল।

 2 years ago 

পায়ের শিকল খুলে দাও আজি
ছিন্ন করো হাতের বাঁধন,
সমাজের বেড়াজাল ভেঙে মুক্ত কর
যেমনটা মুক্ত আমার মন।

দারুন লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতায় আলাদা একটা ধরন খুঁজে পাওয়া যায় যেটা সবার কবিতায় খুঁজে পাওয়া যায় না।

 2 years ago 

পায়ের শিকল খুলে দাও আজি
ছিন্ন করো হাতের বাঁধন,
সমাজের বেড়াজাল ভেঙে মুক্ত কর
যেমনটা মুক্ত আমার মন।

দারুন কবিতা লিখেছেন। ধন্যবাদ

 2 years ago 

বাহ খুব অসাধারণ। কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো। প্রতিটি লাইন আপনি খুব চমৎকারভাবে লিখেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটিতে ভালোবাসা খাঁচায় বন্দি আত্মনাদ প্রকাশ পেয়েছে। মুক্তি চায় সেই ভালোবাসা। অসাধারণ কবিতা লিখেছেন। আমাদেরকে উপহার দেওয়ার জন্য আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ভাইয়া দেখছি অসাধারণ একটি কবিতা লিখেছেন ।যা পড়তে বেশ ভালো লাগলো ।ভালোবাসায় মুক্তি কবিতাটি অনেক পছন্দ হয়েছে আমার।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68859.42
ETH 2732.07
USDT 1.00
SBD 2.73