গ্লিটার পেপার দিয়ে কিউট খরগোশের অরিগামি তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য গ্লিটার পেপার দিয়ে একটি কিউট খরগোশের অরিগামি তৈরি করেছি। অনেকদিন আগেও আমি একটি কিউট খরগোশের অরিগামি তৈরি করেছিলাম তবে আজকের খরগোশটি আমি সম্পূর্ণ ভিন্ন ভাবে তৈরি করেছি। বাস্তবে আমার কাছে খরগোশ খুবই কিউট লাগে। তিন চার বছর আগেও আমাদের বাড়িতে বেশ অনেকগুলো খরগোশ ছিল। আমার কাজিন খরগোশ পুষতো, তো সেখান থেকেই খরগোশের প্রতি একটা আলাদা ভালোলাগা তৈরি হয়েছিল। তবে প্রথম প্রথম আমি খরগোশ ধরতে ভয় পেতাম তবে পরে খরগোশ গুলোর সাথে ভালো বন্ধুত্ব হয়ে গেয়েছিল। খরগোশগুলো আমাকে দেখলেই আমার দিকে ছুটে আসত এবং আমিও খরগোশগুলো কোলে নিয়ে আদর করতাম। তবে সেই খরগোশগুলো এখন আর নেই। আজ ফোন গ্যালারিতে ছবি ঘাটতে ঘাটতে সেই খরগোশ গুলোর কিছু ছবি দেখতে পেলাম। তাই সেই খরগোশ গুলোর কথা মনে করেই আমি আজকে গ্লিটার পেপার দিয়ে কিউট খরগোশের অরিগামি তৈরি করেছি। আশাকরি, খরগোশের অরিগামি টি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220425_210038.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক খরগোশের অরিগামি তৈরীর প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহ:

১. গ্লিটার পেপার
২. এ ফোর সাইজের সাদা পেপার
৩. সিজার
৪. সাইন পেন
৫. আঠা

ধাপ-০১

IMG_20220425_204859.jpg

প্রথমে গ্লিটার পেপার এর অপর পাশে কম্পাস দিয়ে এভাবে রাউন্ড করে দাগ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220425_204924.jpg

এরপর গ্লিটার পেপার টি দাগ বরাবর কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220425_204938.jpg

এরপর গ্লিটার পেপার আঠা দিয়ে এভাবে মুড়িয়ে খরগোশের বডির অংশ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220425_204836.jpg

এরপর সাদা কাগজের উপর খরগোশের মাথা এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220425_204958.jpg

এরপর সিজার দিয়ে পেন্সিলের দাগ বরাবর কেটে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220425_205214.jpg

এরপর গ্লিটার পেপার দিয়ে এভাবে খরগোশের কানের অংশ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220425200023.jpg

এরপর কেটে নেওয়া অংশটিকে খরগোশের কানে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG20220425200941.jpg

এরপর সাইন পেন দিয়ে খরগোশের চোখ, নাক ও দাঁত এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220425_205330.jpg

এরপর খরগোশের মাথার অংশটি বডির অংশের সাথে জুড়ে দিয়েছি।

ধাপ-১০

IMG_20220425_205253.jpg

এরপর খরগোশের দুটো হাত ও দুটো পা বানানোর জন্য মাপমতো কাগজ কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220425_205306.jpg

এরপর লাল রঙের গ্লিটার পেপার গোল করে কেটে খরগোশের চার হাত পায়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১২

IMG20220425203531.jpg

এরপর খরগোশের হাত ও পা খরগোশের বডির অংশের সাথে আঠা দিয়ে জুড়ে দিয়েছি। এভাবে আমি গ্লিটার পেপার দিয়ে একটি কিউট খরগোশের অরিগামি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220425_205600.jpg

IMG_20220425_205413.jpg

IMG_20220425_205424.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার গ্লিটার পেপারের কাজ। গ্লিটার পেপার কে কাজে লাগিয়ে খুব সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন এবং উপস্থাপনা খুব যথাযথ ছিল ভাল থাকবেন।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি করা খরগোশের অরিগামি ভালো লেগেছে জেনে আমার নিজের কাছেও অনেক ভালো লাগলো, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে কিউট খরগোশের অরিগামি তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইউনিক আইডিয়া ছিলো দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে ভাই আপনাকে মুগ্ধ করতে পেরে আমি সার্থক হলাম, আপনার কাছে আমার খরগোশের তৈরি অরিগামি টি ইউনিক লেগেছে জেনে আমি অনেক আনন্দিত। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গিলটার পেপার দিয়ে আপনি অনেক সুন্দর একটি খোরগোশ এর অরিগম বানিয়েছেন দারুন হয়েছে এবং গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার খরগোশের অরিগামি তৈরি দারুন লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি খুব চমৎকার করে খরগোশের অরিগামি তৈরি করেছেন। আপনার খরগোশের অরিগামি টা আমার কাছে খুব ভালো লেগেছে। রঙ্গিন গ্রীলটার পেপার দিয়ে অরিগামিটি করাতে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। গিটার পেপার দিয়ে খরগোশের অরিগামি তৈরীর প্রত্যেকটি ধাপের উপস্থাপনা বেশ ভালো ছিল। গ্লিটার পেপার দিয়ে খরগোশের অরিগামিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমার খরগোশের অরিগামি তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম, আপনার উৎসাহ ও অনুপ্রেরণা মূলক মন্তব্যকে আমি অনেক আনন্দিত, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি দারুন একটি খরগোশ তৈরি করেছেন এই খরগোশটি দেখে মুগ্ধ হবে না এমন কম লোকই আছে। সবথেকে ভালো লেগেছে আপনার উপস্থাপনা আপনি খুব সুন্দর ভাবে খরগোশের ছবিটি তুলেছেন। গ্লিটার পেপার দিয়ে ধাপে ধাপে খরগোশ তৈরি প্রক্রিয়া আমার খুব ভালো লেগেছে ,আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর একটি সৃজনশীল কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে আমার খরগোশের অরিগামি তৈরি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমি অনেক খুশি হয়েছি, আমার কাজের মাধ্যমে আপু আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক অনেক আনন্দিত, আপনি সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থেকে উৎসাহ অনুপ্রেরণা জোগানো জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক চমৎকার একটি খরগোশের অরিগামি বানিয়েছেন ভাই। এসব পেপার দিয়ে বানানো জিনিসগুলো দেখতে দারুন লাগে। আমি আবার এসব করতে পারি না। চেষ্টা করিনি কখনও। যাইহোক ভাল লাগলো অনেক। ধন্যবাদ

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন গিলিটার পেপার দিয়ে কোন কিছুর অরিগামি তৈরি করলে দেখতে খুবই সুন্দর ও চমৎকার লাগে, অবশ্যই ভাই আপনি বানানোর চেষ্টা করবেন অবশ্যই পারবেন, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আজকে আনার দেখা বেস্ট প্রজেক্ট এটি। গ্লিটার পেপার দিয়ে আপনি খুব সুন্দর ভাবে খরগোসের অরিগামি তৈরি করেছেন। আমি প্রথম দেখাতেই মুগ্ধ হয়ে গেছিম ভালোবাসা অবিরাম ভাই।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খরগোশ তৈরি আমার অরিগামি টি আপনার কাছে বেস্ট প্রজেক্ট বলে মনে হয়েছে জেনে আমি সত্যিই অনেক অনেক আনন্দিত ও সার্থক হলাম, আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি সত্যিই সার্থক। আপনার উৎসাহ ও অনুপ্রেরণা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমাদের গ্রামের একজন বড় ভাই খরগোশ পুষতো। সেই খরগোশগুলো অবশ্য আমরাও কোলে নিতাম। আপনার বানানো ক্রাফটি দেখে সেই দিনের কথা মনে পড়ে গেল। গ্লিটার পেপার দিয়ে খরগোশ তৈরি করে দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার বানানো খরগোশের অরিগামি দেখে আপনার পূর্বের স্মৃতির দিনগুলোর কথা মনে পড়ে যায় জেনে খুশি ও আনন্দ হলাম, এখন আর সুন্দর মূল্যায়নের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার কাজ গুলি বরাবর ই বেশ ভালো লাগে। গ্লিটার পেপার দিয়ে আপনি খরগোশ তৈরি করেছেন। এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাই প্রতিনিয়ত ও আপনি সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমার পাশে রয়েছেন, আপনার থেকে সুন্দর সুন্দর মন্তব্য পেতে আমার অনেক অনেক ভালো লাগে, আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমি আমার কাজের প্রতি আগ্রহ বৃদ্ধি পায়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে কিউট খরগোশের অরিগামি তৈরি
অনেক সুন্দর লাগছে। দেখে ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও তৈরি করা শিখতে পারলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খরগোশের অরিগামি তৈরি দেখে আপনিও শিখিয়ে নিতে পারলেন জেনে আমি সার্থক হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে আপনি পাশে আছেন জেনে খুশি হলাম, আপনার উৎসাহ মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74