বিভিন্ন ছবি নিয়ে ফটোগ্রাফি পোস্ট| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই ফটোগ্রাফি পোস্টে আমি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছি। এই ফটোগ্রাফি পোস্টে আমি বিভিন্ন ফুল এবং বিভিন্ন জায়গার ছবি শেয়ার করেছি। এখানে আমি যতগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি এই সবগুলো ফুলের ছবি খোকসার ইউটিউব পার্ক থেকে তোলা হয়েছে। বেশ কিছুদিন আগে আমি ইউটিউব পার্কে বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে এই ফুলগুলোর ছবি তুলেছি। আর বাকি যেসব জায়গা গুলোর ছবি রয়েছে সেগুলো বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ঘুরতে যেয়ে তোলা হয়েছিল। আশা করি, প্রতিটি ফটোগ্রাফি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফি নং-০১

received_1152783965428029.jpeg

Source

প্রথম ফটোগ্রাফিতে আপনারা যেই ফুলটির ছবি দেখতে পাচ্ছেন এটি হলো স্টার ফুল। স্টার ফুল বিভিন্ন রং এবং বিভিন্ন জাতের হয়ে থাকে। এই স্টার ফুলের রং অনেকটা গাঢ় গোলাপি রঙের মতো। স্টার ফুল আমার খুবই প্রিয় একটি ফুল। বিশেষ করে এই রঙের স্টার ফুল আমার কাছে খুব ভালো লাগে।

ফটোগ্রাফি নং-০২

received_1360129421353378.jpeg

Source

দ্বিতীয় ফটোগ্রাফিতে রয়েছে বিভিন্ন জাতের গাঁদা ফুলের সমাহার। এখানে হলুদ এবং কমলা রঙের বিভিন্ন জাতের গাঁদা ফুল দেখা যাচ্ছে। গাঁদা ফুল আমার খুবই প্রিয় একটি ফুল। এভাবে সারিবদ্ধ ভাবে হলুদ ও কমলা রঙের গাঁদা ফুল ফুটে থাকলে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। এগুলো ভিন্ন জাতের গাঁদা ফুল।

ফটোগ্রাফি নং-০৩

received_578294954180194.jpeg

Source

এই ফটোগ্রাফিতে মেজেন্ডা রংয়ের খুবই সুন্দর দেখতে অনেকগুলো ফুল ফুটে রয়েছে। সবুজের মাঝখানে মেজেন্ডা রঙের এই ফুল গুলো দেখতে অপরূপ সুন্দর দেখাচ্ছে। এই ফুলগুলো আমার কাছে অনেকটা সকাল-সন্ধ্যা ফুলের মতো লেগেছে তবে এই ফুলগুলোর আসল নাম আমার জানা নেই। যদি কেউ জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফি নং-০৪

received_562886135874077.jpeg

Source

এই ফটোগ্রাফিতে রয়েছে বিভিন্ন রঙের পিটুনিয়া ফুলের সমারোহ । পিটুনিয়া ফুল অনেক রঙের হয়ে থাকে। বিভিন্ন রঙের পিটুনিয়া ফুল একসাথে এভাবে গাছে ফুটে থাকলে দেখতে অপরূপ সুন্দর দেখায়। পিটুনিয়া ফুল দূর থেকে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়।

ফটোগ্রাফি নং-০৫

received_1221208061834710.jpeg

Source

এই ফটোগ্রাফিতে আমি হালকা মিষ্টি কালারের একটি স্টার ফুলের ছবি তুলেছি। স্টার ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। এই স্টার ফুলটি দেখে আমার কাছে এতটাই ভালো লাগলো যে ছবি না তুলে আর পারলাম না।

ফটোগ্রাফি নং-০৬

IMG20221007175746.jpg

এই ফটোগ্রাফিতে আপনারা একটি ধান খেতের ছবি দেখতে পারছেন। কুষ্টিয়া বাইপাসে যেতে পাকা রাস্তার পাশে এই ধানক্ষেত টি রয়েছে। ধান ক্ষেতের পাতাগুলো এখনো সবুজ। ধানের চারা সবেমাত্র বড় হতে শুরু করেছে। আমি এই ফটোগ্রাফি টি যখন করেছিলাম সে সময় প্রায় বিকেল গড়িয়ে সন্ধ্যা হতে লেগেছিল। সূর্য প্রায় পশ্চিম আকাশে ঢলে পড়েছিল তাই আকাশটা রাঙ্গা হয়ে আছে এবং চারিপাশ সন্ধ্যার আলোতে প্রায় অন্ধকার হয়ে এসেছে।

ফটোগ্রাফি নং-০৭

IMG20220711184914.jpg

এই ফটোগ্রাফিটি হলো কুষ্টিয়া ভেড়ামারা হার্ডিং ব্রিজের। পদ্মা নদীর উপর দিয়ে এই হার্ডিং ব্রিজ তৈরি করা হয়েছে। কোন এক শুক্রবারে আমি এবং আমার বন্ধুরা মিলে বিকেলবেলা হার্ডিং ব্রিজে বেড়াতে গিয়েছিলাম। কুষ্টিয়া ভেড়ামারা হার্ডিং ব্রিজ থেকে সূর্যাস্ত দেখতে খুবই সুন্দর দেখায়। আমি যখন হার্ডিং ব্রিজের এই ছবিটি তুলেছিলাম তখন সূর্য পশ্চিম আকাশে অস্ত যেতে শুরু করেছিল তাই পুরো আকাশ বিভিন্ন রঙে সেজে উঠেছিল তখন।

ফটোগ্রাফি নং-০৮

IMG20221007120905.jpg

এই ছবিটি পোড়াদহ স্টেশন থেকে তোলা। এই ছবিটি পোড়াদহ স্টেশনের ছবি। কোন এক দুপুর বেলা কুষ্টিয়া থেকে পোড়াদহ স্টেশনে কোন এক কাজে গিয়েছিলাম। তখন এই ছবিটি তুলেছি। এই ছবিটি যখন তুলেছিলাম তখন স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষাকৃত বিভিন্ন যাত্রী দাঁড়িয়ে ছিল। সবাই ট্রেনের জন্য তাদের মালপত্র হাতে নিয়ে অপেক্ষা করছিল তাদের নিজ নিজ গন্তব্যে যাওয়ার জন্য। এ সময় আকাশটা এত বেশি সুন্দর দেখাচ্ছিলো যে আর ছবি না তুলে থাকতে পারছিলাম না। তাই পোড়াদহ স্টেশন সহ আকাশের ছবি একই ফ্রেমে বন্দী করে ফেললাম।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং পোড়াদহ রেল স্টেশনের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 last year 

পোড়াদহ স্টেশন এবং গাঁদা ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে ।দেখে খুব ভালো লাগলো। আসলে ফুলের সৌন্দর্যতা আমাদের হৃদয় ছুঁয়ে যায়। এত চমৎকার ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

একথায় অসাধারণ আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমাদের প্রকৃতি এত সুন্দর দেখলে চোখ ফেরানো যায় না আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। এছাড়াও স্টারফুল এবং মেজেন্ডা কালারের ফুলগুলো অসাধারণ সুন্দর ছিল। গাঁদা ফুলের সমাহার তো আরো অসাধারণ। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে আমার কাছে অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করেলেন। আসলে ভ্রমণের সময় ফটোগ্রাফি করার মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

 last year 

প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে ছবি তোলা এবং ছবি মাধ্যমে মনের ভাব প্রকাশ করা একটি অন্যরকম অনুভূতি। আর আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দারুণ এবং জীবন্ত লাগছে। এমন সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 
ভাইয়া আপনার তোলা বিভিন্ন ফুল এবং বিভিন্ন জায়গার ফটোগ্রাফিগুলো বেশ চমৎকার হয়েছে।মনে হচ্ছে প্রফেশনাল ফটোগ্রাফারদের ফটোগ্রাফি দেখছি। ফটোগ্রাফিগুলোর সাথে সাথে আমাদের মাঝে খুব চমৎকার বর্ণনার উপস্থাপন করেছেন।এত দুর্দান্ত ফটোগ্রাফিগুলো পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
 last year 

ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ ছিল বলতে হয়। আপনার ফটোগ্রাফি গুলোর দিক থেকে চোখ ফেরানো যাচ্ছে না। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল। আপনি তো দেখছি প্রফেশনাল ফটোগ্রাফারদের মত ফটোগ্রাফি করেছেন।আসলে আমি ফটোগ্রাফি পোস্ট একটু বেশি পছন্দ করি। আমার কাছে ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে ফটোগ্রাফি দেখতেও তেমনই ভালোবাসি।

 last year 

ফটোগ্রাফি করতে আমার কাছেও অনেক ভালো লাগে, তাই আমি সুযোগ পেলেই ফটোগ্রাফি করতে শুরু করে দেয়। আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 last year (edited)

এরকম ফটোগ্রাফি গুলো দেখলে কার কাছেই না ভালো লাগবে। মন ভরে দেখেছি আপনার ফটোগ্রাফি গুলো তবুও মন ভরছে না। এত সুন্দর ফটোগ্রাফি দেখলে কিছুই ভালো লাগেনা আর। ইচ্ছে করছে এক দৃষ্টিতে ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে। প্রাকৃতিক সৌন্দর্যের এবং ফুলের ফটোগ্রাফি জাস্ট বলতে হয় অসাধারণ। মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে।বর্ণনা সহকারে শেয়ার করেছেন দেখে একটু বেশি ভালো লাগলো।

 last year 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি তো দেখতেছি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগলো। কত রকমের পিটুনিয়া ফুল। একসাথে আমি কখনো আগে এতগুলা পিটুনিয়া ফুল দেখিনি। আজকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। ভীষণ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। ফটোগ্রাফির বর্ণনা টাও খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বর্তমান সময়টা প্রকৃতি সেজেছে নানার রূপে নানান ভাবে তাইতো গাছে গাছে ফুটেছে ফুল। ফুল দেখতে অনেক ভালো লাগে। আপনি সেরকম কিছু ফুল ওঅন্য ধরনের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ কিছু বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51