রঙিন আকাশের নিচে গাছের পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি জল রং দিয়ে আমার নিজ হাতে আঁকা একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি।জল রং দিয়ে পেইন্টিং করতে আমার সব সময়ই খুব ভালো লাগে। আমার যখন মন খুব ভালো থাকে আমি তখন জল রং দিয়ে পেইন্টিং করতে বসে যায়। আমার মনে হয় পেইন্টিং করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো প্রফুল্ল মন। মনে আনন্দ থাকলে, স্বতস্ফূর্ততা থাকলে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে জল রং দিয়ে অঙ্কিত রঙিন আকাশের নিচে গাছের পেইন্টিং শেয়ার করব। আশা করি, আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220221204608.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন আকাশের নিচে গাছের পেইন্টিং-

উপকরণসমূহঃ

১. আর্ট পেপার
২. জলরং
৩. স্কেল

ধাপ- ০১

IMG_20220221_205627.jpg

প্রথমে নেভি ব্লু ও কমলা রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220221184323.jpg

এরপর মাঝের অংশটুকু কমলা ও হলুদ রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20220221184953.jpg

এরপর বাকি অংশটুকু লাল ও কমলা রং মিশিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220221190120.jpg

এরপর শেষের অংশটুকু কালো রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি। এভাবে সম্পূর্ণ আর্ট পেপার রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220221195517.jpg

IMG20220221193436.jpg

এরপর কালো রঙের জল রং দিয়ে একটি গাছ ও গাছের ডালপালা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220221195547.jpg

IMG20220221200052.jpg

এরপর কালো রঙের জল রং দিয়ে গাছের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220221_205745.jpg

এরপর সাদা জল রং দিয়ে একটি চাঁদ এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220221_203232.jpg

এরপর সাদা জল রং দিয়ে রঙিন আকাশে তারা এঁকে নিয়েছি এবং আমার নাম লিখে নিয়েছি। এভাবে আমি জল রং এর সাহায্যে রঙিন আকাশের নিচে একটি গাছের পেইন্টিং এঁকে নিয়েছি।

ফলাফল

IMG20220221203653.jpg

IMG_20220221_204204.jpg

IMG20220221203643.jpg

IMG20220221203743.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্যনতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,,,,

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

অসাধারণ একটি জলরঙের পেইন্টিং করেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার আঁকা ছবিটি। জল রং দিয়ে আঁকা আকাশের নিচে গাছটি অনেক ভালো লাগতেছে। এর সাথে আবার সুন্দর করে চাঁদ এঁকেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

গাছের ডালের পাশ দিয়ে চাঁদের সৌন্দর্য উপভোগ করা যাচ্ছে আপনার অঙ্কন করা ছবিতে। সুন্দর দৃশ্যের সাথে সুন্দর গাছ অঙ্কন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

খুব সুন্দর হয়েছে।দেখে খুব ভালো লাগছে।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।কালার কম্বিনেশন টা ভালো ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

রঙিন আকাশের নিচে গাছের পেইন্টিংটি দেখতে অনেক সুন্দর লাগছে এই ধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে পেইন্টিংটি কে গাছ এবং আকাশের চিত্র খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনি জল রং দিয়ে রঙিন আকাশের নিচে গাছের দৃশ্য পটভূমি অংকন খুবই সুন্দরভাবে করেছেন। আপনার চিত্র অঙ্কনের দক্ষতা দেখে মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন সেটা প্রমানিত করলেন ।এত সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার জল রং দিয়ে অংকিত চিত্র টি অসাধারণ হয়েছে আমি পুরো মুগ্ধ হয়ে গিয়েছি। আকাশের নিচে একটি গাছ কে আপনি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার পেইন্টিং এর মাধ্যমে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 
ওয়াও জল রং দিয়ে অনেক সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। দেখতে অপূর্ব সুন্দর লাগতাছে সত্যিই অনেক জোস। এবং প্রত্যেকটি স্টেপ আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে রঙিন আকাশের নিচে গাছের অনেক সুন্দর একটি পেইন্টিং অংকন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে সত্যিই আমি মুগ্ধ আপনার এই রকম পেইন্টিং দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 
রঙিন আকাশের নিচে করা গাছের পেইন্টিং এটা অসাধারণ এক সৃজনশীলতার প্রকাশ। আসলে এই টাইপের পেইন্টিং করতে হলে অবশ্যই সৃজনশীলতার প্রয়োজন যা আপনার মধ্যে বিদ্যমান। আপনার কাজ আর অনেক ভালো লাগে। দোয়া করি আপনি যাতে আপনার কাজের মাধ্যমে সফল হতে পারেন। ❣️❣️
 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74