হলুদ, সাদা ও বেগুনি রংয়ের রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য দারুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি করেছি। আমি প্রথমে ভেবেছিলাম হয়তো রিবন দিয়ে ফুল তৈরি করা অনেক কঠিন একটি বিষয় তারপর যখন আজকে নিজে ট্রাই করে দেখলাম তখন বুঝতে পারলাম আসলেই রিবন দিয়ে ফুল তৈর করাটা বেশ সহজ একটি বিষয়। রিবন দিয়ে এই সুন্দর গোলাপ ফুল তৈরি করতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি, আপনাদের কাছেও রিবন দিয়ে ফুল তৈরির আইডিয়া টা ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220618152658.jpg

উপকরণসমূহঃ

১. রিবন
২. সুঁই
৩. সিজার
৪. গ্লু গান।

IMG_20220618_160223.jpg

ধাপ-০১

IMG_20220618_160024.jpg

প্রথমে একটি রিবন মাপমতো কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220618_160052.jpg

এরপর রিবনের নিচের দিকের প্রান্তে এভাবে তেরছা করে একটি সুঁই গেঁথে দিয়েছি।

ধাপ-০৩

IMG20220618144259.jpg

এরপর ক্রিসক্রস ভাবে সুঁই এর ভেতর রিবন গেঁথে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220618144818.jpg

এভাবে সম্পূর্ণ রিবন গেঁথে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220618145042.jpg

এরপর রিবনের শেষপ্রান্ত শরু করে কেটে সুঁই এর মাথায় এভাবে ঢুকিয়ে দিয়েছি।

ধাপ-০৬

IMG_20220618_160113.jpg

এরপর সুঁই বিপরীত দিক থেকে গেঁথে আস্তে আস্তে ঘুরিয়ে বের করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220618_160128.jpg

এরপর ফুলটি পেছনদিকে উল্টে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220618150316.jpg

এরপর গ্লু গান দিয়ে বাড়তি অংশ এভাবে কেটে আঠা লাগিয়ে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220618_160148.jpg

IMG20220618152356.jpg

এভাবে আমি রিবন দিয়ে একটি গোলাপ ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১০

IMG20220618152658.jpg

এরপর হলুদ ও বেগুনি রংয়ের রিবন দিয়ে একই ভাবে আরও দুটি গোলাপ ফুল তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220618152644.jpg

IMG20220618152749.jpg

IMG20220618152722.jpg

IMG20220618152343.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220615_151924.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে হলুদ, সাদা ও বেগুনি রংয়ের রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি করে শেয়ার করেছেন সত্যিই আমি আপনার এরকম ইউনিক ধরনের গোলাপ ফুল তৈরি দেখে রীতিমত মুগ্ধ। আপনাকে দেখলেই বোঝা যায় আপনার মধ্যে সৃজনশীলতাই ভরপুর।

 2 years ago 

আপনি হলুদ সাদা বেগুনি রঙের রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। সত্যি বলতে খুব সুন্দর লাগছে আর কালার গুলো কিন্তু আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এই রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি করার পদ্ধতি খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি আপনি যতটা কঠিন মনে করেছেন আসলে কিন্তু তা নয়। আপনি খুব সহজেই তৈরি করলেও ফেললেন রিবন দিয়ে নানান রঙের গোলাপ ফুল। এবং খুব সুন্দর করে পুতি দিয়ে সাজিয়েছেন। আর এত সুন্দর গোলাপ ফুল আমাদেরকে উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার বুদ্ধির প্রশংসা করতে হয় 👌
কি চমৎকার রিবন দিয়ে গোলাপ তৈরি করলেন। যা সত্যিই আকর্ষণীয় দেখাচ্ছে।
শুভ কামনা রইল ভাই 🥀

 2 years ago 

বাহ্,,খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন তো।আমরা এটাকে ফিতা বলি,আপনি যেটাকে রিবন বলছেন।এই রকম ফুল বাচ্চাদের জামায় লাগালে বেশ ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হলুদ, সাদা ও বেগুনি রংয়ের রিবন দিয়ে গোলাপ ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা এই গোলাপ ফুল দেখে আমিও শেখার চেষ্টা করেছি। অনেক সুন্দর করে গোলাপ ফুল তৈরীর পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারন এবং অতুলনীয় তিনটি গোলাপের অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন পুতি ব্যবহার করাতে সৌন্দর্য আরো বেশি ফুটে উঠেছে ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি দেখছি খুব সুন্দর তিনটি গোলাপ ফুল তৈরি করেছেন রিবন ব্যবহার করে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রিবনের তৈরি গোলাপ ফুল। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে এটি উপস্থাপনা করেছেন। এত সুন্দর তিনটি গোলাপ ফুল তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য ‌।

 2 years ago 

বাহ খুবই সুন্দর হয়েছে আপনার এই গোলাপ ফুল। সত্যি বিভিন্ন কালার দিয়েছেন তার জন্য আরও বেশি ফুটে উঠেছে। এই গোলাপ তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে তা পোষ্টের মাধ্যমে বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72