ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি 🦋 তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের মাঝে সম্পূর্ণ ইউনিক একটি পোস্ট নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সবার সাথে শেয়ার করার জন্য ওয়ানটাইম চামচ দিয়ে খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছি। আসলে আজ সকাল থেকেই ভাবছিলাম যে কি পোস্ট করা যায়, তারপর হঠাৎ আমার রুমে একটি প্রজাপতি এসে বসলো আর ঠিক তখনই মাথার ভিতরে আইডিয়াটা চলে এলো যে ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরি করলে কেমন হয়! তো যেই ভাবনা সেই কাজ, তাড়াতাড়ি বসে পড়লাম ওয়ানটাইম চামচ দিয়ে প্রজাপতি বানানোর জন্য। আর তারপর ওয়ানটাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরি করে এখন আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি, ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরির আইডিয়াটা আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220408_230648.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক ওয়ানটাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরীর প্রস্তুত প্রণালী:

উপকরণ সমূহ:

১. ওয়ান টাইম চামচ
২. পোস্টার কালার
৩. সিজার
৪. আঠা

ধাপ- ০১

IMG_20220408_225329.jpg

প্রথমে ওয়ানটাইম চামচ ৪ টি নিয়ে নিয়েছি।

ধাপ-০২

IMG20220408193716.jpg

এরপর চামচ গুলোকে এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220408194119.jpg

এরপর চামচের স্টিক টিকেও প্রজাপতির বডির অংশের মতো সিজার দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220408194545.jpg

এরপর প্রজাপতির ডানা বানানোর জন্য প্রথমে দুইটি চামচ এভাবে আঠা দিয়ে প্রজাপতি বডির মতো চামচের স্টিকের সাথে জুড়ে দিয়েছি।

ধাপ- ০৫

IMG20220408194734.jpg

এরপর বাকি দুটি চামচও এভাবে জুড়ে দিয়েছি। এভাবে প্রজাপতির চারটি ডানা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220408195225.jpg

এরপর চামচের প্রজাপতিটিকে সোজা পিঠে উল্টে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220408_225354.jpg

এরপর প্রজাপতির ডানা গুলো নীল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220408195826.jpg

এরপর প্রজাপতির মাঝখানের বডির অংশ কালো রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20220408194858.jpg

এরপর একটি কটনবার্ড নিয়েছি।

ধাপ-১০

IMG_20220408_225411.jpg

এরপর কটনবার্ড টিকে কালো রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-১১

IMG20220408195924.jpg

এরপর কটনবার্ড টিকে মাঝ বরাবর সমান ভাবে কেটে নিয়েছি। এভাবে প্রজাপতির সুর তৈরি করে নিয়েছি।

ধাপ-১২

IMG20220408200326.jpg

এরপর এই সুর প্রজাপতির মাথায় আঠা দিয়ে জুড়ে দিয়েছি।

ধাপ-১৩

IMG20220408200751.jpg

এরপর কালো রং দিয়ে প্রজাপতির ডানার চারিপাশ রং করে নিয়েছি।

ধাপ-১৪

IMG20220408201253.jpg

এরপর প্রজাপতির ডানা গুলো এভাবে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-১৫

IMG20220408201742.jpg

এরপর সাদা রং দিয়ে প্রজাপতির ডানায় ফোটা ফোটা দিয়ে আরো একটি ডিজাইন তৈরি করে নিয়েছি। এভাবে আমি ওয়ানটাইম চামচ দিয়ে একটি সুন্দর প্রজাপতি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220408201812.jpg

IMG_20220408_225554.jpg

IMG_20220408_202225.jpg

IMG_20220408_225643.jpg

IMG_20220408_225651.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220406_130949.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

প্রজাপতিটাকে দেখতে সত্তিকারের প্রজাপতি মনে করেছিলাম আমি। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার প্রজাপতি তৈরি দেখে। চামচ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন বিষয়টি অবাক করেছে আমাকে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 2 years ago 

আপনি সত্যি কারের প্রজাপতি মনে করেছেন জেনে আমার অনেক ভালো লাগলো, আমাদের সুন্দর সুন্দর মন্তব্য অনেক অনেক উৎসাহ সৃষ্টি করে কাজের প্রতি, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি 🦋 তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইউনিক আইডিয়া ছিলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক অনেক খুশি আনন্দিত হলাম, আমার কাজ আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম, আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ও মাই গড এত চমৎকার আইডিয়া কই পান আপনি। এটা তোর টোটালি বোঝা যাচ্ছিল চামচ দিয়ে তৈরি।মনে হচ্ছে সত্যিই প্রজাপতি বসে আছে।এত চমৎকার কালার দিয়েছেন যে দূর থেকে ফুটে আছে। আসলেই বুদ্ধি থাকলে কত কিছুই করা যায়। আপনি খুব চমৎকারভাবে চামচ দিয়ে প্রজাপতি বানিয়ে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার এত সুন্দর সুন্দর মন্তব্য পেতে আমার খুবই ভালো লাগে, আপনি খুবই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক অনেক আনন্দ উৎসাহিত করেছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও, জাস্ট অসাধারণ। কি সুন্দর করে ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি বানিয়েছেন। কালার টা খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু আপনি সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

ওয়ান টাইম চামচ দিয়ে খুবই সুন্দর ভাবে প্রজাপতির অরিগামি প্রস্তুত করেছেন আসলে কাজের প্রতি দক্ষতা এবং ইউনিক বুদ্ধি থাকলে যা হয় খুবই ভালো লেগেছে আমার কাছে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার সুন্দর মন্তব্য পেয়ে কাজের প্রতি আগ্রহ অনুপ্রেরণা বৃদ্ধি পেল, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সুন্দর করে প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি দেখতে অনেক সুন্দর লাগছে। অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্য প্রতিবারের ন্যায় আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়েছে, আমার কাজের মাধ্যমে খুবই সুন্দর সুন্দর উৎসমূলক মন্তব্য পেতে আমার খুবই ভালো লাগে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

প্রজাপতি সকলের খুব পছন্দের একটি পতঙ্গ। আর সেই পতঙ্গটি আপনি কৃত্রিমভাবে তৈরি করেছেন আপনার মেধা এবং দক্ষতা কাজে লাগিয়ে। সত্যি বলতে ওয়ানটাইম চামচ দিয়ে এরকম সুন্দর একটি পতঙ্গ তৈরি করা যায় কখনো আগে দেখিনি। তাই আমার কাছে আপনার বানানো প্রজাপতিটি অসাধারণ লেগেছে। বিশেষ করে উপযুক্ত রং ব্যবহার করে আপনি আপনার শিল্পটিকে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ সুন্দর কিছু শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন প্রাকৃতিক পতঙ্গ প্রজাপতি আমি চামচ দিয়ে কৃত্রিমভাবে তৈরি করতে সক্ষম হয়েছি, আপনার সুন্দর মূল্যায়ন পেয়ে সত্যিই আমি অনেক আনন্দিত, আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়ান টাইম চামচ দিয়ে ফুল বানাতে দেখেছি একজনকে। আজকে আবার আপনার থেকে আরও নতুন একটি জিনিস দেখলাম ভাই। চামচ দিয়ে প্রজাপতি খুবই চমৎকার হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই নতুন একটি জিনিস তৈরী করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সময় পরিশ্রমের মাধ্যমে অনেক কিছু দিয়ে অনেক কিছু বানানো সম্ভব ভাই, শুধুমাত্র দরকার সময় ও আত্মবিশ্বাসের, আপনার সুন্দর মূল্যায়ন আমাকে আমার কাজের প্রতি আগ্রহ অনুপ্রেরণা জুগিয়েছে, অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সম্ভবত এর আগেও ওয়ানটাইম চামচ দিয়ে আপনার কারুকাজ আমি দেখেছি, সত্যিই অসাধারণ চিন্তাভাবনা আপনার। আজকে যে প্রজাপতিটি বানিয়েছেন বানানোর প্রক্রিয়া খুবই সহজ ছিল। আর খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

জি ভাই আমি সম্পূর্ণ আপনার সাথে সহমত পোষণ করছি বানানোর প্রক্রিয়া টি অনেক সহজ ছিল কিন্তু প্রেজেন্টেশন করা টি আমার কাছে অনেক ভালো লাগছে প্রজাপতি তৈরি এভাবে খুবই সুন্দর হবে তা আমিও কখনো কল্পনা করি নাই, আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়ান টাইম চামচ দিয়ে প্রজাপতি তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যার মাধ্যমে আমরা খুব সহজেই শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার সুন্দর মূল্যায়নের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য,

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32