একটি মেয়ের পেন্সিল স্কেচ | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি সুন্দর আর্ট তৈরি করেছি। আজ আমি ফুল গাছের নিচে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অংকন করেছি। আশাকরি, চিত্রাংকন টি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220508_141431.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের আর্ট এর ক্রিয়াকৌশল:

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. পেন্সিল
৩. বিভিন্ন রং এর সাইন পেন
৪. স্কেল

ধাপ-০১

IMG20220508123333.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি গাছের ডালপালার আকৃতি তৈরি করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220508124036.jpg

এরপর কালো সাইন পেন দিয়ে গাছের ডালপালা রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220508124925.jpg

IMG20220508124951.jpg

এরপর নীল, লাল ও কমলা রঙের সাইন পেন দিয়ে গাছের ডালপালা তে অনেকগুলো ছোট ছোট ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220508130251.jpg

এরপর এভাবে একটি মেয়ের জামার নিচের অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220508131244.jpg

এরপর মেয়েটির মাথার চুল ও বডির অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220508132101.jpg

এরপর পেন্সিল দিয়ে মেয়েটির চুল রং করে নিয়েছি এবং জামার কিছু অংশ ডিজাইন করে নিয়েছি ‌।

ধাপ-০৭

IMG20220508133219.jpg

এরপর বিভিন্ন রংয়ের সাইন পেন দিয়ে মেয়েটির সম্পূর্ণ জামা ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220508134350.jpg

IMG20220508134544.jpg

এরপর মেয়েটির চারিপাশে কিছু ফুল এঁকে নিয়েছি। এভাবে আমি ফুল গাছের নিচে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছি।

ফলাফল

IMG20220508135045.jpg

IMG20220508135104.jpg

IMG20220508134715.jpg

IMG20220508134724.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ। সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ওয়াও!! মেয়ের পেন্সিল স্কেচটি তো খুবই সুন্দর হয়েছে। উপরে গাছের ডালের মতো দেয়াতে আরও সুন্দর লাগছে ভাইয়া। ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

একটি মেয়ের খুব সুন্দর পেন্সিল স্কেচ করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে স্কেচ টি অনেক গুছিয়ে আপনি উপস্থাপনা করেছেন ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাই আপনি সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক অনেক উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ফুল বাগানের নিচে দাঁড়িয়ে থাকা অসাধারন একটি মেয়ের চিত্রাংকন করেছেন আপনি। মনে হচ্ছে সত্যি একটি মেয়ে ফুল বাগানের নিচে দাড়িয়ে আছে। আর মেয়েটির গায়ের উপর অসংখ্য ফুল ঝরে পড়ছে।এমন দৃশ্য ফুটিয়ে তোলা খুবই কষ্টকর।আপনি অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে এঁকে দেখালেন। আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর ভাবে আমার চিত্রাংকন টি লক্ষ্য করেছেন এবং মূল্যায়নের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি একটি মেয়ের চিত্রাঙ্গন দেখে আমি মুগ্ধ। আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ে চিত্রাংকন করেছেন যা দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছে জেনে আমি সার্থক, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মেয়েটি জামাটা একটু বেশিই পছন্দ হয়েছে আমার। কুরিয়ার করে পাঠিয়ে দিনতো ভাইয়া। 😁😁

আপনার আর্ট টি দেখতে অসাধারণ হয়েছে ভাইয়া। ফুলগুলো বেশ সুন্দর লাগছে। আমাকে ডাকছে আর বলছে হাতে নিতে🤭। মজা করলাম,অনেক সুন্দর হয়েছে আর্টটি। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মেয়েটির জামা বেশি পছন্দ হয়েছে জেনে অনেক খুশী আনন্দিত হলাম , অবশ্যই আপু জামা আপনি পোষ্ট থেকে নিয়ে নিতে পারেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন আপনি। দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি মেয়ের পেন্সিল স্কেচ দারুন হয়েছে। খুবই চমৎকার ভাবে আপনি আর্টটি করেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। কালার করার জন্য আপনার আর্ট টি আরো বেশি ফুটে উঠেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য আমাকে আমার কাজের প্রতি অনেক অনেক উৎসাহ ও সাহস যুগিয়েছে, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ। আপনার পেন্সিল স্কেচ টি আমার কাছে অনেক ভালো লেগেছে। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিভার প্রশংসা করতে হয় ভাই। খুব সুন্দর করে একটি ডালের ফুলসহ অঙ্কন করেছেন। সেই সাথে বর্ণনা মাশাল্লাহ অনেক ভালো করেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের সামনে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, আপনার সুন্দরতম মন্তব্য আমাকে আমার কাজের প্রতি অনেক আগ্রহ অনুপ্রেরণা যুগিয়েছে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি ফুল গাছের নিচের সুন্দর একটি মেয়ে দাড়িয়ে আছে দেখতে অপূর্ব লাগছে পেছন থেকে। বিশেষ করে গাছ এবং মেয়ের ড্রেসটি আমার কাছে চমৎকার লেগেছে। ড্রেসটি অনেক সুন্দর কালারফুল করে তৈরি করেছেন।একটি মেয়ের পেন্সিল স্কেচ আপনি দারুন তৈরি করলেন ভাইয়া।

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন আপু, গঠনমূলক মূল্যায়ন এর মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64