সুস্বাদু ও মুচমুচে মাছ ভাজার রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার খুবই পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। মাছ ভাজা আমার খুবই পছন্দের। গরম গরম ভাতের সাথে এভাবে আস্তো মাছ ভাজা করে খেতে খুব সুস্বাদু লাগে। আজকে রাতের খাবারে আমি এভাবে মাছ ভাজা তৈরি করেছি। গরম গরম ভাত, ভর্তা আর এমন মাছ ভাজা হলে খাওয়াটা একেবারে জমে যায়। আশা করি, আজকের এই রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলো অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20230816222919.jpg

তাহলে চলুন আর দেরি না করে দেখে নেওয়া যাক মাছ ভাজার প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহপরিমাণ
মাছমাঝারি বড় সাইজের দুইটি
লাল মরিচের গুড়াহাফ টেবিল চামচ
হলুদের গুঁড়াহাফ চা চামচ
ধনিয়ার গুঁড়াহাফ টেবিল চামচের কম
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো ।

ধাপ-০১

IMG_20230821_175808.jpg

প্রথমে দুইটি মাছ পরিষ্কার করে কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-০২

IMG20230816211332.jpg

এরপর মাছগুলোকে ম্যারিনেট করার জন্য প্রথমে স্বাদমতো লবণ দিয়েছি।

ধাপ-০৩

IMG_20230821_175825.jpg

এরপর মাছের মধ্যে অ্যাড করেছি হাফ টেবিল চামচ লাল মরিচের গুঁড়া, হাফ টেবিল চামচ হলুদের গুঁড়া ও হাফ টেবিল চামচের কম ধনিয়ার গুঁড়া ।

ধাপ-০৪

IMG20230816211707.jpg

এরপর সবগুলো উপকরণ খুব ভালোভাবে ম্যারিনেট করে ২০ মিনিট মতো রেখে দিয়েছি।

ধাপ-০৫

IMG_20230821_175858.jpg

এরপর একটি কড়াইয়ে মিডিয়াম আঁচে তেল গরম করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230821_180009.jpg

তেল গরম হয়ে গেলে ম্যারিনেট করা মাছগুলো কড়াইয়ে ভাজার জন্য দিয়ে দিয়েছি।

ধাপ-০৭

IMG_20230826_232042.jpg

মাছগুলোকে অল্প আঁচে দু'পাশ উল্টে ভেজে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20230821_175638.jpg

মাছগুলো কে এভাবে লালচে বাদামী করে ভেজে নিয়েছি।

পরিবেশন

IMG20230816222846.jpg

মাছগুলোকে ভাজা হয়ে গেলে একটি প্লেটে গরম গরম পরিবেশন করেছি।

IMG20230816222902.jpg

IMG20230816223002.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

মাছ ভাজা দেখলে যেন কোন ভাবেই লোভ সামলাতে পারে না ভাইয়া। মাছ ভাজার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে খুবই ভালো লাগে।

 last year 

গরম গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সুস্বাদু ও মুচমুচে মাছ ভাজার রেসিপি দেখে খুব ভালো লাগলো ভাই। এই ধরনের মাছ ভাজা খাওয়ার অনুভূতি সত্যি খুব অসাধারণ‌। আসলে পান্তা ভাতের সাথে মাছ ভাজা খেতে সত্যি খুব দারুণ। আপনার মাছ ভাজি খুবই দুর্দান্ত হয়েছে। খুব চমৎকার ভাবে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

মাছ ভাজার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মাছ ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপি টা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটা দেখই জিভে জল চলে এসেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া এরকম মাছ ভাজা দিয়ে গরম গরম ভাত খেতে খুব ভালো লাগে । আপনার মাছ ভাজা দুটো দেখে তো আমারই লোভ লাগছে । মনে হচ্ছে আমি একটা নিয়ে খাই । এরকম মাছ ভাজা আমার কাছেও অনেক ভালো লাগে । আপনি খুব মুচমুচ করে ভেজেছেন মনে হচ্ছে ।

 last year 

মাছ ভাজা মুচমুচে করে ভাজা হলেই খেতে বেশি ভালো লাগে আমার কাছে।

 last year 

ভাই আপনার মাছ ভাজি রেসিপিটা দেখে তো অনেক লোভনীয় লাগছে। যাইহোক আপনার মাছ ভাজি আর সাথে গরম গরম এক গামলা ভাত আর কিছুই লাগবে না। খুবই সুন্দর ভাবে এ রেসিপিটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার মন্তব্যের সুন্দর সাবলীল ভাষায় ফিডব্যাক প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আহ কি দারুন রেসিপি। আমার তো এত রাতে দেখে খিদা লেগে গিয়েছে। এমন কড়া করে ভাজা মাছ দিয়ে গরম ভাত খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার উপস্থাপনা দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

মাছ ভাজার এই রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

গরম গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে অনেক ভালো লাগে। আমিও মাঝে মাঝে এভাবে মাছ ভেজে গরম ভাতের সাথে খাই। ভাই আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

গরম গরম ভাতের সাথে এমন মাছ ভাজা হলে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দরতম মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মাছ আমার খুব ফেভারিট৷ আর আপনি যেভাবে এই মাছকে ভাজি করেছেন এটি দেখতে একদম অন্যরকম দেখা যাচ্ছে৷ এটিকে দেখতে কিছুটা মাছের কাবাবের মতো মনে হচ্ছে৷ মাছের খাবার যেরকম সুস্বাদু হয়ে থাকে আপনার ভাজি করে মাছগুলো অনেক সুস্বাদু হয়েছে বলে আমার আশা৷

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সুস্বাদু ও মুচমুচে জাপিনি মাছ ভাজার রেসিপি। আসলে যেকোনো ধরনের মাছ ভাজা খেতে বেশ সুস্বাদু লাগে। আসলে এই মাছ বাড়িতে গেলে প্রায় খাওয়া হয় নিজের পুকুর থেকে ধরে। আসলে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার তৈরি ও মাছ ভাজা দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে ভাই। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

মাছ ভাজা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার সুন্দরতম মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আগে যখন বাজার থেকে মাঝারি সাইজের মাছ আনতো এভাবে গোটা মাছ ভাজি করে খাওয়া হত। কিন্তু এখন বাজার থেকে মাছ কেটে আনা হয় যার ফলে অনেক দিন খাওয়া হয় না। আপনার এই মাছ ভাজা রেসিপি দেখে লোভ সামলানো যাচ্ছে না। গরম ভাতের সাথে এই মাছ ভাজা খেতে খুবই সুস্বাদু লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46