রঙিন কাগজ দিয়ে কিউট পেঁচা তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি প্রাণীর অরিগামি তৈরি করেছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে খুবই কিউট দেখতে একটি পেঁচা তৈরি করেছি। ব্যক্তিগতভাবে আমি পেঁচা দেখে খুব ভয় পাই, বিশেষ করে রাতের আঁধারে যখন পেঁচা ডাকে তখন এই পেঁচার ডাক শুনলেই ভেতরটা কেমন হিম হয়ে আসে, যেন মনে হয় কোন ভুতুড়ে এলাকায় রয়েছি। আর রাত্রিবেলা পেঁচা দেখতেও বেশ ভয়ঙ্কর রকমের কিউট লাগে। কয়েকদিন আগে আমি যখন গ্রামে গিয়েছিলাম তখন রাত্রিবেলা গ্রামের রাস্তা ধরে যাওয়ার সময় একটি পেঁচা বেশ ভয়ঙ্কর ভাবে ডাকছিল , তো সেই পেঁচার কথা মনে করেই আজকে আমি রঙিন কাগজ দিয়ে পেঁচার অরিগামি তৈরি করেছি। আশা করি, আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220905160449.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন কাগজ দিয়ে পেঁচা তৈরীর প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহ:-

১. রঙিন কাগজ
২. সিজার
৩.আঠা
৪. কালো মার্কার পেন

ধাপ-০১

IMG_20220905_153326.jpg

সাদা ও কালো রঙের দুইটি কাগজ প্রথমে এভাবে গোল করে কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220905_153310.jpg

এরপর গোল করা কাগজ দুইটির মাথার অংশ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220905_153704.jpg

এরপর কালো রংয়ের কাগজটির উপর সাদা রঙের কাগজটি আঠা দিয়ে এভাবে বসিয়ে দিয়েছি। এভাবে কাগজের পেঁচার বডির অংশ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220905_200728.jpg

এরপর পেঁচার চোখ বানানোর জন্য সাদা ও কালো রংয়ের কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220905_200743.jpg

এরপর চোখ বানানোর জন্য কেটে নেওয়া কাগজ এভাবে আঠা দিয়ে লাগিয়ে পেঁচার চোখ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220905_200756.jpg

এরপর আঠা দিয়ে বডির অংশের সাথে চোখ জুড়ে দিয়েছি।

ধাপ-০৭

IMG_20220905_200808.jpg

এরপর হলুদ রঙের রঙিন কাগজ দিয়ে ত্রিভুজের মতো করে পেঁচার নাক তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG_20220905_200818.jpg

এরপর কালো রঙের রঙিন কাগজ থেকে পেঁচার কান ও পা তৈরি করে কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220905155525.jpg

এরপর আঠা দিয়ে পেঁচার বডির অংশের সাথে জুড়ে দিয়েছি।

ধাপ-১০

IMG20220905155651.jpg

এরপর কালো মার্কার পেন দিয়ে পেঁচার বুকের সাদা অংশে এভাবে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220905_200849.jpg

এরপর পেঁচার ডানা বানানোর জন্য কালো কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220905_200613.jpg

এরপর ডানার অংশটি আঠা দিয়ে পেঁচার বডির অংশের সাথে জুড়ে দিয়েছি। এভাবে আমি কাগজ দিয়ে খুবই কিউট দেখতে একটি পেঁচা তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220905160552.jpg

IMG20220905160630.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220909_114022.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার তৈরি আজকের ডাই পোস্ট। আপনার মতো আমিও পেঁচা পাখি দেখে অনেক ভয় পাই। রঙিন কাগজ দিয়ে পেঁচা পাখিটি দেখতে দুর্দান্ত লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি রাত্রিবেলায় পেঁচার ডাক শুনলে ভয় পান আসলে আমার কাছেও পেঁচার ডাক খুবই ভয় লাগে যখন রাত্রিবেলায় পেঁচা ডাকে। আপনি এটাও ঠিক বলেছেন রাত্রিবেলায় যখন পেঁচা ডাকে তখন মনে হয় ভুতুড়ে এলাকায় রয়েছি। আপনি খুবই কিউট একটি পেঁচা অরিগামি তৈরি করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোটবেলায় এই পেঁচা দেখলেই ভয় পেতাম। এখন তেমন একটা দেখা হয় না । তাছাড়া খুবই ভয়ঙ্কর লাগে এই পেঁচা। আপনি রাতের বেলা পেঁচার ডাক শুনে ভয় পেয়েছেন। রাতের বেলাতো ভয় পাওয়ার কথা। সেই পেঁচার কথা মনে করে খুব সুন্দর একটি পেঁচার অরিগামি তৈরি করেছেন । এই পেঁচাটি দেখতে কিন্তু ভয়ঙ্কর লাগছে না। অনেক কিউট লাগছে । ১১ তম ধাপে পেঁচার পাখা দুটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আসলে পেঁচা ডাক কখনো শুনিনি। আম্মুর কাছে শুনেছি গ্রামে রাত্রেবেলা যখন পেচা ডাকে তখন পেঁচার ডাক শুনলে নাকি খুবই ভয় লাগে। রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি পেঁচার তৈরি করেছেন আপনি। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কিউট পেঁচা তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালো সাদা রঙের কাগজ ব্যবহার করার কারনে দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

ভাই পেঁচা দেখতে যদি এত কিউট হয় তাহলে আর কেউ ভয় পাবে না পেচা দেখে 😀। টিয়া পাখির মত ঘরে নিয়ে পুষবে। সত্যি বলছি অসম্ভব সুন্দর লাগছে আপনার হাতের কাজটা। ঘরে বাঁধিয়ে রাখার মত একটা কাজ হয়েছে।

 2 years ago 

পেঁচা দেখলে সবারই অনেক ভয় লাগে। তবে আমি কখনো দেখিনি। আপনার কথা শুনে মনে হচ্ছে পেঁচা দেখতে সত্যিই অনেক ভয়ঙ্কর। তারপরও আপনি রাতের দেখা পেঁচার আইডিয়া থেকে এই রঙিন কাগজের পেঁচা তৈরি করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। আপনার চিন্তাধারা আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কিউট পেঁচা তৈরি করেছেন। দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পেঁচা তৈরি করেছেন। সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে আসলে আপনার পেঁচা তৈরির দৃশ্য দেখে রাতের অন্ধকারে পেচার কণ্ঠের সুরের কথা মনে পড়ল। তার দুটো চোখ মানুষের মতোই দেখতে।

 2 years ago 

সত্যি বলতে পেঁচা পাখিটি দেখতে অনেক কিউট। আপনি পেঁচার ডাক শুনলে ভয় পান, আপনার মত আমিও প্যাঁচার ডাক শুনলে অনেক ভয় পাই। আপনার তৈরি পেচাটি দেখতে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41