স্বরচিত কবিতা "ভালোবাসার জগত সংসার"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। তবে আজকে কবিতা লেখার কোন চিন্তা ভাবনা একেবারেই ছিল না কিন্তু হঠাৎ করেই মনের মধ্যে কবিতার লাইনগুলো আসতে শুরু করলো। তাই ভাবলাম কবিতাটি আরো কিছু লাইন যোগ করে শেষ করা যাক। এই কবিতাটি লেখার সময় আমাকে একটুও চিন্তা করতে হয়নি, হঠাৎ করেই কিভাবে যেন মনের মধ্যে কবিতার লাইন গুলো চলে আসলো। কবিতা লেখার সময় আসলে সত্যিকার অর্থে ভাবনা চিন্তার কোন প্রয়োজন হয় না, কবিতা হলো আমাদের মনের ভাব, মনের অনুভূতি। মনের অনুভূতি গুলোকে ছন্দ মিলিয়ে গুছিয়ে প্রকাশ করাটাই হলো কবিতা। তার মানে আবার এইও নয় যে সব কবিতাতেই ছন্দ থাকতে হবে। আমার কাছে কবিতা মানে হলো নিজের অনুভূতিগুলোকে সাজিয়ে গুছিয়ে প্রকাশ করা। আশাকরি, আমার লেখা এই কবিতাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

world-3721301__480.jpg

Source

ভালোবাসার জগত সংসার

ভালোবাসার আবেগ তা কি ভোলা যায়
প্রথম প্রেমের অনুভূতি স্মৃতি হয়ে রয়,
জীবন নদীর খরস্রোতাই যদি
নদী শুকিয়ে যায়,
বসন্তের কোকিল তখন
মধুর সুরে গান গাই।
জীবন যখন ক্ষণস্থায়ী তখন
ভালোবাসা কেন অমর হয়,
প্রেমিক প্রেমিকার জীবন জুড়ে
কেন ঝড় বয় ?
ভালোবাসার অমরত্ব কেউ করেনি দান,
ভালোবাসা নিজেই তা করেছে প্রমাণ।

সমাজ নাকি পাল্টে গেছে
যুগের সাথে তাল মিলিয়েছে,
তবে আজও কেন এমন হয় !
নারীর স্বাধীনতা আজও ঘরবন্দীময়।
জীবন জনম সবকিছুই যখন স্বয়ং আল্লাহর দান
তবে হে মানব কেন বড়ায় এতো,
কেন কর মিথ্যে অহংকার !

এ জগত সংসার, রইবে না চিরকাল
মানুষ তুমি অতিথি মাত্র এই দুনিয়ার,
ভালোবাসা, আবেগ, মায়া সবকিছু
আছে তোমার এই দুনিয়ায়
এক জনমেই ভালোবাসা পূর্ণতা পাক সবার।

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

আমার তো কবিতা লিখতে গিয়ে লাইন হারিয়ে যায়, বেশ কষ্ট করে গুছিয়ে লিখি। আর আপনার লাইনগুলো ভেতর থেকে অনায়াসে আসছে, সত্যিই দারুন ব্যাপার 🤗
কবিতাটি কিন্তু জাষ্ট অসাধারণ হয়েছে 👌
লাইনগুলো বেশ গুছিয়ে লিখেছেন ভাই।

 last year 

মাঝে মাঝে হঠাৎ করে কবিতার লাইন মনের মাঝে চলে আসে। আসলে অনেক সময় চিন্তা ভাবনা করেও কবিতা লেখা যায় না। আবার অনেক সময় হঠাৎ করেই কবিতার লাইনগুলো মনে চলে আসে। যাই হোক আপনার লেখা কবিতাটি অসাধারণ হয়েছে। কবিতার লাইনগুলো দারুন ছিল।

 last year 

ভালোই তো মাঝে মাঝে আপনাদের মনে কবিতার লাইন ধরা দেয়।কবিরা বুঝি এমনি হয়।যাই হোক আপনার লেখা কবিতা ভালোবাসার জগত সংসার দারুন হয়েছে। বাস্তবতা কিছু লাইন ছিলো।

এ জগত সংসার, রইবে না চিরকাল
মানুষ তুমি অতিথি মাত্র এই দুনিয়ার,
ভালোবাসা, আবেগ, মায়া সবকিছু
আছে তোমার এই দুনিয়ায়
এক জনমেই ভালোবাসা পূর্ণতা পাক সবার।

ভালো ছিলো।ধন্যবাদ

 last year 

আসলেই মাঝে মাঝে হঠাৎ করে অনেক কিছুই মনে পড়ে। মাঝে মাঝে মনে মনে ছন্দে ছন্দে কবিতা রচনা করি। লিখতে গেলে আর মনে থাকে না, 😕।
যাই হোক আপনার রচিত কবিতাটি পরিবেশ ভালো লাগলো ভাইয়া। জাস্ট অসাধারণ।

 last year 

কোনো ভাবনা চিন্তা ছাড়াই মনে অনুভুতি দিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ কবিতাটি অনেক সুন্দর হয়েছে ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আমার ৷ আসাধারন ছিলো কবিতার প্রত্যেকটি লাইন ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 last year 

এই জগত সংসারের প্রতি মানুষের প্রতি যদি এত আবেগ এবং ভালোবাসা না থাকতো তাহলে জীবন এত মধুরময় হতো না। ভালোবাসার টান আছে বলেই আমাদের প্রকৃতি এত সুন্দর এত ভাল লাগে। আবেগ কাজ করলে অনেক সুন্দর সুন্দর কবিতা লেখা যায়। ভালোবাসার জগত সংসার নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লেগেছে। আমার কাছে এমন আবেগী কবিতাগুলো অনেক ভালো লাগে।

 last year 

কবিতা পড়তে আমার ভাল লাগে। আপনি আজ খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ভালোবাসার জগৎ সংসার এ চলতে গিয়ে আপনার মনের ভাব এখানে তুলে ধরেছেন। কবিতার কথাগুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

কবিতা পড়ে সত্যি খুব ভালো লাগলো। ভাই আপনার কথা একেবারে বাস্তব মনে অনুভূতি গুলো ছন্দে সাহায্যে সুন্দরভাবে উপস্থাপন করাটাই হলো কবিতা।
আপনার কবিতা প্রতিটি ছন্দ বেশ দুর্দান্ত ছিলো মনের অনুভূতি গুলো সুন্দর ভাবে প্রকাশ করেছেন এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64669.52
ETH 3430.49
USDT 1.00
SBD 2.52