জল রং দিয়ে রঙিন ফুলে ভরা গাছের পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

শীত চলে গিয়ে বসন্তঋতু শুরু হয়ে গেছে। বসন্ত মানেই বিভিন্ন ফুলের সমাগম। বসন্তকালে আমরা গাছে গাছে বিভিন্ন রংবেরঙের ফুল দেখতে পাই। বসন্তকালে গাছের পাতারা সংখ্যা থেকে ফুলের সংখ্যায় বেশি দেখা যায় এবং সে সময়ে বিভিন্ন ধরনের নতুন নতুন ফুলের আগমন ঘটে। এই সময় প্রকৃতি ফুলে ফুলে নবরূপে সেজে ওঠে। এই সময়ে মৌমাছিকে বিভিন্ন ফুলে ফুলে ঘুরে মধু খেতে দেখা যায়। সবমিলিয়ে বসন্তকালের প্রকৃতি ফুলের উৎসবে নবরূপে সেজে ওঠে। তাই সেই বসন্তের ফুলের আমেজ নিয়ে বসে পড়লাম জল রং এর সাহায্যে ফুলের ছবি অংকন করার জন্য। আমি আজ জল রং এর সাহায্যে রঙিন ফুলে ভরা একটি ফুল গাছের পেইন্টিং করেছি। আশা করি, আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

received_468368031436935.jpeg

received_3170985033219913.jpeg

received_1372302906532666.jpeg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন ফুলে ভরা গাছের পেইন্টিং-

উপকরন সমুহ:

১. আর্ট পেপার
২. স্কেল
৩. জলরং

ধাপ-০১

IMG_20220220_133715.jpg

প্রথমে একটি আর্ট পেপারের চারিপাশ পেস্ট রঙের জল রং দিয়ে বর্ডার করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220220_133728.jpg

এরপর পেস্ট রং দিয়ে আর্ট পেপার এর কিছু অংশ রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220220_133751.jpg

এরপর পেস্ট কালারের রং ও নীল কালারের জল রং মিশিয়ে ভালোভাবে রং করে নিয়েছি।

ধাপ- ০৪

IMG_20220219_212525.jpg

এভাবে সম্পূর্ণ আর্ট পেপা জল রং দিয়ে ভালোভাবে রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220219_213538.jpg

IMG_20220219_225420.jpg

এরপর চকলেট কালারের জল রং দিয়ে একটি গাছ ও গাছের ডালপালা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220220_133807.jpg

এরপর লাল ও গোলাপি রং দিয়ে গাছের ডালে ফুল এঁকে নিয়েছি।।

ধাপ- ০৭

IMG_20220220_133526.jpg

এরপর সাদা ও হলুদ জল রং দিয়ে গাছের ডালে আরো কিছু সংখ্যক ফুল এঁকে নিয়েছি।

ধাপ- ০৮

IMG_20220219_225439.jpg

এভাবে আমি গাছের ডালে বিভিন্ন রঙের জল রং দিয়ে অনেকগুলো ফুল এঁকে একটি ফুলের গাছ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220219_225502.jpg

এরপর ফুলগুলোর মাঝখানে লাল রঙের ফোটা দিয়ে নিয়েছি।

ধাপ- ১০

IMG_20220219_225637.jpg

এরপর কালো রঙের জল রং দিয়ে ফুল গাছটি হাইলাইট করে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220219_222739.jpg

এরপর জল রং দিয়ে পেইন্টিং এর উপর আমার নাম লিখে নিয়েছি। এভাবে আমি জল রং দিয়ে একটি রঙিন ফুল গাছের পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

received_468368031436935.jpeg

received_3170985033219913.jpeg

received_1372302906532666.jpeg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্যনতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,,,,

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনের পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে রঙিন ফুলে ভরা গাছের একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলে ভরা গাছের পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে, সত্যিই আমি আপনার এরকম একটি পেইন্টিং দেখে রীতিমত মুগ্ধ হয়েছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলে ভরা গাছের পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

জল রং দিয়ে রঙিন ফুলে ভরা গাছের পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে এক কথায় অসাধারণ একটি পেইন্টিং দেখছি। সুন্দর সুন্দর কালার ব্যবহার করেছেন কালার গুলো সাথে ফুলের সৌন্দর্যটা বেশি ফুটে উঠেছে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য এত সুন্দর একটি পেইন্টিং শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে অসাধারন একটি পেইন্টিং করেছেন ভাইয়া ।এখন তো বসন্তের সময় এখনতো গাছে ফুল ফুটবে ।ফুল ফোটার দৃশ্য অংকন টি অসাধারন ছিল ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জলরং দিয়ে ফুলে ভরা খুব চমৎকার গাছ অংকন করেছেন।আপনার সুন্দর উপস্থাপন এটিকে আঁকতে সাহায্য করবে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

দারুনকরে এমন চমতকার অংকন করার জন্য আপনাকে ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর করে একটি ফুলে ভরা গাছের ছবি এঁকেছেন। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। বিভিন্ন কালারের ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে ফুলের গাছটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি জল রং দিয়ে আমাদের মাঝে খুবই সুন্দর একটি ফুলের পেইন্টিং তৈরি করে দেখিয়েছেন । এমন পেইন্টিং গুলো দেখতে সত্যিই অনেক ভালো লাগে কেননা এসব পেইন্টিং তৈরি করার মাধ্যমে মানুষের ক্রেটিভিটি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে প্রকাশ পায় ।আপনার ক্রেটিভিটি দেখে সত্যিই আমি মুগ্ধ হলাম। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি ফুলের গাছ অংকন করেছেন। সত্যিই আপনার সৃজনশীল চিন্তাধারার তারিফ করতে হয়। বিভিন্ন কালারের ফুল হ ওয়াতে গাছটি দেখতে আরো বেশি ভালোভাবে ফুটেছে 👌ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন 👌👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনার পেইন্টিং দক্ষতা অনেক ভালো। আর যার কারণে আপনি আমাদের মাঝে খুব সুন্দর করে
জল রং দিয়ে রঙিন ফুলে ভরা গাছের পেইন্টিং করেছেন। এভাবে প্রতিনিয়ত ভালো ভালো পেইন্টিং আমাদেরকে উপহার দেবেন এই কামনাই করি। আপনাকে অনেক ধন্যবাদ,এবং ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করব।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 
ভাই জলরঙে আঁকা আপনার রঙিন ফুলে ভরা গাছটি দেখতে অনেক বেশি চমৎকার লাগছে। আপনি খুবই সুন্দর করে জল রং ব্যবহার করে আজকের এই চিত্রটি অংকন সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র ঘরের প্রতিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভাই।
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

রঙিন ফুলে ভরা গাছের পেইন্টিং টি অসাধারণ সুন্দর হয়েছে। বেশ দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। দেখে বেশ ভালো লাগলো আপনার পেইন্টিং টি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44