রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি কিউট বিড়ালের অরিগামি তৈরি করেছি। বিড়াল আমার খুবই পছন্দের একটি প্রাণী। আমাদের বাড়িতে দুইটি পোষা বিড়াল আছে। বিড়াল দুটো খুবই কিউট এবং সব সময় আমার পিছন পিছন ঘুরে বেড়াই। আজ সেই বিড়াল গুলোর কথা ভেবেই আমি একটি কিউট বিড়ালের অরিগামি তৈরি করেছি। আশাকরি, বিড়ালের অরিগামিটি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220530_002553.jpg

উপকরণ সমূহ:

১. রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা

ধাপ-০১

IMG_20220530_002044.jpg

প্রথমে একটি সাদা রংয়ের মোটা কাগজ এভাবে গোল করে কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220530_002054.jpg

এরপর কাগজটি এভাবে মাঝ বরাবর কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220530_002107.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে আঠা লাগিয়ে নিয়েছি। এভাবে আমি বিড়ালের বডির অংশ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220530_002116.jpg

এরপর আরেকটি কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220530_002127.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে বিড়ালের মাথা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220530_002137.jpg

এরপর একটি রঙিন কাগজের উপর বিড়ালের চোখ এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220530_002148.jpg

এরপর পেন্সিলের দাগ বরাবর সিজার দিয়ে বিড়ালের চোখ কেটে নিয়েছি এবং কাল মার্কার পেন দিয়ে বিড়ালের চোখের মনি এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220530_002229.jpg

এরপর বিড়ালের মাথার সাথে চোখ এভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি এবং গ্লু গান এর সাহায্যে বিড়ালের মাথার অংশের সাথে বডির অংশ জুড়ে দিয়েছি।

ধাপ-০৯

IMG20220529210435.jpg

এরপর কালো রঙিন কাগজ থেকে এভাবে বিড়ালের গোঁফ কেটে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220530_002241.jpg

এরপর আঠা দিয়ে গোঁফ বিড়ালের মাথার অংশের সাথে লাগিয়ে দিয়েছি এবং বিড়ালের নাক এবং মুখ এঁকে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220530_002253.jpg

এরপর একটি কাগজের উপর বিড়ালের পা এঁকে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220530_002306.jpg

এরপর কাগজ থেকে কলমের দাগ বরাবর সিজার দিয়ে বিড়ালের পা কেটে নিয়েছি।

ধাপ-১৩

IMG_20220530_002319.jpg

এরপর বিড়ালের বডির অংশের সাথে পা আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৪

IMG_20220530_002336.jpg

এরপর কাগজ থেকে বিড়ালের লেজ তৈরি করে নিয়েছি।

ধাপ-১৫

IMG_20220530_002346.jpg

এরপর বিড়ালের কান তৈরি করে নিয়েছি।

ধাপ-১৬

IMG_20220530_002606.jpg

এরপর বিড়ালের বডির অংশের সাথে লেজ এবং কান আঠা দিয়ে জুড়ে দিয়েছি। এভাবে আমি রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের অরিগামি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220530_002509.jpg

IMG_20220530_002522.jpg

IMG_20220530_002535.jpg

IMG_20220530_002553.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ভাই আপনার কিউট বিড়াল দেখতে পেরে অনেক ভালো লাগলো। সত্যি দেখতে কিউট বিড়ালের মত লাগছে। আপনার প্রতিটি পোস্ট আমি দেখি আমার কাছে আপনার পোস্ট গুলো অনেক ভালো লাগে। রঙিন কাগজের সাহায্যে অনেক সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, আমার প্রতিটি পোস্ট আপনি ফলো করেন জেনে আনন্দিত হলাম, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব চমৎকার একটি বিড়ালের অরিগামি তৈরি করেছেন। বিড়ালের অরিগামিটি দেখতে আমার কাছে খুব ভালো লাগছে। বিড়ালের অরিগামি তৈরি প্রত্যেকটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভাই জেনে খুবই খুশি হলাম আপনার বাড়িতে দুইটা পোষা বিড়াল রয়েছে আর পোষা বিড়ালের কথা মনে করেই আপনি আজকে বিড়ালের অরিগামি তৈরি করেছেন দেখতে খুব সুন্দর লাগছে ভাই। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো ক্রাফট তৈরিতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় আপনি এই খুবই চমৎকার ভাবে ধৈর্যের পরিচয় দিলেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, জি ভাই আপনি ঠিকই বলেছেন বিড়াল খুবই পছন্দ করি ও পোষ মানাতে ভালোবাসি, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি অরিগামি তৈরি করেছেন ভাইয়া । দেখতে অনেক কিউট লাগছে। আপনার বিড়াল তৈরি আমার কাছে ইউনিক লেগেছে। তাছাড়া বিড়াল তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, আমার তৈরি করা কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি বিড়ালের অরিগামি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে একদম সত্যিকারের একটি বিড়াল। কাগজের তৈরি জিনিস গুলো তৈরি করতে অনেক সময় লাগে। আপনি ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। বিড়ালের অরিগামিটি দেখতে সত্যিই খুব কিউট। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি বাহ্ দারুন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিড়ালের চোখ গুলো বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সত্যিই আপনি অনেক কিউট একটি বিড়াল এর অরিগামি তৈরি করেছেন। যা আমার কাছে খুবই ভালো লেগেছে ।এত সুন্দর একটি অরিগামি আমাদের মাঝে উপস্থাপন করবেন যা সত্যি চমৎকার ছিল। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে প্রতিটি প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন এবং বর্ণনা করেছেন। এত সুন্দর একটি বিড়ালের অরিগামি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিড়ালের অরিগামি বা আইডিয়াটি দারুন ছিল তো অরিগামি দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

যারা বিড়াল পোষে তাদের কাছে বিড়াল দেখলে ভালোই লাগে পিছনে পিছনে ঘুরলে তো আরো ভালো লাগে ।আপনার বিড়ালটা তৈরি কিন্তু খুবই সুন্দর হয়েছে রঙিন কাগজের সত্যি কিউট একটি বিড়াল বানিয়েছেন। এরকম বিড়াল আগে কখনো কাউকে বানাতে দেখি নাই। আপনারটা দেখে সত্যিই অনেক ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে কিউট বিড়ালের অরিগামি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম, গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 60693.34
ETH 3032.06
USDT 1.00
SBD 3.81