রঙিন কাগজের তৈরি একটি ছাতার ওয়ালমেট | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি ছাতার ওয়ালমেট তৈরি করেছি। আশাকরি, ছাতার ওয়ালমেট টি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220510_193342.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক রঙিন কাগজ দিয়ে ছাতার ওয়ালমেট তৈরীর প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমুহ:

১. রঙিন কাগজ
২. সিজার
৩.আঠা
৪. পুতি

ধাপ-০১

IMG20220510190620.jpg

প্রথমে মাপমতো একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220510190704.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220510190730.jpg

এরপর কাগজের বাড়তি অংশ কেটে নিয়েছি

ধাপ-০৪

IMG_20220510_192355.jpg

এভাবে মোট চারটি কাগজ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220510_192448.jpg

এরপর কাগজ চারটি একসাথে আঠা দিয়ে লাগিয়ে ছাতার আকৃতি তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220510174546.jpg

এরপর টিয়া রঙের রঙিন কাগজের উপর আঠা দিয়ে এই কাগজটিকে এভাবে লাগিয়ে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220510_192517.jpg

এরপর কাগজটি এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220510_192536.jpg

এরপর ফুল বানানোর জন্য মাপমতো একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220510_192548.jpg

এরপর কাগজটিকে ত্রিভুজের মতো করে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220510_192559.jpg

একইভাবে কাগজটিকে মোট তিনটি ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220510_192612.jpg

এরপর কাগজটি এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220510_192621.jpg

এরপর কেটে নেওয়া কাগজটি খুলে নিলেই তৈরি হয়ে গেল ফুল।

ধাপ-১৩

IMG_20220510_192635.jpg

এরপর কাগজের ফুলটি এভাবে কেটে নিয়েছি।

ধাপ-১৪

IMG_20220510_192650.jpg

এরপর কেটে নেওয়া পাপড়িটি পাশের পাপড়ির সাথে আঠা দিয়ে জুড়ে ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১৫

IMG_20220510_192703.jpg

এভাবে দুইটি ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-১৬

IMG_20220510_192723.jpg

এরপর একটি ফুলের উপর অপর ফুলটি আঠা দিয়ে লাগিয়ে একটি পুতি বসিয়ে দিয়েছি।

ধাপ-১৭

IMG_20220510_192740.jpg

এভাবে আরো কিছু ফুল বানিয়ে আগে থেকে বানিয়ে রাখা ছাতার উপর এভাবে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১৮

IMG_20220510_192754.jpg

এরপর কালো রঙের পেপার দিয়ে ছোট ছোট করে অনেকগুলো লাভ কেটে নিয়েছি।

ধাপ-১৯

IMG_20220510_192819.jpg

এরপর ছাতার উপর লাভ গুলো আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-২০

IMG_20220510_192831.jpg

এরপর ছাতাটি আরও সুন্দরভাবে ডিজাইন করার জন্য আঠা দিয়ে ছাতার উপর কিছু পুতি লাগিয়ে দিয়েছি।

ধাপ-২১

IMG20220510190331.jpg

এরপর কালো রঙের কাগজ থেকে ছাতার হাতা এঁকে কেটে নিয়েছি।

ধাপ-২২

IMG20220510191035.jpg

এরপর একটি নীল রঙের রঙিন পেপারের ওপর ছাতা এবং ছাতার হাতা এভাবে আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে নিয়েছি। আর এভাবে আমি রঙিন কাগজ দিয়ে ছাতার ওয়ালমেট তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220510191121.jpg

IMG20220510191217.jpg

IMG20220510191240.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAlamin-Islam

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220423_215646.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের তৈরি একটি ছাতার ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছে জেনে আমি সার্থক হয়েছি ভাই, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ ভাই আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা ছাতার ওয়ালমেট বানিয়েছেন। বেশ সুন্দর লাগছে, পুতির কাজ করাতে বেশ ফুটে উঠেছে ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। এরকম একটি ওয়ালমেট ঘরে থাকলে সত্যিই খুব সুন্দর লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কাগজের ওয়ালমেট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন, এরকম ওয়ালমেট ঘরে সাজিয়ে রাখলে ঘরটা অনেক সুন্দর দেখায়, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ছাতা তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই ধরনের কাজগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে ছাতা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকেও জানাই অসংখ্য ধন্যবাদ, সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে আমার কাজের প্রতি আগ্রহ সৃষ্টি করেছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি চমৎকার একটি ছাতা তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর ভাবে রঙিন ব্যবহার করে ছাতা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে দারুন একটি ছাতার ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। ওয়ালমেটটি দেখতে বেশ দারুন লাগছে। এটা ওয়ালে লাগিয়ে রাখলে দেখতে সত্যিই খুবই সুন্দর লাগবে। আপনি খুবই সহজ ভাবে ওয়ালমেট তৈরীর প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এই ওয়ালমেট টি খুব সহজেই তৈরি করে ফেলতে পারবে। আপনার এই পোস্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন এরকম একটি ওয়ালমেট ওয়ালে লাগিয়ে রাখলে ঘরটা অনেক সুন্দর দেখায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি বৃষ্টির দিনে খুব সুন্দর একটি ছাতা তৈরি করেছেন। এই ছাতাটি রোমে সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগবে। আপনার সৃজনশীলতার তারিফ করতে হয়। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার সুন্দর তোমার মন্তব্য পেয়ে আমি অনেক অনেক আনন্দিত, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ছাতার মডেল তৈরি করেছেন আপনি। যা আমার কাছে অনেক কিউট লেগেছে। বিশেষ করে উপরের ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগতেছিল। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। ওয়ালমেট এর ভিতরের ☂️ টি দেখতে আমার ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দরতম মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ছাতার ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই কিউট লাগছে বিশেষ করে ছাতার ফুল গুলো দেখতে বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62934.10
ETH 2452.99
USDT 1.00
SBD 2.66