প্যাস্টেল রং দিয়ে নারিকেল গাছের চিত্র অংকন | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে অয়েল প্যাস্টেল রং দিয়ে আঁকা একটি পেইন্টিং শেয়ার করবো। এই পেইন্টিংটি অংকন খুবই সোজা। আজকে আমি যখন বন্ধুদের সাথে বিকেলবেলা ঘোরাঘুরি করছিলাম তখন বন্ধুদের সাথে আড্ডা দিতে দিতে প্রায় সূর্য ডুবেই গেছিলো। ঠিক তখন হঠাৎ করে আমি বাঁ দিকে দূরের মাঠে লক্ষ্য করলাম তখন দেখলাম দূরের নারিকেল গাছ গুলো গোধূলি বেলার রঙিন আকাশের বুকে দেখতে অপূর্ব সুন্দর লাগছে। সেই অপরূপ রং এবং রঙিন আকাশের বুকে দাঁড়িয়ে থাকা নারিকেল গাছ গুলো কে মনের মধ্যে পর্যবেক্ষণ করে এখন তা আমি আজ আমার পেইন্টিং এর রূপ দিয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220126_173459.jpg

উপকরণ সমূহ:

১. আর্ট পেপার
২. অয়েল প্যাস্টেল রং

ধাপ-০১

IMG_20220126_170449.jpg

প্রথমে আর্ট পেপারে লাল, কমলা, হলুদ ও টিয়া রঙের প্যাস্টেল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220126_170536.jpg

এরপর সব গুলো রং ভালো করে টিস্যু দিয়ে ঘষে ঘষে ব্লেন্ড করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20220126_171008.jpg

একইভাবে নীল, বেগুনি ও কালো রং দিয়ে ভালোভাবে রং করে নিয়েছি।

ধাপ- ০৪

IMG_20220126_171049.jpg

IMG_20220126_171023.jpg

এরপর কালো ওয়েল প্যাস্টেল রং দিয়ে চারটি নারিকেল গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220126_171102.jpg

এরপর নারিকেল গাছের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220126_165555.jpg

এভাবে আমি রঙিন দৃশ্যের আলোকে নারিকেল গাছের চিত্র অংকন করেছি।

ধাপ- ০৭

IMG_20220126_172943.jpg

এরপর সিগনেচার পেন দিয়ে আমি আমার সাইন করে নিয়েছি।

ফলাফল

IMG_20220126_173459.jpg

IMG_20220126_172943.jpg

IMG_20220126_170218.jpg

IMG_20220126_165555.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মত আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20220126_182836.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

নারিকেল গাছের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। আর প্রতিটি ধাপের ছবি এবং বর্ণনা পড়ে খুব সহজেই বুঝতে পেরেছি আপনার নারিকেলের গাছ চিত্রাংকন সম্পর্কে।

 2 years ago 

আপনার আর্টিস্টি অত্যন্ত সুন্দর হয়েছে। অত্যন্ত চমৎকার ভাবে এবং দক্ষতার সাথে পেইন্টিং করেছেন। আপনার চিত্রকর্মটি আমার খুব পছন্দ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

প্যাস্টেল রঙ দিয়ে আঁকা দারুন হয়েছে। নারিকেলের গাছকে মনে হচ্ছে রঙিন আকাশের নিচে একগুচ্ছ প্রকৃতি। সাগর পাড়ে এরুপ দৃশ্য বেশি চোখে পড়ে।খুব সুন্দর উপস্থাপনায় বিষয়টিকে আরো সংবেদনশীল কতে তুলেছে। ধন্যবাদ শ্রদ্ধেয়, আমন্ত্রণ ও ভালবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

শুভকামনা রইলো।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার আর্ট টি খুবই চমৎকার হয়েছে। খুব সুন্দর করে আপনি আর্টটি করেছেন ।দেখতে একদম প্রাণবন্ত লাগছে ।নারিকেল গাছ গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যেটি আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

বাহ ভাইয়া আপনি প্যাস্টেল রং দিয়ে দারুন ভাবে অঙ্কন করেছেন। আমার অনেক ভালো লাগলো। আসলে এগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। আপনি দক্ষতা খাটিয়ে অনেক সুন্দর ভাবে অংকন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাইয়া প্যাস্টেল রং দিয়ে খুব সুন্দর একটি নারিকেল গাছের আর্ট অঙ্কন করেছেন । নারিকেল গাছের সাথে সূর্যাস্তের আড়ালে দৃশ্যটা অনেক সুন্দর লাগছে ভাইয়া । খুব সুন্দর করে দক্ষতার সাথে অঙ্কন করেছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

সুন্দর একটা আর্ট করেছেন ভাই। যার প্রতিটা ধাপ ও স্তর আকর্ষণীয়ভাবে উপস্থাপন করেছেন। সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

স্বাগতম।

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকার ভাবে প্যাস্টেল রং দিয়ে নারিকেল গাছের চিত্র অংকন করেছেন যা দেখতে খুবেই চমৎকার হয়েছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

এই ধরনের চিত্র মাঝেমধ্যে ক্যালেন্ডার এর মধ্যে দেখা যায়।সুন্দর অংকন করেছেন। রং এর ব্যবহার ছিল সঠিক। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44