পোস্টার কালার দিয়ে একটি ফুলের পেইন্টিং | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সামনে ফুলের পেইন্টিং নিয়ে এসেছি। এই ফুলের পেইন্টিং টি আমি পোস্টার রং দিয়ে তৈরি করেছি। আশাকরি, ফুলের পেইন্টিং টি আপনাদের খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220407_122111.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক ফুলের পেইন্টিং তৈরীর প্রস্তুত প্রণালী:

উপকরন সমুহ:

১. আর্ট পেপার
২. পোস্টার কালার
৩. পেন্সিল

ধাপ-০১

IMG20220407105727.jpg

প্রথমে পেন্সিল দিয়ে দুইটি ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20220407110109.jpg

এরপর ফুলের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220407110456.jpg

এরপর একটি ফুল হলুদ রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220407111206.jpg

এরপর হলুদ রঙের উপর লাল রং দিয়ে ফুলটি সম্পূর্ণ রং করে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20220407113307.jpg

এরপর গোলাপি, বেগুনি ও লাল রঙ দিয়ে পাশের ফুলটির রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220407_115924.jpg

IMG20220407114203.jpg

এরপর সবুজ রং দিয়ে গাছের পাতাগুলো রং করে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20220407115342.jpg

IMG20220407115522.jpg

এরপর নীল রং দিয়ে গাছের চারিপাশ রং করে নিয়েছি। এভাবে আমি পোস্টার কালার দিয়ে একটি ফুলের পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220407_120102.jpg

IMG_20220407_120041.jpg

IMG_20220407_120033.jpg

IMG_20220407_120021.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220406_130949.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনার অঙ্কন করা ফুলের পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া। খুবই যত্ন সহকারে এবং ধৈর্য নিয়ে পেইন্টিংটি আপনি অঙ্কন করেছেন। আমার কাছে আপনার পেইন্টিংটি খুবই ভালো লেগেছে তার সাথে আপনার উপস্থাপনা ও খুবই দারুন হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন খুবই যত্ন সহকারে ও ধৈর্য নিয়ে পেইন্টিংটি অংকন করেছি, কিন্তু সত্যি বলতে এই রকম সুন্দর মূল্যায়ন ও গঠনমূলক মন্তব্য পেলে সকল কিছুই ধৈর্য ও কষ্ট বৃথা পানি হয়ে যায়, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

পোস্টার কালার দিয়ে অনেক সুন্দর ফুল অংকন করেছেন। যেন ফুল দেখে মনে হচ্ছে প্রকৃতির মাঝে ফুটে রয়েছে। অসাধারণ চিত্রাংকন শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে, সুন্দর ও গঠনমূলক মূল্যায়ন এর মাধ্যমে আমাকে অনেক অনেক খুশি আনন্দিত করেছেন। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

পোস্টার কালার দিয়ে একটি ফুলের পেইন্টিং শেয়ার করেছেন ভাই। বাহ বেশ ভালো লাগল আপনার ফুলের পেইন্টিং টি। আপনার উপস্থাপন ভলো ছিল ভাইয়া। সবগুলো ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

খুবই সুন্দর মূল্যায়নের মাধ্যমে আমাকে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ভাবে পোস্টার রং দিয়ে ফুলের পেইন্টিং তৈরি করেছেন। আপনার এই ভুলের পেইন্টিং আমার খুবই ভালো লেগেছে। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর পেইন্টিং দিবেন।

 3 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, ফুলের লিখতে যেয়ে ভুলের লিখে ফেলেছেন ভাই,

 3 years ago 

পোস্টার কালার দিয়ে আপনি খুব সুন্দর একটি ফুলের পেইন্টিং করেছেন ।আপনার ফুলের পেইন্টিংটি খুব সুন্দর হয়েছে। সেইসাথে ফুলটি অনেক সুন্দর লাগছে। আমিও ধীরে ধীরে পোস্টার কালার দিয়ে পেইন্টিং করা শিখতেছি। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ফুল তৈরি করার প্রক্রিয়া আমাদের সাথে তুলে ধরেছেন। এত সুন্দর একটি ফুল পেইন্টিং করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মূল্যায়ন পেলে সত্যিই অনেক অনেক আনন্দ লাগে, আপনি পোস্টার কালার দিয়ে অঙ্কন শিখতে চান জেনে খুশি হলাম, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

পোস্টার কালার রং দিয়ে সুন্দর এবং কালারফুল দৃশ্য প্রস্তুতকরে আমাদের মাঝে শেয়ার করেছেন।
ফুল দুটি দেখতে খুবই ভালো লাগছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটেছে ধাপগুলো সুন্দর করে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

এরকম সুন্দরতম ও গঠনমূলক মন্তব্য খেতে ভালো লাগে আমার, খুবই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পোস্টার কালার দিয়ে একটি ফুলের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে এই ফুলের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার পেইন্টিংয়ের দক্ষতায় সুন্দর করে পেইন্টিং করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ফুলের পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে আমি সার্থক হলাম, এরকম সুন্দর সুন্দর মন্তব্য পেতে কার না ভালো লাগে, তাই চাইব সুন্দর কাজের মাধ্যমে আরও সুন্দর সুন্দর মন্তব্য পেতে।

 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর ফুলের পেইন্টিং করেছেন ভাইয়া। দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে খুবই চমৎকার একটি কালারফুল ফুলের পেইন্টিং করেছেন ভাইয়া। ফুলটির কালার কম্বিনেশন এতটাই চমৎকার হয়েছে যে ফুলটিকে দেখতে অনেক অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ফুলের পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম, এরকম সুন্দর মূল্যায়ন ও গঠনমূলক মন্তব্য পেলে খুশিতে মনটা নাচতে থাকে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64