স্বরচিত কবিতা: চাঁদনী রাতে প্রেমের কবিতা | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি রোমান্টিক কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতা বিভিন্ন ধরনের হয়ে থাকে তবে আমার কাছে রোমান্টিক কবিতা লিখতে ও পড়তে সব সময় বেশি ভালো লাগে। আমি যদিও খুব একটা ভালো কবিতা লিখতে পারি না তবে মাঝেমধ্যে একটু একটু কবিতা লেখার চেষ্টা করি। আজকের কবিতাটিতে আমি চাঁদনী রাতে দুটি ভালোবাসার মানুষের মনের অনুভূতিগুলোকে কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ভালোবাসা খুবই সুন্দর এবং সুন্দর পরিবেশে, সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যের মাধ্যমে মনের ভেতরে ভালোবাসাটা যেন আরো বেশি গভীরভাবে ফুটে উঠে বা আমরা আরো গভীরভাবে সেই ভালোবাসাটাকে যেন উপলব্ধি করতে পারি। যেমন চাঁদনী রাতে জ্যোৎস্নার আলোতে ভালোবাসার মানুষের সাথে সময় কাটাতে ভালোবাসার মানুষের সাথে গল্প করতে আরো বেশি ভালো লাগে। আর এই অনুভূতি গুলোকেই আমি কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলো অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

couple-560783_1280.jpg

Source

চাঁদনী রাতে প্রেমের কবিতা

সন্ধ্যা আকাশে তারার মেলা
চাঁদ মামা দেয় জ্যোৎস্না,
মেঘের ভেলায় পরীরা উড়ে বেড়ায়
গায়ে মেখে চাঁদের জ্যোৎস্না।
চাঁদনী রাতের নিরব আকাশ
জ্যোৎস্না ঢালে মনে,
তোমায় ভালোবাসি আজও বলা হয়নি
তাই হৃদয়ে বৃষ্টি ঝরে।

চাঁদের আলোয় মুখখানি তোমার
যেদিন দেখেছিলাম প্রথম,
তোমার রূপের মুগ্ধ হয়েছি
আমার দুচোখ হয়েছে অবশ।
তোমার রূপের ঝলকানিতে
বুকে ঝড় ওঠে,
তোমায় ভালোবেসে পরিপূর্ণ আমি
সে কথা হৃদয় জানে।

স্বপ্ন আমার তোমার সাথে
দেখব রাতের আকাশ,
চাঁদের আলোয় মুখখানি তোমার
দেখবো মায়া ভরে,
কতটা ভালোবাসি বলবো তোমায়
চাঁদের জ্যোৎস্ন মেখে।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

চাঁদনী রাতের এই সুন্দর দৃশ্য সত্যিই ভালোবাসার অনুভূতিগুলো স্মরণ করে। সবাই তার প্রিয় মানুষকে চাঁদের মত আলোকিত করে রাখতে চায়। অনেক সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন কবিতার মাধ্যমে ভালো লাগলো।

 last year 

চাঁদনী রাতে প্রেমের কবিতা অনেক সুন্দর করে করেছেন আপনি। আপনি অনেক সুন্দর করে এই কবিতাটা লিখেছেন। প্রত্যেকটা লাইন আপনি ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে লিখেছেন। অনেক সুন্দর অনুভূতি আপনি শেয়ার করেছেন। এই কবিতা গুলোর মাধ্যমে খুব সুন্দর লাগছে দেখতে। সব মিলিয়ে খুবই সুন্দর করে আপনি এই কবিতাটা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

আপনি তো দেখছি প্রেম অনুভূতিমূলক একটা কবিতা লিখেছেন অনেক সুন্দর করে। এরকম টপিক নিয়ে লেখা কবিতা খুব সুন্দর হয়। আসলে এরকম চাঁদনী রাতে যদি প্রিয় মানুষটার সাথে সময় কাটানো যায় তখন অনেক বেশি ভালো লাগে এবং কি অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়। প্রত্যেকটা লাইন অনেক বেশি সুন্দর ছিল।

স্বপ্ন আমার তোমার সাথে
দেখব রাতের আকাশ,
চাঁদের আলোয় মুখখানি তোমার
দেখবো মায়া ভরে,
কতটা ভালোবাসি বলবো তোমায়
চাঁদের জ্যোৎস্ন মেখে।

উপরের এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর করে লিখেছেন।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা প্রেমের কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। আসলে ভাই মনের মানুষকে নিয়ে সবাই অনেক স্বপ্ন দেখে আপনিও বেশ দারুন দারুন স্বপ্ন দেখেছেন। আপনার স্বপ্নগুলো যেন সত্যি হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে ভালোবাসার মানুষকে যাদের সাথে তুলনা করে গেছে অসংখ্য কবি। আর সেই ধারাবাহিকতায় অসংখ্য প্রেমিক তার প্রেমিকাকে যাদের সাথে তুলনা করেছে। এবং চাঁদনী রাতে বসে গল্প করার মত সুন্দর মুহূর্ত উপভোগ করতে চায় প্রতিটি ভালোবাসার মানুষ। খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44