স্বরচিত কবিতা "বসন্তের প্রেম"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। এই কবিতাটি খুবই রোমান্টিক একটি কবিতা। আমি এই কবিতাটির নাম দিয়েছি "বসন্তের প্রেম"। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

heart-1192662__480.jpg

Source

বসন্তের প্রেম

আজ বসন্তের হাওয়া বইছে চারিপাশে
সবকিছু যেন সুন্দর, কোমল, স্নিগ্ধ
ঠিক যেন তোমার মুখের ওই হাসির মতো।
চারিদিক শুধু ফুলের সুবাসে বিভোরিত,
ঠিক যেন তোমার আগমনের মতো।
তোমার জন্য চারিদিক যেন মুখরিত,
ঠিক যেন কোন এক উৎসবের আয়োজন।
তোমাকে আপন করে পাবো বলে
নিজেকে সাজিয়েছি তোমার মনের মত করে,
ঠিক যেমনটি তুমি চেয়েছিলে
তোমার প্রিয় মানুষটির মতো করে।

তোমার জন্য নিজেকে আমি করেছি
বড্ড বেশি দায়িত্বশীল,
কারন তুমি এখনো বড্ড অগোছালো
তবে আমাকে সাজিয়েছো অনেক যত্ন করে।
একদিন আমি ছিলাম বটে এক ভবঘুরে
তবে তুমি শিখিয়েছো আমাকে
বাঁচার আসল মানে,
ভালোবেসে হাত দুটি বাড়িয়েছো আমার পানে
সেদিন থেকে আমি তোমার হয়েছি মনে প্রাণে।
আজ হবে আমাদের শুভ পরিণয়
যেমনটি স্বপ্ন দেখেছিলাম আমরা দুজন,
বসন্তের মতো সুন্দর করে
রাঙিয়ে দেবো তোমার সারাটি জীবন।

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

এখন বসন্তকাল আর এই বসন্তকাল প্রকৃতি সেজে ওঠে তার নিজের স্বরূপে আপনি বসন্ত কাল উপলক্ষে খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন পুরোপুরি ভালো লাগলো। বসন্তের প্রেম এই কবিতাটি পড়ে নিজের মধ্যে প্রেম জাগ্রত হচ্ছে খুবই দরদ নিয়ে আপনি এই কবিতাটি লিখেছেন অনেক বেশি রোমান্টিক ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

রোমান্টিক কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে আমার কাছে সুন্দর একটি রোমান্টিক কবিতা লিখেছেন। আমার বাংলা ব্লগ ও কমিউনিটিতে কম বেশি সবাই খুব সুন্দর কবিতা লেখেন। আপনিও বসন্তের প্রেম নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতাটি খুব সুন্দর ছন্দ মিলিয়ে লিখেছেন। প্রতিটি মানুষের জীবনেও বসন্ত আসতে পারে সেটা স্বাভাবিক। বসন্তের ঋতুতে সুন্দর একটি কবিতা হয়ে গেলো বসন্তের প্রেম। এক কথায় অসাধারণ আপনার বসন্ত প্রেম কবিতাটি।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

দেখতে দেখতে বসন্তকাল চলে এসেছে। আপনি এই বসন্ত কে নিয়ে আজকে অসাধারণ একটি কবিতা লিখেছেন যা পড়ে মনটা ভরে গিয়েছে। আসলে আমার কাছে এরকম টপিক নিয়ে লেখা কবিতা গুলো পড়তে একটু বেশি ভালো লাগে। আমার তো ইচ্ছে করছে সারাক্ষণ এই কবিতাটি পড়তে। প্রত্যেকটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

তোমাকে আপন করে পাবো বলে
নিজেকে সাজিয়েছি তোমার মনের মত করে,
ঠিক যেমনটি তুমি চেয়েছিলে
তোমার প্রিয় মানুষটির মতো করে।

বসন্তের প্রেম কবিতাটি অসাধারণভাবে রচনা করে আমাদের মাঝে তুলে ধরেছেন কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে।। কবিতাটিতে কবির মনের গভীর ভালোবাসার প্রকাশ পেয়েছে।।
বিশেষ করে উপরের লাইনগুলো অসাধারণ ছিল।।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

তোমার জন্য নিজেকে আমি করেছি
বড্ড বেশি দায়িত্বশীল,
কারন তুমি এখনো বড্ড অগোছালো
তবে আমাকে সাজিয়েছো অনেক যত্ন করে।

আপনার কবিতার লাইনগুলো একেবারে মন ছোঁয়া ছিল। এরকম কবিতা গুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লাগে। সত্যি কথা বলতে কবিতার নাম যেমন ছিল কবিতাটিও ঠিক তেমনি। বসন্তের প্রেম অসম্ভব ভালো ছিল কবিতাটি। মনটা ভরে গেল পরে। আমাদের এই কমিউনিটির বেশিরভাগ ব্লগার কবিতা প্রেমী যাদের মধ্যে আমি একজন। সম্পূর্ণটা ভালো ছিল।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বসন্ত নিয়ে অনেক কবিতা পড়েছি এই প্ল্যাটফর্মে। বসন্ত নিয়ে ভালোবাসার কবিতা পড়তে ভাল লাগে। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।ভালোবাসার মানুষকে উজাড় করে ভালোবাসা দেয়ার কথা তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

যেহেতু শীত শেষ হয়ে আছে বসন্ত শুরু হয়ে গেছে। বসন্তের এই সময় প্রাকৃতিক তার নতুন রূপে সজ্জিত হবে। এই সময় চারদিকে যেন বিপুল পরিবর্তন ঘটে। আপনি বসন্ত নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। বসন্তের সময় নানা ধরনের ফুল চারদিকে বিমৃত করে তুলবে। বসন্ত যেন মানুষের সামনে এক নতুন রূপ নিয়ে আসে।কবিতাটি আপনি বেশ রোমান্টিক ভাবে লিখেছেন খুব ভালো লাগলো পড়ে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বসত নিয়ে দেখলাম অনেকেই বিভিন্ন রকম কবিতা লিখেছে। আপনিও খুব চমৎকার একটি কবিতা বসন্তকে কেন্দ্র করে বসন্তের প্রেম নামক কবিতাটি উপহার দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

কবিতাটি পড়ার জন্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি তো খুব চমৎকারভাবে বসন্তের প্রেম কবিতাটি লিখেছেন। সত্যিই আপনি বসন্ত নিয়ে এত সুন্দর করে কবিতাটি লিখেছেন। এই ধরনের কবিতাগুলো পড়তে অনেক ভালই লাগে। আপনার কবিতাটি পড়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করছেন।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চারিদিকে বসন্ত এমন একটি পরিবেশের রোমান্টিক একটি কবিতা আপনি লিখেছেন যা পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি ছন্দ খুব সুন্দর ভাবে লিখেছেন। বসন্তের প্রেম হৃদয় ছোঁয়া একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60670.43
ETH 3380.02
USDT 1.00
SBD 2.51