তনুজা বৌদিকে আমার কণ্ঠে গাওয়া রবীন্দ্রসংগীত উপহার

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম।
মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।
আমি@alamin-islam ইসলাম আছি আপনাদের সাথে।
আল্লাহর অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি রবীন্দ্রসঙ্গীত নিয়ে এসেছি। আসলে সত্যি বলতে রবীন্দ্রসঙ্গীত টি খুবই সুন্দর কিন্তু তাই বলে আমার গানের গলাটি নয়। আমি গান গাইতে পারি না কিন্তু চেষ্টা করেছি এটা আমার কাছে অনেক বড় পাওয়া। আর সবচেয়ে বড় পাওয়া আমি এই রবীন্দ্র সংগীতটি একজনকে উপহার হিসেবে আমার কন্ঠে গেয়েছি, তিনি আর কেউ নয় আমাদের সবার প্রিয় তনুজা বৌদি।

IMG20211109085818.jpg

তনুজা বৌদি অতীতের হ্যাংআউটে দাদার মাধ্যমে হ্যাংআউটে রবীন্দ্র সংগীত শুনতে চেয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত সেদিন আমাদের শিল্পী বন্ধুরা উপস্থিত ছিলেন না।তাই আমাদের সবার প্রিয় তনুজা বৌদির উদ্দেশ্য আমি আমার কন্ঠে রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনালাম।

রবীন্দ্র সংগীত: আমার পরান যাহা চায়

আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তুমি সুখ যদি নাহি পাও যাও সুখের সন্ধানে যাও
তুমি সুখ যদি নাহি পাও যাও সুখের সন্ধানে যাও
আমি তোমারে পেয়েছি হৃদয়মাঝে
আর কিছু নাহি চায় গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
আমি তোমার বিরহে রহিব বিলীন
তোমাতে করিব বাস
দীর্ঘ দিবস, দীর্ঘ রজনি, দীর্ঘ বরস-মাস
যদি আর কারে ভালবাসো
যদি আর ফিরে নাহি আসো
তবে তুমি যাহা চাও তাই যেন পাও
আমি যত দুঃখ পাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরাণ যাহা চায়

Source

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Cc.
@tanuja বৌদি

IMG_20211029_004919.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে ভাই! আপনার এই প্রতিভা আসলেই অনেক সুন্দর। তনুজা বৌদি আপনার এই গানটি অনেক পছন্দ করবে নিশ্চয়ই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই গানটি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই

দারুন গেয়েছেন ভাই, খোলামেলা কন্ঠে গান সবসময়ই ভালোলাগে। আপনার চেষ্টাকে সাধুবান জানাই অবশ্যই। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

এককথায় অসাধারণ ছিল ভাই। রবীন্দ্র সংগীত টাই আপনার কন্ঠে ভালো লাগল অন‍্যান‍্য গানের তুলনায়। এবং আপনার গানের লিরিক্স গুলো ঠিক ছিল। দারুণ উপস্থাপনা। ধন্যবাদ এতো সুন্দর একটি রবীন্দ্র সংগীত আমাদের সাথে শেয়ার করার জন্য।।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

রবীন্দ্র সংগীত আমার খুবই প্রিয়। আজ আপনি আমার খুবই প্রিয় একটি গান পরিবেশন করেছেন। এটা আমার খুবই প্রিয় একটি গান। আপনার কন্ঠে আমার প্রিয় এই গানটি শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

এমনিতেও রবীন্দ্র সংগীত আমার প্রাণ। আর এমন একটা গান গেয়েছেন যেটা সবার প্রিয়। একটা কথাই বলবো, বেশ ভালো চেষ্টা করেছেন। লেগে থাকুন। আরো ভালো হবে।

 3 years ago 

ধন্যবাদ দিদি আপনাকে।

 3 years ago 

সেই তো। বৌদির জন্য গাওয়া গানটি সুন্দর করে গেয়েছেন। বৌদি নিশ্চয় আপনার গানটি পছন্দ করবে। আরও গান শোনার অপেক্ষায় রইলাম ভাই।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দারুন গেয়েছেন গান টি । আপনার গান গাওয়া দেখে আমারো ইচ্ছে করে কিন্তু আমি তো ভাল গাইতে পারি না। যাই হোক ভাল থাকবেন আর নতুন নতুন গান উপহার দেবেন।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রিয় ভাই... অনেক দিন পর তোমার গাওয়া রবীন্দ্রসংগীত শুনে খুব ভালো লাগলো .... সত্যি অসাধারণ হয়েছে... তোমার জন্য শুভ কামনা রইল ভাইয়া...🥰🥰

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

এই রবীন্দ্র সংগীতটি আমার খুবই প্রিয় একটি সংগীত। যা আমি প্রায় সময় গুনগুন করে গেয়ে থাকি।আপনার কন্ঠে গানটি মনে হয় প্রাণ পেয়েছে।খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68289.77
ETH 2645.31
USDT 1.00
SBD 2.70