জল রং এর সাহায্যে প্রাকৃতিক দৃশ্য অংকন | |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

বসন্তকাল মানে প্রকৃতির নতুন রূপে সেজে উঠার সময়। এ সময়ে প্রকৃতি ভরে ওঠে বিভিন্ন ধরনের ফুল লতাপাতার আবরণে। এসময় প্রকৃতি তার এক অপরূপ সৌন্দর্যে ভরিয়ে তোলে নিজেকে। এই বসন্তের মনোরম সুন্দর পরিবেশে নিজের মনে প্রাকৃতিক দৃশ্যের এক অপরূপ কাল্পনিক ছবি রং তুলির মাধ্যমে বাস্তবে রূপ দেওয়ার চেষ্টা করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলো অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220225_193529.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং-

উপকরণসমূহঃ

১. জলরং
২. আর্ট পেপার

ধাপ-০১

IMG_20220225_191916.jpg

প্রথমে আর্ট পেপারের উপর নীল ও হলুদ রঙের জল রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220225181810.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে সবুজ রং নেভি ব্লু রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220225181906.jpg

এরপর ঝর্ণা আঁকানোর জন্য একটি তুলিতে সাদা রঙের জলরং দিয়ে দাগ টেনে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220225_191939.jpg

এরপর একটি ঝর্ণা এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220225184628.jpg

এরপর ঝর্ণার দুইপাশে মোট চারটি গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220225185553.jpg

এরপর এক পাশের গাছে লাল রং দিয়ে গাছের পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220225_192014.jpg

এরপর অন্য পাশের গাছেও লাল জল রং দিয়ে গাছের পাতা এঁকে নিয়েছি এবং চকলেট কালার দিয়ে ঝর্ণার পাশ ঘেঁষে পাথর এঁকে নিয়েছি। এভাবে আমি একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে নিয়েছি।

ফলাফল

IMG_20220225_193442.jpg

IMG_20220225_193559.jpg

IMG_20220225_193529.jpg

IMG_20220225_193627.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  

প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। জল রং দিয়ে অসাধারণ একটা প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকনটি।ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার প্রাকৃতিক দৃশ্য টি। জল রং দিয়ে আঁকা এই প্রাকৃতিক দৃশ্য টি খুব সুন্দর ফুটে উঠেছে। গাছপালার মাঝখানে ঝরনা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার কম্বিনেশন টা ও খুব ভালো হয়েছে। লাল রংয়ের গাছের পাতা দেওয়ার কারণে আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করলেন আপনি। আমারতো দু'পাশের গাছগুলো আর স্বর্ণার চিত্রটা অসাধারণ লাগলো। জল রং দিয়ে আপনি কি নিখুঁত ভাবে পুরো দৃশ্যটা অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো সুন্দর কিছু দৃশ্য অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নিতে পারেন 🥰🥰

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ করেছেন ভাইয়া, পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে, আসলেই জল রং দিয়ে অসাধারণ পেইন্টিং তৈরি করা যায়, আর আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। তবে আশাকরি আর একটু যত্ন সহকারে করলে আরও বেশি ভালো করতে পারবেন ।উপস্থাপনাটা ভালো ছিল। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এই প্রাকৃতিক দৃশ্য টা আমার কাছে অনেক ভালো লেগেছে। দৃশ্যটি অংকন করার প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আমাদের মাঝে।এই পেইন্টিং দেখে আমার পুরোনো এক পেইন্টিং এর কথা মনে পড়ে গেল। আমিও অনেক আগে এমন একটি পেইন্টিং শেয়ার করেছিলাম।আমার কাছে এমন একটি পেইন্টিং দেখে ভীষণ ভালো লাগলো,অসাধারণ একটি কাজ শেয়ার করেছেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপনি জল রং দিয়ে অনেক সুন্দর করে প্রাকৃতিক দৃশ্য চিত্রাংকন করেছেন। আপনার চিত্রাংকন টির মধ্যে প্রাকৃতিক দৃশ্যগুলো খুব সুন্দর ফুটে উঠেছে। বিশেষ করে বনের গাছপালার ফাঁক দিয়ে ঝরনার দৃশ্যটা খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে জল রং দিয়ে আঁকা সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

রঙে রঙে প্রকৃতিকে,কাগজে তুলে আনার বিষয়টা এমনি ভাবিয়ে তুলতে পারে। অংকন প্রচেষ্টার, প্রসংশা করছি।

 2 years ago (edited)

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

জল রং দিয়ে ঝরনা এবং গাছ দৃশ্য ভালোই লেগেছে।কালার কম্বিনেশন তো মোটামুটি। অবশ্য কাল্পনিক রং তো। যাই হোক ভালো ছিলো।আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63330.76
ETH 3090.95
USDT 1.00
SBD 3.80