"এসো নিজে করি"সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেল গাছ তৈরি | |15% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_20211217_022621.jpg

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের সাথে আছি। আজকে আমি আপনাদের সাথে সেভেন আপ এর বোতল দিয়ে খুবই সুন্দর একটি নারিকেল গাছ তৈরি করে শেয়ার করলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ অনুপ্রেরণা দিতে ভুলবেন না। তাহলে চলুন দেরী না করে প্লাস্টিকের সেভেন আপ এর বোতল দিয়ে খুবই সুন্দর নারিকেল গাছ তৈরি করা শুরু করা যাক:

উপকরণ সমূহ:
১. সেভেন আপ এর বোতল 2 টি
২. সিজার
৩. গ্লু গান
৪. কালো পেপার
৫. কালো টেপ।

ধাপ- ০১

IMG20211203205835.jpg

প্রথমে সেভেন আপের একটি বোতল নিই।

ধাপ- ০২

IMG20211203210643.jpg

বোতলটি সতর্কতার সাথে বোতলের মুখের উপরের অংশ ও নিচের উপরের অংশ সুন্দর ভাবে মাপমতো কেটে নেই।

ধাপ- ০৩

IMG20211203210842.jpg

মাঝের অংশটুকু এভাবে কেটে নেই।

ধাপ- ০৪

IMG20211203211437.jpg

মাঝের অংশটুকু এভাবে কেটে চার টুকরা করে নিই।

ধাপ- ০৫

IMG20211203211837.jpg

এক টুকরা এভাবে নিয়ে সুন্দরভাবে ভাঁজ করে নিই।

ধাপ- ০৬

IMG20211203212140.jpg

এভাবে সুন্দরভাবে পাতার মতো আকৃতি করে বোতলের একটি কেটে রাখা অংশ কেটে নিই।

ধাপ- ০৭

IMG20211203212626.jpg

সুন্দর ভাবে কেটে রাখা পাতাটির এভাবে ভাঁজ ভাঁজ করে কেটে নিই।

ধাপ- ০৮

IMG20211203212646.jpg

এভাবে তৈরি হয়ে গেল সুন্দর একটি নারিকেল পাতা।

ধাপ- ০৯

IMG20211203221509.jpg

এভাবে খুবই সুন্দর করে অনেকগুলো নারিকেলের পাতা কেটে নিই।

ধাপ- ১০

IMG20211203223626.jpg

বোতলের কেটে রাখা অপরের মুখের অংশ নিই।

ধাপ- ১১

IMG20211203224413.jpg

এভাবে মুখের অংশটির মধ্য দিয়ে পূর্বে তৈরি করা বোতলের রোল আঠা দিয়ে লাগিয়ে দিই।

ধাপ- ১২

IMG20211203225531.jpg

সৌন্দর্যবর্ধনের জন্য বোতলের রোলের উপর ভালো করে কাল পেপার আঠা দিয়ে লাগিয়ে নিই।

ধাপ- ১৩

IMG20211203230000.jpg

এবার সুন্দরভাবে কালো টেপ দিয়ে আটকে রাখি।

ধাপ- ১৪

IMG20211203230809.jpg

মাথায় সুন্দর করে পূর্বে তৈরি করা পাতা গুলো আঠা দিয়ে লাগিয়ে নিই।

ধাপ- ১৫

IMG20211203231431.jpg

IMG20211203231505.jpg

এভাবে সুন্দর করে অনেকগুলো বোতলের তৈরি পাতা দিয়ে এক গোছা তৈরি করি।

ধাপ- ১৬

IMG20211203232303.jpg

পূর্বের তৈরি করা একগোছা নারিকেলের পাতা টি সুন্দরভাবে আঠা দিয়ে লাগিয়ে নিই।

ফলাফল

IMG20211204000159.jpg

IMG20211204000310.jpg

IMG20211204000315.jpg

IMG20211204000445.jpg

IMG20211204001501.jpg

এভাবে খুবই সুন্দর ও সহজে তৈরি হয়ে গেল প্লাস্টিকের সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেলের গাছ। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে ,আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।
আজকের মত এখানেই বিদায় নিচ্ছি, আবার কালকে আপনাদের সাথে ভিন্ন রকমের নতুন পোস্ট নিয়ে হাজির হব।

ধন্যবাদান্তে,,

IMG_20211125_024124.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি, আমার সাথে যোগাযোগ করুন:

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

Sort:  
 2 years ago 

বাহ ভাই সেভেন আপের বোতল দিয়ে অসাধারন একটি গাছ তৈরি করেছেন। আপনার চিন্তাশীল এবং সৃজনশীল মনোভাব আসলেই প্রশংসনীয় । ভাই অনেক সৃষ্টিশীল একটা জিনিস আমাদের মাঝে উপহার দিয়েছেন। মাত্র ১৬ টি ধাপে অসাধারণ ভাবে আমাদের মাঝে সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেল গাছ তৈরি করে দেখিয়েছেন। নারিকেল গাছের নারিকেল গুলো দেখতে আমার অনেক ভাল লাগছিল ,ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

আসলে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সেভেন আপ বোতল দিয়ে নারিকেল গাছ অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। এখানে সব থেকে আমাকে বেশি ভাল লেগেছে আপনি নারিকেল পাতা তৈরি কার্যক্রম গুলো। আর দ্বিতীয়তঃ ভালো লেগেছে অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ওয়াও অসাধারন একটি নারিকেল গাছ দেখতে পেলাম। তাও আবার প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি। এরকম প্লাস্টিকের বোতল দিয়ে নারকেল গাছ দেখে অনেক বেশি ভালো লাগলো। আমার কাছে একেবারে অন্যরকম ভালো লাগলো। এই নারকেল গাছ তৈরি করতে অনেক বেশি পরিশ্রম লেগেছে তা দেখেই বুঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 
সেভেন আপ এর বোতল দিয়ে আপনি নারিকেল গাছ তৈরি করেছেন। আসলেই সৃজনশীলতার উদ্ভব ঘটিয়েছেন। দেখে খুবই ভালো লাগলো। আসলেই আমাদের উচিত বেশি বেশি সৃজনশীলতার উদ্ভব ঘটানো। আপনি সেভেন আপের বোতল দিয়ে এত সুন্দর করে একটি নারিকেল গাছ তৈরি করলেন। দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার হাতের কাজের প্রশংসা করতেই হয়। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেল গাছ তৈরি দারুণ হয়েছে ভাই। প্রথমত আপনার আইডিয়াটা দারুন ছিল। এবং দ্বিতীয়ত খুব দারুণভাবে নারিকেল গাছটা তৈরি করেছেন। এবং পোস্টের উপস্থাপনা টাও অনেক ভালো ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাই আপনার সৃজনশীলতা দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেল গাছের তৈরি করেছেন। খুবই সুন্দর হয়েছে, আপনি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

ভাই আপনি সেভেন আপ এর বোতল দিয়ে নারিকেল গাছ তৈরি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে দেখে অনেক ভালো লাগলো আমিও শিখে নিলাম বাসায় তৈরি করবো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

সত্যি ভাই আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা না করে আর পারছিনা পরিত্যক্ত একটি সেভেন আপ এর বোতল দিয়ে আপনি পুরা নারকেল গাছ তৈরি করে ফেলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সেভেন আপের বোতল দিয়ে নারিকেল গাছটা অনেক সুন্দর লাগছে। নারিকেলের পাতা গুলো জোস লাগছে। আপনার দক্ষতা প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

অনেক সুন্দর একটি নারিকেল গাছ বানিয়েছেন ভাই।বিশেষ করে নারিকেল গাছের পাতা গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।ধাপ আকারে খুব সুন্দরভাবে নারিকেল গাছ বানানোর পদ্ধতিও দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66251.96
ETH 3068.34
USDT 1.00
SBD 3.70