ছোটবেলায় হারিয়ে যাওয়ার একটি ঘটনা| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার ছোটবেলায় হারিয়ে যাওয়ার একটি ঘটনা নিয়ে হাজির হয়েছি।

siblings-2248768_1280.jpg

source

আমার বয়স তখন সাত বছর। আমি তখন দ্বিতীয় শ্রেণীতে পড়াশোনা করতাম। আমি ছোটবেলায় মোটামুটি ভালই দুরন্ত এবং দুষ্টু ছিলাম। আমার স্কুল বাড়ি থেকে অনেকটাই কাছে হওয়াতে আমি আমার বাড়ির পাশের এক সহপাঠী বন্ধুর সাথে একাই স্কুলে যেতাম এবং একাই স্কুল থেকে বাড়িতে আসতাম। এরপর একদিন আমাদের স্কুলে গরমের ছুটি দিয়েছিল ১৫ দিনের জন্য। তখন আমার আম্মু এবং আব্বু ঠিক করেছিল এই ছুটিতে আমাকে নিয়ে তারা আমার আম্মুর এক ফুফুর বাড়িতে বেড়াতে যাবে। আমি তখন বেড়াতে যাওয়ার কথা শুনে খুবই খুশি হয়েছিলাম এবং খুবই এক্সাইটেড ছিলাম। এরপর এক শুক্রবারে আমি, আব্বু-আম্মু এবং আমার ছোট ভাই সবাই মিলে ট্রেনে করে আম্মুর ফুফুর বাড়িতে বেড়াতে গেলাম। আম্মুর ফুফুর বাড়িতে পৌঁছাতে পৌঁছাতে আমাদের দুপুর গড়িয়ে প্রায় বিকেল হয়ে গেছিল। আম্মুর ফুফুর বাড়ির সবাই আমাদের দেখে খুবই খুশি হয়েছিল। এরপর আমদের গোসল, খাওয়া-দাওয়া সেরে একটু বিশ্রাম নিতে নিতে সন্ধ্যা লেগে গিয়েছিল।

হঠাৎ সন্ধ্যা বেলা দেখলাম আম্মুর ফুফুর বাড়িতে লোডশেডিং হয়েছে। লোডশেডিং এ গরমে আর ঘরে থাকা যাচ্ছিল না তাই আমরা সবাই বাড়ির সামনের উঠোনে এসে বসলাম। তার কিছুক্ষণ পরপরই দেখলাম আমার সমবয়সী এবং আমার থেকে কিছুটা বড় অনেক ছেলেপেলে উঠোনে এসে হাজির হয়েছে। তাদের কাউকে আমি চিনি না তবে একটু পর আমার আম্মুর ফুফু তাদের সঙ্গে আমার পরিচয় করিয়ে দিল। তারা সবাই ছিল আমার আম্মুর ফুফুর প্রতিবেশীর ছেলেপেলে এবং আত্মীয়ের ছেলেপেলে ‌। এরপর কিছুক্ষণের মধ্যেই তাদের সাথে আমার অনেকটা ভাব হয়ে গেছিল। এরপর আমরা সবাই মিলে উঠানে অনেকক্ষণ খেলাধুলা করছিলাম। তারপর এক ঘন্টার মধ্যেই আবার বিদ্যুৎ চলে এসেছিল। এরপর আমরা সবাই রাতের খাওয়া দাওয়া সেরে রাত্রে ঘুমিয়ে পড়েছিলাম। এরপর দিন সকালে উঠে আমি খাওয়া-দাওয়া করে রাতে যেই সমবয়সী বন্ধুদের সাথে পরিচয় হয়েছিল তাদের সাথে খেলতে লেগে গেলাম। একসময় তাদের মধ্যে একজন যার নাম তাজ সে বললো, যে চলো আমরা সবাই লুকোচুরি খেলি। এরপর আমরা সবাই লুকোচুরি খেলার জন্য যে যে যার যার মত বিভিন্ন জায়গায় লুকিয়ে পড়লাম। আমিও প্রথমে সবার সাথে লুকিয়ে ছিলাম কিন্তু পরবর্তীতে আমি সবার থেকে আলাদা হয়ে অন্য একটি অচেনা জায়গায় লুকিয়ে পড়ি।

এরপর অনেকক্ষণ হয়ে যায় তখন আমি বুঝতে পারলাম কেউ তো আমাকে খুঁজতে আসছে না। তারপর আর কি করবো আমি যেখানে লুকিয়ে ছিলাম সেখান থেকে বেরিয়ে আশেপাশে দেখে আর কিছুই চিনতে পারি না। এবং যাদেরকে আমি আশেপাশে দেখছি তাদের কাউকেই আমি চিনি না এবং তারাও কেউ আমাকে চেনে না। পরিস্থিতি বুঝতে পেরে আমি অনেক কান্নাকাটি শুরু করে দিলাম। এরপর সবাই আমার কান্নাকাটি দেখে আমার কাছে এসে জিজ্ঞাসা করল আমার নাম কি, আমার আব্বু আম্মুর নাম কি? আমার ঠিকানা কোথায়? আমি তো আমার আব্বু আম্মুর নাম বললাম, আমার নাম বললাম কিন্তু ঠিকানা বলতে গিয়ে আর কিছুই বলতে পারি না। ওইদিকে অনেকক্ষণ বাড়িতে না ফেরায় আমার আব্বু আম্মু এবং আমার আম্মুর ফুফুর পরিবার সবাই আমাকে খুঁজতে লেগে যায়।

আর ওই দিকে যাদের সাথে আমি লুকোচুরি খেলছিলাম তারাও সবাই বাড়িতে এসে জানাই আমাকে তারা লুকোচুরি খেলতে গিয়ে হারিয়ে ফেলেছে। এরপর আর কি সবাই বেতিব্যস্ত হয়ে পুরো এলাকার বাড়িতে বাড়িতে যেয়ে আমাকে খুঁজতে থাকে। এরপর একটি বাড়িতে গিয়ে আমাকে খুঁজে পাই। তখন সবাই স্বস্তির নিঃশ্বাস ফেলে। তো এই ছিল আমার ছোটবেলায় হারিয়ে যাওয়ার একটি ঘটনা। আমি ছোটবেলায় আরো কয়েকবার হারিয়ে যেতে গিয়েও‌ হারিয়ে যায়নি। সেই ঘটনাগুলো আমি আরো একদিন আপনাদের সাথে শেয়ার করবো। এখন এই ঘটনাগুলো মনে পড়লে অনেকটাই হাসি পায়।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

এ জাতীয় খেলা গুলোকে পলানো খেলা বলে। আমাদের এলাকায় আজ পর্যন্ত ছেলেপেলেদের দেখি খেলতে। আমারও বেশ খেলতাম তবে ছোটবেলায় আমিও হারিয়ে গেছিলাম খেলতে যেয়েনয়। অবশ্য খেলাধুলা করতে যে নাই দুই ভাই ছাগলের জন্য বাইতুর শাক তুলতে যেয়ে।

 last year 

লুকোচুরি খেলা কিন্তু খেলতে ভীষণ ভালো লাগতো। এধরনের ঘটনা গুলো অনেকের হয়েছে। যাক নতুন জায়গায় গিয়ে লুকোচুরি খেলতে গিয়ে অনেক সুন্দর একটি শিক্ষা হয়েছিলো। আমিও একবার এভাবে খেলতে খেলতে হারিয়ে গিয়েছিলাম। যদিও আমার মনে ছিলো না। আপনার লেখা গুলো পড়ে মনে হলো ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার মত আমরাও ভাই রাত্রে অনেকেই লুকোচুরি খেলা খেলেছি। তবে যেহেতু আমরা নিজের গ্রামে খেলেছি তাই কোন সমস্যা হতো না। আপনি আপনার আম্মুর ফুফুর বাসায় গিয়ে এটা খেলেছিলেন। আর সেটা অজানা জায়গা। আপনার কোন কিছু চেনা জানা ছিল না, তাই এমন হয়েছিল। সবাই খোঁজাখুঁজির পরে পাশে একটা বাড়ি আপনাকে পেয়েছিল।ধন্যবাদ আপনার সেই মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

গল্পটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ছোটবেলায় হারিয়ে যাওয়ার একটি ঘটনা। আসলে ভাই রাতের অন্ধকারে কত যে লুকোচুরি খেলেছি কখনো বলে বোঝানো যাবে না। ভাই আপনি খেলাটি খেলেছিলেন আপনার আম্মুর ফুফুর বাসাতে গিয়ে। তখন সেই এলাকাতে লোডশেডিং চলছিল আর অজানা জায়গায় আপনি সেজন্যই হারিয়ে গিয়েছিলেন ভাই। পরে অনেক খোঁজাখুঁজির পরে আপনার আম্মুর ফুফুর বাড়ির পাশে পেয়েছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

 last year 

নতুন বন্ধুদের সাথে আপনি খেলাধুলা করে তো অনেক আনন্দে ছিলেন। কিন্তু এমন জায়গায় লুকিয়ে গেলেন সবাই আপনাকে খুঁজে পেলাম না। শেষমেষ আপনার হারিয়ে যাওয়ার সংবাদ সবার মধ্যে ছড়িয়ে পড়ল। আসলে এমন ঘটনা আমাদের সবার সাথে কিছু না কিছু ঘটে যায়। তবে আপনারটা খুবই ভিন্ন ধরনের এবং ভয়ানক ছিল। অবশেষে আপনাকে খুঁজে পেল এবং স্বস্তি ফিরে পেলো সবাই। ধন্যবাদ একটি মজার কাহিনী শেয়ার করলেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46