স্বরচিত কবিতা "প্রেমিক মনের আবেগ"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য আরও একটি কবিতা নিয়ে এসেছি। কবিতাটিতে আমি প্রেমিক মনের আবেগ, অনুভূতি ও ভালোবাসা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

paper-1100254__480.jpg

Source

প্রেমিক মনের আবেগ

রাস্তার ধারের কৃষ্ণচূড়া,
যখন দেখি সকাল ভোরে
মনে বড়ই শান্তি লাগে,
দেখা হবে নতুন ভোরে!
একলা বসে গল্প করব
তুমি আমি দুজনে,
কৃষ্ণচূড়ার সুবাস মেখে
গান গাইবো দুজনে।
সাক্ষী হবে শিমুল বকুল
শুনবে মোদের গান,
মাতাল হাওয়ায় সুবাস ছড়াবে
স্নিগ্ধতা দেবে চিরকাল।

স্বপ্ন অনেক গভীর আমার
বাঁচবো দুজন মিলে,
স্বপ্নটাকে সত্যি করে
তুলবো দুজন মিলে।
পাড়া পড়শী যে যা বলুক
তাতে আমার কি?
তুমি আমার সঙ্গ দিলেই
লক্ষ্য আমার ঠিক।

গড়বো মোরা সুখের বসত
অফুরন্ত ভালোবাসার ছায়ায়,
সেথায় শুধু শান্তি কেবল
নেইকো কোন কায়া।

চম্পা জুঁই নাচবে ডালে
দুলবে হাওয়ায় হাওয়ায়,
প্রেমিক মন দুয়ার খুলে
ভেসে যাবে ভেলায়।
সঙ্গে নেবে আমায় তোমায়
ভাসবো মোরা দু'জন,
প্রেমের দরিয়া ভাসবে উজানে
খুঁজবে না মোদের কেউ।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া আপনার তৈরি করা কবিতা প্রেমিক মানেই আবেগ ওরে অনেক ভালো লাগলো ভাইয়া । আপনি কবিতাটি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি একটি শব্দ আরেকটি শব্দের সাথে নিখুঁতভাবে জড়িয়ে দিয়েছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে প্রেমিক মনের আবেগ কবিতার মধ্যে তুলে ধরেছেন। কবিতার মধ্যে প্রত্যেকটি লাইনের মাধুর্য অনেক সুন্দর। এমনিতেই প্রেমের কবিতা আমি পড়তে খুবই পছন্দ করি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই কৃষ্ণচূড়ু গাছের তলায় কত কপোত কপোতির গল্প রয়েছে তার কোন সীমানা নেই। কৃষ্ণচূড়া গাছকে ঘিরে ও প্রেমিক-প্রেমিকাকে ঘিরে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ছোট ছোট লাইনগুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

খুবই ভালো লেগেছে প্রিয়জনের সাথে কৃষ্ণচূড়ার নিচে বসে তার মিষ্টি গন্ধ নেওয়ার পাশাপাশি প্রান খুলে কথা বলার অনুভূতি প্রকাশ করেছে দেখে এই কবিতায়। যথেষ্ট কবিতার ছন্দ মিল রয়েছে। প্রতিটা লাইনের মধ্যে রয়েছে আবেগ অনুভূতি ভাবমূর্তি। সুন্দর কবিতা রচনা করেছেন আপনি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86