লাউ দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মত আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজকে অনেকদিন পর আবারো আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি তৈরি করেছি। লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আমার খুবই পছন্দের। এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু। বর্তমান সময়ে অতিরিক্ত গরম পরছে, আর এই অতিরিক্ত গরমে লাউ সবজি খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। লাউ খেলে শরীর অনেকটা ঠান্ডা থাকে। তাই আমি আজ আপনাদের সাথে আমার খুবই পছন্দের একটি রেসিপি "লাউ দিয়ে ডিম ভুনার" রেসিপি শেয়ার করতে চলেছি। আশা করি, এই রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220613142911.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক, লাউ দিয়ে ডিম ভুনার রেসিপি তৈরীর প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহপরিমাণ
লাউ১ টি
আলু১ টি
ডিম২ টি
পেঁয়াজ কুচি১ টি
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
জিরে বাটা১ চা চামচ
মরিচ বাটাস্বাদমতো
হলুদের গুঁড়োহাফ চা চামচ
ধনিয়ার গুঁড়াহাফ চা চামচ
লাল মরিচের গুঁড়াহাফ চা চামচ এর থেকেও কম
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো।

ধাপ-০১

IMG20220613124330.jpg

প্রথমে একটি লাউ ও আলু কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220613133358.jpg

এরপর ডিম ভাজার জন্য একটি বাটিতে পেঁয়াজ কুচি মরিচ কুচি ও ২ টি ডিম এবং স্বাদমতো লবণ নিয়েছি।

ধাপ-০৩

IMG20220613133621.jpg

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220613_144945.jpg

এরপর একটি কড়াইয়ে তেল গরম করে তেলের মধ্যে ভাজার জন্য ডিম দিয়ে দিয়েছি।

ধাপ-০৫

IMG_20220613_144957.jpg

এরপর ডিম এভাবে ভেঁজে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220613_145149.jpg

এরপর ভাজা ডিম আলাদা পাত্রে তুলে রেখে ওই একই কড়াইয়ে আরো সামান্য পরিমাণ তেল এড করে কেটে রাখা লাউ এবং আলু ভাজার জন্য দিয়েছি।

ধাপ-০৭

IMG_20220613_145202.jpg

এরপর পাঁচ মিনিট মতো লাউ এবং আলু একসাথে ভেঁজে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220613134240.jpg

এরপর ভাজা লাউ এবং আলু আলাদা পাত্রে তুলে সেই কড়াইতেই রান্নার জন্য প্রয়োজনমতো তেল দিয়েছি।

ধাপ-০৯

IMG_20220613_145216.jpg

তেল গরম হয়ে গেলে এর মধ্যে ভাজার জন্য পেঁয়াজকুচি দিয়েছি।

ধাপ-১০

IMG_20220613_145229.jpg

পেঁয়াজ কুচি ভাজা হয়ে গেলে এর মধ্যে এড করেছি আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, জিরা বাটা ,মরিচ বাটা, হলুদের গুঁড়া, লঙ্কার গুঁড়া ও ধনিয়া গুঁড়া।

ধাপ-১১

IMG_20220613_145245.jpg

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220613_145300.jpg

এরপর মসলা কষানো জন্য সামান্য পরিমাণ পানি অ্যাড করেছি।

ধাপ-১৩

IMG_20220613_145315.jpg

এরপর পাঁচ মিনিট মতো মসলা এভাবে কষিয়ে নিয়েছি।

ধাপ-১৪

IMG_20220613_145341.jpg

এরপর আগে থেকে ভেজে রাখা লাউ এবং আলু এর মধ্যে দিয়ে দিয়েছি। এরপর অ্যাড করেছি স্বাদমতো লবণ। এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

ধাপ-১৫

IMG_20220613_145352.jpg

৫ মিনিট মতো মসলার সাথে আলু এবং লাউ এভাবে কষিয়ে নিয়েছি।

ধাপ-১৬

IMG_20220613_145407.jpg

মসলার সাথে সবজি কষানো হয়ে গেলে এর মধ্যে পরিমাণমতো পানি অ্যাড করেছি। এরপর ১০ মিনিট ধরে তরকারি রান্না করে নিয়েছি।

ধাপ-১৭

IMG_20220613_145422.jpg

এরপর তরকারির ঝোল গাঢ় হয়ে আসলে এর মধ্যে আগে থেকে ভেজে রাখার ডিমগুলো দিয়ে দিয়েছি।

ধাপ-১৮

IMG_20220613_145441.jpg

এরপর ঝোল এর সাথে ডিম চার মিনিট মতো রান্না করে নিয়েছি। এরপর সম্পূর্ণ রান্না হয়ে গেলে চুলা থেকে তরকারি নামানোর আগে ভাজা জিরার গুঁড়ো তরকারির উপর ছড়িয়ে দিয়েছি। এতে রান্নার ফ্লেভারটা অনেক ভালো আসবে।

ধাপ-১৯

IMG_20220613_145452.jpg

এভাবে আমি লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220613142911.jpg

IMG20220613142801.jpg

IMG20220613142854.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনি অনেক সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। লাউ চিংড়ি এবং ডাল দিয়ে লাউ রান্না খেয়েছি। কিন্তু ডিম দিয়ে লাউ রান্না কখন ও খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আমি রেসিপিটি একদিন বাসায় ট্রাই করে দেখব। আপনাকে ধন্যবাদ। ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ডিম দিয়ে লাউ ভুনা রেসিপি কখনো খাওয়া হয়নি, অবশ্যই আপু অবসর সময় বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন দেখবেন অনেক সুস্বাদু লাগবে।

 2 years ago 

লাউ আমার খুব পছন্দের । আপনি লাউ দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি করেছেন দেখে খুব ভালো লাগলো ‌। খুব চমৎকারভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌বেশ দুর্দান্ত হয়েছে‌। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমাকে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা জোগানো জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা 😋
আহ্ কি স্বাদের তরকারি।
আমি হয়তো দুএকবার এভাবে খেয়েছি।
ভীষণ সুস্বাদু জিনিস 😋
আবার দেখতে পেয়ে খেতে ইচ্ছে করছে 🤗

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন ভীষণ স্বাদের তরকারি, একবার খেলে বারবার খেতে ইচ্ছে করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে শুভকামনা রইল ভাই আপনার পরিবারের জন্য।

 2 years ago (edited)

আপনার রেসিপি টা দেখে আমি নতুন একটি রেসিপি তৈরি করা শিখতে পারলাম। ডিম ভেজে এ ভাবে কখনোই রেসিপি তৈরি করিনি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

ভাই অপনার তৈরি করা লাউ দিয়ে ডিমের ভূনা অনেক সুন্দর লাগছে,মনে হয় খেতেও অনেক দারুন হয়েছে।রেসিপিটি কালার বেশ সুন্দর হয়েছে।তবে সত্যি কী আমি এমন করে কখনো রেসিপি তৈরি করে খায়নি।তবে আপনি অনেক সুন্দর করে তুলে ধরছন সব বিষয়।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভাই এ রকম রেসিপি আপনার খাওয়া হয় নাই, অবশ্যই অবশ্যই সময় বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন দেখবেন অনেক সুস্বাদু মজাদার লাগবে খেতে।

 2 years ago 

লাউয়ের বিভিন্ন রকম রেসিপি খেয়েছি। তবে লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আজকে প্রথম দেখতে পেলাম আপনার পোষ্টের মাধ্যমে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আজকে আপনি প্রথম দেখতে পেলেন জেনে অবাক হলাম।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া বর্তমানে প্রচুর পরিমাণে গরম পরেছে এই গরমের লাউয়ের তরকারি শরীরের জন্য অনেক উপকারী। আলু দিয়ে ডিমের রেসিপি খেয়েছি তবে আজ আপনার পোস্টের মাধ্যমে ডিম দিয়ে লাউয়ের রেসিপি দেখে নিলাম। অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। জি আপু গরমের সময়ে লাউয়ের তরকারি শরীরের জন্য খুবই উপকারী।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আমার অনেক ভালো লেগেছে। লাউ দিয়ে মাছ খেয়েছি অনেক। এভাবে ডিম দিয়ে কখনো খাওয়া হয়নি। আজকে আপনাদের রেসিপি দেখে নতুন একটি রেসিপি শিখলাম। তবে ডিম খেতে আমার অনেক ভালো লাগে। একদিন লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি তৈরি করে দেখব। আশা করছি খেতে ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে মজার এই রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভাই আপনার লাউ দিয়ে ডিম ভুনা কখনো খাওয়া হয়নি অবশ্যই খাওয়ার চেষ্টা করবেন দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

লাউ দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি টা অনেক চমৎকার হয়েছে। আমার খুবই প্রিয় একটি সবজি। শীতকালে বেশিরভাগ লাউ খেতে ভালো লাগে। আপনি সাথে ডিম দেয়ায় একটু ইউনিক মনে হচ্ছে ব্যাপারটা ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে ডিম ভুনা রেসিপি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি ও আনন্দিত হলাম, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। আপনার কাছে আমার তৈরি করার রেসিপি ইউনিক লেগেছে জেনে অনেক খুশী ও আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43