সহজ উপায়ে তৈরি করে নিলাম গাজরের হালুয়া | |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি অনেকদিন বাদে আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে যেই রেসিপিটি আমি আপনাদের সাথে শেয়ার করবো সেই রেসিপিটি আমার খুবই পছন্দের এবং আমার খুব প্রিয় একটি রেসিপি। সেটা হলো গাজরের হালুয়া। গাজরের সিজন আসলেই আমি গাজরের হালুয়া বানিয়ে থাকি। গাজরের হালুয়া খেতে খুবই সুস্বাদু এবং খুবই সুন্দর একটি মিষ্টান্ন। আমাদের বাড়িতে বেশিরভাগ ক্ষেত্রে বিশেষ বিশেষ দিনে গাজরের হালুয়া বানানো হয়। তবে আজ কোন বিশেষ দিন নয়, কিন্তু ঘরে অনেকগুলো গাজর ছিল তাই ভাবলাম গাজরের হালুয়া বানিয়ে সবার সাথে শেয়ার করা যায়। তো যেই ভাবনা সেই কাজ, ঝটপট করে সামান্য কিছু উপকরণ দিয়ে বানিয়ে ফেললাম গাজরের হালুয়া। আশা করি, রেসিপিটি আপনাদের সবার খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220312_172257.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক গাজরের হালুয়া তৈরীর প্রস্তুত প্রণালী-

উপকরণ সমূহপরিমাণ
গাজর১ কিলো
চিনি৩ কাপ
তেল৫ টেবিল চামচ
তেজপাতা৩ টি
এলাচ৩ টি
দারুচিনি২ টি
লবণহাফ টেবিল চামচ

ধাপ- ০১

IMG_20220312_130120.jpg

প্রথমে গাজরগুলো ধুয়ে একটি প্লেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220312130426.jpg

এরপর গাজর গুলো ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220312151246.jpg

এরপর পরিমাণমতো পানি দিয়ে গাজরগুলো সেদ্ধ করতে দিয়েছি।

ধাপ-০৪

IMG20220312155544.jpg

এরপর গাজর সেদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220312_161721.jpg

এরপর গাজরগুলো ব্লেন্ড করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220312_165934.jpg

এরপর গাজরের হালুয়া বানানোর জন্য একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি।

ধাপ-০৭

IMG_20220312_170002.jpg

এরপর তেল গরম হয়ে গেলে গরম তেলে তেজপাতা, গরম মসলা, এলাচ এবং গাজরগুলো দিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG_20220312_170013.jpg

এরপর সব গুলো উপকরণ ভালো করে নাড়াচাড়া করে এর মধ্যে পরিমাণমতো চিনি এবং সামান্য পরিমাণ লবণ অ্যাড করেছি।

ধাপ-০৯

IMG_20220312_170107.jpg

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে নাড়াচাড়া করে মিশিয়ে নিয়েছি।

ধাপ- ১০

IMG_20220312_170123.jpg

এরপরের মধ্যে অ্যাড করেছে হাফ কাপ দুধ।

ধাপ- ১১

IMG_20220312_170154.jpg

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে দশ মিনিট ধরে নাড়াচাড়া করেছি।

ধাপ-১২

IMG_20220312_170311.jpg

দশ মিনিট ধরে নাড়াচাড়া করার পর পানি এভাবে শুকিয়ে আসবে। গাজরের হালুয়ায় পানি শুকিয়ে আসলে এবং এর রং গাঢ় হয়ে আসলেই তৈরি হয়ে গেল গাজরের হালুয়া।

ধাপ- ১৩

IMG_20220312_170302.jpg

ফলাফল

IMG20220312165614.jpg

IMG20220312165607.jpg

IMG20220312165633.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি গাজরের হালুয়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই গাজরের হালুয়া রেসিপি টি আমার কাছে একদম ইউনিক লেগেছে। যদিও আমি কখনো গাজরের হালুয়ার খাইনি তবে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি খুবই সুন্দরতম ও গঠনমূলক কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত ও অনুপ্রেরণা জুগিয়েছেন, অবশ্যই ভাই আপনি বাসায় গাজরের হালুয়া বানিয়ে খাওয়ার চেষ্টা করবেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গাজরের হালুয়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমিও কিছুদিন আগে গাজরের হালুয়া তৈরি করেছিলাম ।খেতে যা মজা হয়েছিল। আপনার গাজরের হালুয়া রেসিপি অসাধারণভাবে দেখিয়েছেন। যা পরবর্তীতে অনেকের তৈরি করতে সুবিধা হবে।
শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, আপনি খুবই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গাজরের হালুয়া খুব প্রিয় খাবার 😋।
ভীষণ স্বাদের এ খাবারটি অনেক পুষ্টিকর বটে 😋
আপনি খুব সহজ উপায়ে তৈরি করে দেখিয়েছেন এটি। সত্যিই প্রশংসনীয় কাজ ছিল ♥️
শুভ কামনা রইল 🥀

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি খুবই সুন্দরভাবে ও গঠনমূলক কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার গাজরের হালুয়া রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। দেখেই তো আমার জিভে জল চলে এসেছে ।মনে হচ্ছে একটু খেয়ে দেখি ।কালারটা এত দারুন হয়েছে যে দেখে লোভ সামলানো যাচ্ছে না ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন যা দেখে খুব সহজেই আপনার গাজরের হালুয়া তৈরি প্রণালী বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ, আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক অনেক খুশি ও উৎসাহিত হয়েছি, অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি দেখালেন ভাই আমার তো পুরাই লোভ লেগে গেলো। গাজরের হালুয়া আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার গাজরের হালুয়া গুলো দেখে মনে হচ্ছে খুবই মজার হয়েছে খেতে। আপনি খুবই সুন্দর ভাবে পুরো রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে আশা করি যে কেউ এই রেসিপি পোষ্ট টি দেখে সুন্দরভাবে গাজরের হালুয়া তৈরি করে ফেলতে পারবে। ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি খুবই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহিত অনুপ্রেরণা জুগিয়েছেন, আমার গাজরের হালুয়া রেসিপি দেখে আপনি গাজরের হালুয়া রেসিপি সম্পর্কে জানতে ও তৈরি করতে পারবেন জেনে খুবই খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ হয়েছে আপনার রেসিপি টি। দেখাতে খুবই লোভনীয় হয়েছে। কালারটা বেশ দারন লাগছে। আমি আগে কখনো গাজরের হালুয়া খাইনি আজ আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্য আমাকে অনেক উৎসাহ যুগিয়েছে আপু, আপনার মন্তব্য থেকে আমি জানতে পারলাম আপনি কখনো গাজরের হালুয়া খান নাই অবশ্যই একবার খাওয়ার ট্রাই করবেন দেখবেন অনেক অনেক সুস্বাদু ভালো লাগবে।

 2 years ago 
আমার গার্লফ্রেন্ড আমাকে গাজরের হালুয়া করে পাঠিয়েছিলো। খেয়ে অনেক প্রশংসা করছিলাম এবং তার কাছে জানতে চেয়েছিলাম কিভাবে তৈরি করতে হয়। সে বলে নাই, তবে আপনার রেসিপি দেখে আমি নিজেই শিখে গেলাম, এজন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

ওয়াও ভাই অসাধারণ, আপনার গার্লফ্রেন্ড আপনাকে গাজরের হালুয়া বানিয়ে খাইয়েছে জেনে অনেক অনেক খুশি হলাম, আপন সত্যি অনেক ভাগ্যবান, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

গাজরের হালুয়া রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। গাজরের হালুয়া আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে এই হালুয়া তৈরি করলেন এবং আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার সুন্দরতম গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, এত সুন্দর মন্তব্য করে আমার কাজের প্রতি আগ্রহ প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

গাজরের হালুয়া আমার খুব ভালো লাগে। সহজ উপায়ে বানিয়েছেন এখন আমাকে একটু যদি খাওয়াতেন তাহলে আরও ভালো লাগত ।যাইহোক আপনি খুব সুন্দর ভাবে গাজরের হালুয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং প্রতিটি ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর গঠনমূলক মন্তব্য আমাকে উপহার দিয়েছেন, অবশ্যই আপু আপনাকে একদিন আমার হাতের গাজরের হালুয়া খাওয়াবো, শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুন মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আপনার রেসিপিটি আসলেই অসাধারন ছিল। আর খুবই সহজ ভাবে আপনি গাজরের হালুয়া তৈরি করার পদ্ধতি আমাদেরকে দেখিয়েছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি। আপনার হালুয়ার কালার টা অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে সহজ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্য আমাকে অনেক অনেক খুশি উৎসাহিত করেছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33