পাতার উপর গাছের পেইন্টিং | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য লাভ আকৃতির পাতার উপর পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং তৈরি করেছি। পেইন্টিং করতে আমার সব সময় খুব ভালো লাগে তবে আমি সবসময়ই আর্ট পেপারের উপর পেইন্টিং করেছি। এই প্রথমবার আমি গাছের পাতার উপর পেইন্টিং করলাম। গাছের পাতার উপর পেইন্টিং করতে প্রথমে খুবই অসুবিধা হচ্ছিল, পাতার উপর রঙ ঠিকভাবে বসছিল না। কিন্তু অনেকক্ষণ চেষ্টা করার পরে শেষ পর্যন্ত আমি পাতার উপর পেইন্টিং করতে সক্ষম হয়েছি। আশা করি, পেইন্টিংটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20230709122555.jpg

উপকরণ সমূহ:

১. গাছের সবুজ পাতা
২. পোস্টার রং
৩. রং করার তুলি
৪. পানি।

ধাপ-০১

IMG20230709114923.jpg

প্রথমে লাভ আকৃতির একটি সবুজ গাছের পাতা নিয়েছি।

ধাপ-০২

IMG20230709115356.jpg

এরপর পাতাটির উপর চকলেট কালারের রং দিয়ে গাছের গুঁড়ি এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20230709_121659.jpg

IMG20230709115635.jpg

এরপর কমলা রং দিয়ে গাছের ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG20230709120043.jpg

এরপর হলুদ ও নীল রং দিয়ে বাকি অংশটুকু রং করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20230709120302.jpg

এরপর গাছের ডান পাশের অংশে নীল ও কমলা রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230709_122947.jpg

IMG20230709120652.jpg

এরপর এর উপর হলুদ ও সাদা রং দিয়ে রং করে নিয়েছি। এভাবে সম্পূর্ণ গাছটি রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20230709120848.jpg

এরপর গাছের নিচের অংশে কালো রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20230709121329.jpg

এরপর পাতাটির মাঝখানের অংশে সাদা ও হলুদ রং মিশিয়ে ফোঁটা ফোঁটা ডিজাইন করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20230709122439.jpg

এরপর হলুদ, কমলা, সাদা ও নীল রং দিয়ে গাছের গোড়ার বাম পাশে কিছু ফুল এঁকে নিয়েছি। এভাবে আমি লাভ আকৃতির পাতার উপর পোস্টার রং দিয়ে গাছের পেইন্টিং তৈরি করেছি।

ফলাফল

IMG_20230709_123444.jpg

IMG20230709122555.jpg

IMG20230709122624.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

বাহ খুবই ইউনিক আইডিয়া। আপনার কাছ থেকে অন্যরকম একটি পেইন্টিং শিখতে পেলাম। পাতার উপর গাছের পেইন্টিং খুব সুন্দর হয়েছে। আমার কাছেও পেইন্টিং করতে অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি খুব চমৎকারভাবে গাছের পাতার উপর পেইন্টিং করেছেন। আপনার গাছের পাতার উপর পেইন্টিং দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। তবে আমি কখনো গাছের পাতার উপর পেইন্টিং করিনি। আপনিও এই প্রথম গাছের পাতার উপর পেইন্টিং করেছেন। দেখে বোঝা যাচ্ছে গাছের পাতার উপর পেইন্টিং করতে অনেক সময় প্রয়োজন হয়েছে। আপনার গাছের পাতার ওপর পেইন্টিং দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ অসাধারণ চিন্তা চেতনা। পাতার উপর নিখুঁত সুন্দর ড্রয়িং করে দেখালেন। এটা একটা সৃজনশীল কাজ নিঃসন্দেহে।

Posted using SteemPro Mobile

 last year 

একটি গাছের পাতার ওপর এত সুন্দর ভাবে গাছের চিত্র অঙ্কন করেছেন যার প্রশংসা না করলেই নয়। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই চিত্রাংক কোনটি।

 last year 

একদমই ইউনিক একটি পোস্ট দেখলাম, গাছের চিত্র অঙ্কন করেছেন তাও আবার পাতার মধ্যে। আপনার ড্রইংটা খুব সুন্দর হয়েছে আর সবথেকে বেশি ভালো লেগেছে আপনার এই চমৎকার আইডিয়াটি।

 last year 

গাছের উপর পেইন্টিং করতে অসুবিধা তো হবেই। বারবার পাতাটি নেড়েচেড়ে যাবে। যাই হোক আপনার কাজটি অসাধারণ হয়েছে প্রশংসা করতে হয়। আর মনে হচ্ছে বেশ কিছুদিন পরে দেখলাম আপনাকে।

বাহ বাহ ভালো তো আপনি তো দেখছি লাভ আকৃতি গাছের পাতার খুব সুন্দর ভাবে গাছের চিত্র অংকন করেছেন। আমার কাছে আপনার অংকন টা খুব ভালো লেগেছে। আপনার কাজ সৃজনশীল বলা চলে কারন আপনি নিজে লাভ আকৃতির পাতার উপর নিজে ড্রয়িং করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন

 last year 

পাতার উপরে খুবই চমৎকার একটা গাছের পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার তৈরি করা এই ভিন্ন ধরনের পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো।

 last year 

আসলে এ ধরনের পাতার উপর পেইন্টিং করতে অনেক বেশি কষ্ট করতে হয় আর সেটা যদি পোস্টার রং হয় তাহলে তো আর কোন কথাই নেই। যাদের আসলে পেপারে অঙ্কন করার অভ্যেস হঠাৎ করে এরকম পাতার উপর অঙ্কন করতে গেলে সমস্যা তো একটু হবেই এটাই স্বাভাবিক। যাইহোক অবশেষে অংকনটা সম্পূর্ণ করতে পেরেছেন এটাই অনেক বড় কিছু। চেষ্টা করে যাবেন আরও সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31