স্বরচিত কবিতা "বেলা শেষে"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কবিতাটির মধ্যে প্রেমিক মনের অনেক কষ্ট ও ব্যথা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এই কবিতাটিতে একজন প্রেমিক তার প্রেমিকাকে না পাওয়ার ব্যথা এবং কোন অভিমানে সে তাকে ছেড়ে চলে গেছে সেই কষ্ট নিয়েই কবিতাটি লেখা হয়েছে। আশা করি, কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

man-6135420__480.jpg

Source

বেলা শেষে

বেলা ফুরিয়ে এসেছে আমার
জানিনা, কোথায় আছো তুমি?
কখন দেখা হবে তোমার সাথে,
কোথায় পাবো তোমার খোঁজ?
আমার এই অব্যর্থ মনে
তুমিই শেষ সন্ধান।
তোমার জন্য শেষ নিঃশ্বাসটুকু
আটকে রেখেছি আমি,
কারণ তোমাকে না বলার আছে অনেক কথা।

হাজার চিঠি লিখেছি তোমায়,
পাইনি কোন উত্তর।
জানিনা, কোন অজানায় লুকিয়ে আছো
শূন্য করে আমায়।
তোমায় নিয়ে দেখেছিলাম কত স্বপ্ন
গেঁথে ছিলাম বেলি ফুলের মালা,
ফুলগুলো সব শুকিয়ে গেছে
স্বপ্ন হয়েছে ছায়া,
সবই আজ স্মৃতি
আর তুমি শুধুই কল্পনা।

সেদিন জানি না, কোন অজানা অভিমানে
নিশ্চুপ হয়ে হারিয়ে গেছিলে তুমি!
জানিনা, কোন দোষের সাজা
আজও ভুগছি আমি।
একবার যদি বলতে আমায়
অভিমানের কারণ,
ভুল-ভ্রান্তি সব মিটিয়ে
তোমায় করে নিতাম আপন।
তবে সেই সুযোগ দাওনি তুমি
তাই আজও আমি একা!

সময় এসেছে সংসার ছাড়ার
শুধু যাওয়ার আগে,
শুধু বলে যাও আমায়
কি ভুল ছিল আমার!
কি কারনে হারিয়েছি আমি তোমায়?
বেলা শেষে শুধু এইটুকুই লিখে গেলাম
সারা জীবন আমি শুধুই ছিলাম তোমার।

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

কবিতা পড়তে আবৃত্তি করতে এবং লিখতে আমার খুবই ভালো লাগে বলতে পারেন কবিতার প্রতি ছোটবেলা থেকেই আমার অন্যরকম একটি ভালবাসা কাজ করে।।

আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার কবিতাটি পড়ে বুঝতে পারছি কবিতার মাঝে না পাওয়ার আক্ষেপ এবং ব্যথাটা ফুটে উঠেছে।

তোমায় নিয়ে দেখেছিলাম কত স্বপ্ন
গেঁথে ছিলাম বেলি ফুলের মালা,
ফুলগুলো সব শুকিয়ে গেছে
স্বপ্ন হয়েছে ছায়া,
সবই আজ স্মৃতি
আর তুমি শুধুই কল্পনা।

বিশেষ করে উপরের লাইনগুলো অসাধারণ ছিল।

 last year 

কবিতাটি কিন্তু দারুন লিখেছেন ভাই।
একজন প্রেমিক হৃদয় তার প্রেমিকাকে পাবার জন্য ব্যাকুল হয়ে উঠেছে। তার ভেতরে জমে থাকা কষ্ট স্পষ্ট বোঝা যাচ্ছে।
ধন্যবাদ ভাই চমৎকার কবিতাটি উপহার দেয়ার জন্য।

 last year 

আপনি অনেক মজার একটি কবিতা লিখেছেন ভাইয়া বেলা শেষে।আসলে ঠিক বলছে প্রেমিক প্রেমিকাদের মধ্যে যখন একজন অন্যজনকে ছেড়ে চলে যাই তাহলে অন্য প্রেমিক খুব কষ্ট পায়।কিন্তু প্রেমিকা তার প্রেমিক আসার জন্য ফিরে আসার জন্য শেষ বেলা পর্যন্ত অঅপেক্ষার প্রহর গুণে।অনেক সুন্দর কবিতা লিখেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি এই কবিতাটির মাধ্যমে একজন প্রেমিক তার প্রেমিকাকে না পাওয়ার ব্যথা এবং কোন অভিমানে এসেই থাকে ছেড়ে চলে গেছে সেই কষ্টের কথা তুলে ধরেছেন। এরকম কবিতা গুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লাগে।

তোমায় নিয়ে দেখেছিলাম কত স্বপ্ন
গেঁথে ছিলাম বেলি ফুলের মালা,
ফুলগুলো সব শুকিয়ে গেছে
স্বপ্ন হয়েছে ছায়া,
সবই আজ স্মৃতি
আর তুমি শুধুই কল্পনা।

উপরের লাইন গুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। ভালোই ছিল এরকম কবিতা আরো দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

ভাইয়া খুব সুন্দর কবিতা লিখেছেন। কেউ যখন কাউকে হারিয়ে ফেলে তখন তার যে কত কষ্ট একমাত্র সেই বুঝতে পারে। আপনার কবিতায় কষ্ট আর অভিমান খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

এই কবিতাটির মাধ্যমে কিন্তু বেশ ভালো একটি বিষয় ফুটিয়ে তুলেছেন। একজন প্রেমিক তার প্রেমিকাকে না পাওয়ার ব্যথা এবং কোন অভিমানে সে তাকে ছেড়ে চলে গেছে সেই কষ্ট নিয়েই লিখেছেন আজকের কবিতা। আসলে আমি কবিতা লিখতে একটু বেশি পছন্দ করি সেই সাথে পড়তেও ভীষণ ভালো লাগে। আসলে কেউ যখন কাউকে হারিয়ে ফেলে সে কষ্ট কাউকে বোঝানো যায় না। নিজের কষ্ট নিজের বুকের মাঝেই চাপা দিয়ে রাখতে হয়।

 last year 

বেশ ভালো ভাবেই প্রেমিকের মনের কষ্টের ও ব্যথা ফুটে উঠেছে। না পাওয়ার কষ্ট অনেক।ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা লিখেছেন।ভালো লাগলো।

তোমায় নিয়ে দেখেছিলাম কত স্বপ্ন
গেঁথে ছিলাম বেলি ফুলের মালা,
ফুলগুলো সব শুকিয়ে গেছে
স্বপ্ন হয়েছে ছায়া,
সবই আজ স্মৃতি
আর তুমি শুধুই কল্পনা।

লাইনগুলো চমৎকার। ধন্যবাদ

 last year 

ভাই আমার যে প্রেমিকা কখনো ছিলই না সেই গার্লফ্রেন্ডের জন্য ও খারাপ লাগতেছে।এত অসাধারণ ভাবে আপনি লিখেছেন কবিতাটি। মনের দু:খ অনেক ভালভাবে প্রকাশ করতে পেরেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার কবিতাটি অনেক অনেক সুন্দর হয়েছে। কবিতাটি পড়ে মনের ভেতরে অন্যরকম একটা অনুভূতি সৃষ্টি হল। সেই অনুভূতিটা হচ্ছে আমার কবিতা লেখার অনুভূতি, যেটা আমাকে কবিতা লেখার স্পিড আরো বাড়িয়ে দিল। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43