স্বরচিত কবিতা " বৃষ্টি "| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। এখন বর্ষাকাল তাই চারিদিকে বেশ ভালোই বৃষ্টি হচ্ছে। আমাদের এলাকায় আজকে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত একভাবে বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির সময়ে আমার খুব ঘুম পায়। তাই দুপুর বেলা একটু ঘুমিয়ে ছিলাম কিন্তু ঘুম থেকে উঠে দেখি তখনো বৃষ্টি হচ্ছে। তাই বিকেল বেলা এক কাপ চা হাতে নিয়ে বসে পড়লাম কবিতা লিখতে। আসলে এই বৃষ্টির সময়ে মন মেজাজ সবকিছুই খুব ভালো থাকে। আর এই সময় কবিতার লাইনগুলো যেন একা একাই এসে ধরা দেয়। তবে যাই হোক, কবিতাটি বৃষ্টি দেখতে দেখতে লিখেছিলাম। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

adult-1867665_1280.jpg

Source

বৃষ্টি

নীল আকাশ মেঘলা হলো
নামবে হয়তো বৃষ্টি,
চারিদিকে বইছে শীতল বাতাস
তুমি আমি একসঙ্গে করবো
প্রেমের মিষ্টি আলাপ।

চারিদিকে বইছে শীতল বাতাস
কালো মেঘ ঘনিয়ে এসেছে আরো কাছে,
তোমার আমার গল্পটা যেন
জমে উঠেছে আরও বেশি করে।
চারিদিকে নেমেছে ঝুম বৃষ্টি,
মাটির সুগন্ধে মেতেছে চারিপাশ
প্রকৃতি সেজেছে বৃষ্টির সাজে
সজীবতা ছড়িয়ে চারিপাশে।

বৃষ্টি ভেজা এই মেঘলা দিনে
প্রিয়তমা তোমায় সঙ্গী করে,
দুজনে দেখবো বৃষ্টি ভেজা আকাশ
সঙ্গে এক কাপ চায়ে চুমুক দিয়ে
দুজনে করবো প্রেমের আলাপ।

মন চাইলে ভিজবো দুজন
বৃষ্টি গায়ে মেখে,
মেঘের ভেলায় হারিয়ে যাবো
তোমার হাতটি ধরে।
ভেলায় ভেসে শিল কুঁড়াবো
তুমি আমি মিলে
ঠান্ডা হাওয়ায় প্রাণ জুড়াবো
তোমার কোলে মাথা রেখে।

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

আসলে বৃষ্টির মধ্যে মানুষের আবেগ অনুভূতিগুলো প্রকাশ পায়। কবিতার মাধ্যমে আপনি খুব চমৎকার ভাবে আপনার মনের কথাগুলো আপনার কাছে তুলে ধরেছেন। তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া বৃষ্টির দিনে দারুন একটি কবিতা লিখে ফেললেন । আসলে সত্যিই এখন বৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত । আর এই বৃষ্টির মুহূর্তে চায়ের কাপ হাতে নিয়ে চমৎকার কবিতা লিখলেন । পড়ে বেশ মজা পেলাম । আসলে অনেক সময় দারুন কিছু মুহূর্তে কবিতার কথাগুলো আপনা আপনি এসে ধরা দেয় । আপনার ক্ষেত্রেও তেমনটি হয়েছে । চমৎকার লিখেছেন কবিতাটি । আমার কাছে ভীষণ ভালো লেগেছে । ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে বেশ ভালো লাগলো। বৃষ্টির দিনের অনুভূতি গুলো চমৎকার ভাবে কবিতার ছন্দে আমাদের মাঝে প্রকাশ করেছেন। আসলে বৃষ্টির দিনের মুহূর্ত গুলো সত্যি খুব অন্যরকম ভাবে অতিবাহিত হয়‌। আসলে আপনি কবিতার প্রতিটি ছন্দ ছিলো বেশ দুর্দান্ত।

বৃষ্টি ভেজা এই মেঘলা দিনে
প্রিয়তমা তোমায় সঙ্গী করে,
দুজনে দেখবো বৃষ্টি ভেজা আকাশ
সঙ্গে এক কাপ চায়ে চুমুক দিয়ে
দুজনে করবো প্রেমের আলাপ।

এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণভাবে বৃষ্টি কে কেন্দ্র করে একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে আপনার কবিতার মাঝে ভালোবাসার কিছু প্রকাশ পেয়েছে। কবিতার প্রতিটি লাইন পড়তে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। বৃষ্টি ভেজা দিনে ভালোবাসার মানুষের সঙ্গে চা খাওয়া কিন্তু বেশ মজার ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

আপনি তো দেখছি বৃষ্টি দেখতে দেখতে অনেক সুন্দর একটা কবিতা লিখে ফেলেছেন। আসলে বৃষ্টির সময় মনের মধ্যে অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়। আর সেই অনুভূতি দিয়ে যদি এরকম কবিতা লেখা হয় তখন তো তা পড়তে হয় খুব ভালো লাগে। আপনার লেখা বৃষ্টি কবিতা টা আমার কাছে খুব ভালো লেগেছে। বৃষ্টির সময়টা বেশিরভাগ মানুষের পছন্দের। এই সময়টাতে যদি প্রিয় মানুষটা পাশে থাকে, তখন তো আরো ভালো সময় কাটানো যায়।

 last year 

বৃষ্টি আমার অনেক বেশি পছন্দের। আর বৃষ্টি নিয়ে যদি কবিতা লেখা হয় তখন তো পড়তে আরো বেশি ভালো লাগবে। আর তেমনি আপনার লেখা এই কবিতাটা পড়েও আমার কাছে খুব ভালো লেগেছে।

মন চাইলে ভিজবো দুজন
বৃষ্টি গায়ে মেখে,
মেঘের ভেলায় হারিয়ে যাবো
তোমার হাতটি ধরে।

কবিতার এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আর টপিকটা তো অসম্ভব সুন্দর ছিল।

 last year 

আপনি বৃষ্টি নিয়ে খুব অসাধারণ কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। এখন প্রায় সব জায়গাতে বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টির সময় আলাদা একটা অনুভূতি আসে। আপনি সেই অনুভূতি থেকে খুব সুন্দর কবিতা লিখেছেন। কবিতা শুরু থেকে শেষ পর্যন্ত প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে। এবং খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন ।

 last year 

ওয়াও অসাধারণ আপনার কবিতা বৃষ্টি পড়ে অনেক ভালো লাগলো। এই বৃষ্টির সময় বৃষ্টিকে নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটি লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আসলে এই মুহূর্তে বৃষ্টি হচ্ছে তাই একটু গরম কম পড়তেছে। আপনি অনেক সুন্দর করে বৃষ্টির অনুভূতি নিয়ে কবিতা লিখেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে বৃষ্টি কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46