ঠিক যেমনটি তুমি চেয়েছো | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমি মনে করি, ভালোবাসা কোন বেঁধে রাখার অনুভূতি নয় ভালোবাসা হলো মুক্ত। আমি যে মানুষটাকে ভালোবাসি তাকে কখনোই বেঁধে রাখা উচিত নয় তাকে মুক্তভাবে চলতে দেওয়া উচিত। কারণ তার ভালোবাসাটা যদি সত্যি হয় তবে সে যত দূরেই যাক না কেন ভালোবাসার টানে অবশেষে আমার কাছেই ফিরবে। তো ভালোবাসার এই অনুভূতি নিয়ে একটি কবিতা লিখে ফেললাম। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

couple-802062__480.jpg

Source

ঠিক যেমনটি তুমি চেয়েছো

আমি তাকে উড়তে দিয়েছি,
ঠিক যেমনটি ওড়ে খোলা আকাশের পাখি।
আমি তাকে মুক্তি দিয়েছি,
ঠিক যেমনটি সে স্বাধীনতা চেয়েছে।
আমি তাকে বাঁধা দেইনি,
ঠিক যেমনটি করে সে মুক্তির পথ খুঁজেছে।
আমি তাকে আটকে রাখিনি,
ঠিক যেমনটি করে সে চলে যেতে চেয়েছে।
আমি তার খুশির মাঝে বাঁধা হয়নি,
ঠিক যেমনটি সে সুখ খুঁজেছে।
আমি তার না পাওয়া গুলোকে পূর্ণ করেছি,
ঠিক যেমনটি করে সে চেয়েছে।

আমি তার শূন্যতাকে পূরণ করেছি
আমার ভালবাসার গভীরতা দিয়ে।
তবুও জানি কোথাও অপূর্ণতা রয়েছে,
যা গেঁথে বসেছে তার হৃদয় মাঝে।
সম্পূর্ণ পূর্ণতা দিতে চাই তাকে,
আমার জীবনের বিনিময় হলেও।
তবুও কি কমতি ছিল আমার ভালোবাসায়,
কেন সে মুক্তি খুঁজেছে আমার থেকে?
কেনো সে দূরত্ব চাই?
যখন সবই দিয়েছি আমি তাকে!
তবুও কি কমতি ছিল আমার
যা দিতে পারিনি আমি তাকে?

কোনো অজানা কারণে সে
দূরে সরে গেছে আমার থেকে?
তবুও তাকে আটকাতে চাইনি,
মুক্তি দিয়েছি আমি তাকে।
জানি, একদিন তাকে ফিরতে হবে আমার তরে,
আমার ভালবাসাকে উপেক্ষা করার
ক্ষমতা নেই তার তা আমার হৃদয় জানে।
সে একদিন ফিরবেই আমার তরে,
নিঃস্বার্থ ভালোবাসা নিয়ে
ঠিক যেমনটি আমি চেয়েছি তার থেকে।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  

প্রিয় মানুষটিকে নিয়ে কবিতার মাধ্যমে আপনার অনুভূতিগুলো অনেক সুন্দর ভাবে প্রকাশ করেছেন। দোয়া করি আপনার মন কামনা পূর্ণ হোক। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95