লোভনীয় স্বাদের "সবজি নুডুলস" রান্নার রেসিপি| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার খুবই পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি বিভিন্ন ধরনের শীতকালীন সবজি দিয়ে সবজি নুডুলস রান্না করেছি। সবজি নুডুলস আমার খুবই পছন্দের। এ ধরনের সবজিগুলো দিয়ে এভাবে নুডুলস রান্না করলে খেতে খুবই মজা হয়। ছোট-বড়, বাচ্চারা সবাই এই নুডুলস খেতে অনেক বেশি পছন্দ করে। এভাবে নুডুলস রান্না করলে যেমন এর পুষ্টিগুণ অনেক বেশি বেড়ে যায় ঠিক তেমনি এটা খেতেও অনেক বেশি সুস্বাদু হয়। আশা করি, সবজি নুডুলস রান্নার এই রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20230209223218.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের রেসিপি:-
উপকরণ সমূহপরিমাণ
কোকোলা এগ এন্ড চিকেন নুডুলসএক স্টিক
ডিম১ টি
পাতাকপি কুঁচি১ কাপ
গাজর কুঁচিহাফ কাপ কম
পেঁয়াজের কলিহাফ কাপের কম
মটরশুঁটিহাফ কাপের কম
কাঁচা টমেটোছোট সাইজের একটি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ কুচি৫-৬ টি
লবণস্বাদমতো
লাল মরিচের গুঁড়াহাফ টেবিল চামচ
তেল৬-৭ টেবিল চামচ

ধাপ-০১

IMG_20230210_061512.jpg

প্রথমে বাঁধাকপি, গাজর, টমেটো ও পেঁয়াজের কলি এভাবে কুচি কুচি করে কেটে রেডি করে নিয়েছি। এরপর একটি বাটিতে মটরশুটি ছাড়িয়ে নিয়েছি। এরপর পেয়াজ ও মরিচ কুচি কুচি করে কেটে নিয়েছি এবং নিয়েছি এক প্যাকেট নুডুলস। প্রথমে এভাবে সবগুলো উপকরণ রেডি করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20230209_234551.jpg

এরপর একটি কড়াইয়ে পর্যাপ্ত পরিমাণ পানি গরম করতে দিয়েছি।

ধাপ-০৩

IMG_20230210_060810.jpg

পানি ফুটে গেলে এর মধ্যে নুডুলস সেদ্ধ করতে দিয়েছি।

ধাপ-০৪

IMG20230209214232.jpg

নুডুল সেদ্ধ হয়ে গেলে একটি জালি পাত্রে রেখে পানি ঝরিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230210_060845.jpg

এরপর একটি কড়াইয়ে তেল গরম করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230210_060928.jpg

তেল গরম হয়ে গেলে একটি ডিম তেলে ভাজার জন্য দিয়েছি।

ধাপ-০৭

IMG_20230210_060952.jpg

এরপর ডিমের উপর হালকা পরিমাণ লবণ ও লাল মরিচের গুঁড়া ছড়িয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG_20230210_061007.jpg

এরপর ডিম খুন্তি দিয়ে ভেঙে এভাবে ডিমের ঝুড়ি তৈরি করে নিয়েছি এবং একটি আলাদা পাত্রে তুলে রেখেছি।

ধাপ-০৯

IMG_20230210_061034.jpg

এরপর ডিম ভাজার ওই তেলে আগে থেকে কেটে রাখা পেঁয়াজকুচি ও মরিচ কুচি দিয়েছি।

ধাপ-১০

IMG_20230210_061044.jpg

এরপর এড করেছি টমেটো কুচি।

ধাপ-১১

IMG_20230210_061103.jpg

এরপর এর মধ্যে বাকি সবজিগুলোও দিয়ে দিয়েছি এবং ৫ মিনিটের মতো অল্প আঁচে রেখে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ধাপ-১২

IMG_20230210_061239.jpg

পাঁচ মিনিট পর ঢাকনা খুলে নিতেই বাঁধাকপি থেকে বেশ অনেকটা পানি বেরিয়ে এসেছিল। এরপর এখানে অ্যাড করেছি স্বাদমতো লবণ ও নুডুলসের মসলা।

ধাপ-১৩

IMG_20230210_061251.jpg

এরপর পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে সবজি গুলোকে সিদ্ধ করতে দিয়েছি।

ধাপ-১৪

IMG_20230210_061320.jpg

সবজিগুলোকে আমি ২০ মিনিট ধরে সেদ্ধ করে নিয়েছি।

ধাপ-১৫

IMG_20230210_061341.jpg

সবজিগুলো ৮০% সেদ্ধ হয়ে গেলে এরমধ্যে আগে থেকে ঝুরি করে রাখা ডিম দিয়ে দিয়েছি।

ধাপ-১৬

IMG_20230210_061419.jpg

এরপর আগে থেকে সেদ্ধ করে রাখা নুডুলস গুলো এর মধ্যে দিয়ে দিয়েছি।

ধাপ-১৭

IMG_20230210_061431.jpg

এরপর সবজি গুলোর সাথে নুডুলস ভালো করে মিশিয়ে নিয়েছি। এভাবে আমি খুবই লোভনীয় স্বাদের সবজি নুডুলস তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20230209223218.jpg

IMG20230209223144.jpg

IMG20230209223203.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

ভাই সকাল বেলা নুডলস এর ছবি দেখে বেশ লোভ লাগছে।আমার কাছে নুডলস খেতে বেশ ভালো লাগে। এভাবে বিভিন্ন সবজি দিয়ে রান্না করলে দেখতে বেশ ভালো লাগে,সাথে খেতে খুব দারুণ লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

নুডুলসের রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া আমার নুডুলস খেতে অনেক ভালো লাগে। আর সবজি নুডুলস হইলে তো কোনো কথাই নেয়। সকাল সকাল আপনার নুডুলস এর পোস্ট দেখে তো আমারও খেতে ইচ্ছে করছে।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

একসময় নুডুলস খেতে তেমন একটা পছন্দ করতাম না । এখন খেতে দারুন লাগে অনেকদিন হল রেসিপি খাওয়া হয় না। ভাইয়া আপনি খুব সুন্দর করে সবজি রেসিপি করেছেন অনেক ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নুডুলস আমার অনেক প্রিয় সেটি সবজি নুডুলস হোক অথবা চিকেন অথবা মাটন। নুডুলস হলেই চলে। ধন্যবাদ আপনাকে সবজি নুডুলস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ওয়াও জাস্ট অসাধারণ নুডুলস রান্না করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি কখনো খাইনি ভিন্ন ভিন্ন ধরনের সবজি দিয়ে নুডুলস রান্না করে। তবে আপনার পোস্ট এর মাধ্যমে বিভিন্ন সবজি দিয়ে নুডুলস তৈরি করা শিখে নিলাম। দেখে মনে হচ্ছে খেতে তো বেশ সুস্বাদু লাগবেই। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

এভাবে বিভিন্ন ধরনের সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আপনার কাছে রেসিপিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর করে নুডুলস বানিয়েছেন। আসলে শীতকালে সবজি দিয়ে নুডুলস বানালে খেতে অনেক মজাই লাগে। তবে আমার পরিবারের সবাই নুডলস খেতে অনেক পছন্দ করে। আর ছোট বাচ্চারা ফেলে তো আরো বেশি পছন্দ করে নুডুলস খেতে। আর আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

নুডুলস রান্নার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

শীতের সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে অনেক মজা লাগে। নুডুলস খেতে এমনিতেই আমার খুব ভালো লাগে। আরো যদি থাকে সাথে সবজি নুডুলস তাহলে তো কথাই নেই। আপনার রেসিপিটা দেখতে খুব লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

এভাবে সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার কাছে রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুব লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61394.39
ETH 3386.99
USDT 1.00
SBD 2.50