রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে ঘাস ফড়িং এর অরিগামি তৈরি করেছি। আশাকরি, ঘাসফুলের অরিগামি টি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220525_140223.jpg

তাহলে চলুন শুরু করা যাক, রঙিন কাগজ দিয়ে ঘাস ফড়িং এর অরিগামি তৈরীর প্রস্তুত প্রণালী:-

উপকরণসমূহঃ

১. রঙিন কাগজ
২. সিজার
৩. আঠা
৪. কলম

ধাপ-০১

IMG20220525124148.jpg

প্রথমে তিনটি রঙিন কাগজ এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220525124354.jpg

এরপর একটির উপর আরেকটি কাগজ এভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৩

IMG20220525124442.jpg

এরপর কাগজটি এভাবে ফোল্ড করে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220525124754.jpg

এভাবে তিনটি কাগজ একটির উপর আরেকটি এভাবে ফোল্ড করে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220525124806.jpg

এভাবে আরো একটি কাগজ তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220525124920.jpg

এরপর কাগজ দুইটি এভাবে একটি সঙ্গে অপরটি আঠা দিয়ে জুড়ে দিয়েছি। এভাবে ঘাস ফড়িংয়ের পাখনা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220525125145.jpg

এরপর রঙিন কাগজ থেকে ঘাসফড়িং এর বডির অংশ কেটে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220525125537.jpg

এরপর ঘাসফড়িং এর চোখ এবং মুখ এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220525125642.jpg

এরপর ঘাসফড়িং এর মাথার অ্যান্টেনা বানানোর জন্য এভাবে চিকন করে দুইটি কাগজ কেটে নিয়

ধাপ-১০

IMG20220525125902.jpg

এরপর কাগজ দুটি এভাবে মুড়িয়ে ঘাসফড়িং এর মাথায় লাগিয়ে দিয়েছি।

ধাপ-১১

IMG_20220525_131644.jpg

এরপর ঘাসফড়িং এর বডির অংশ আগে থেকে বানিয়ে রাখা ঘাসফড়িং এর পাখনার অংশের সাথে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে আমি রঙিন কাগজ দিয়ে ঘাসফড়িং এর অরিগামি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220525_131811.jpg

IMG_20220525_131541.jpg

IMG_20220525_132021.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAlamin-Islam

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220517_194446.jpg

আমি@alamin-islam, আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ঘাসফড়িং এর অরিগামি অনেক চমৎকার বানিয়েছেন আলামিন ভাই। সুন্দর করে বানিয়ে দেখিয়েছেন অনেকে বানাতে পারবে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শান্ত ভাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হয়েছে তো।রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি দেখতে বেশ চমৎকার লাগছে।কালারগুলো গুলোও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজের সাহায্যে অনেক সুন্দর একটি ঘাসফড়িংয়ের অরিগামি তৈরি করেছেন, আপনার ঘাস ফড়িংয়ের অরিগামি আমার খুবই ভালো লেগেছে, অনেক দক্ষতার সাথে ফড়িংয়ের অরিগামিটি তৈরি করেছেন, এতো সুন্দর একটি অরিগামি শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া খুব চমৎকার হয়েছে আপনার রঙিন কাগজের ঘাসফড়িংয়ের অরিগামি। এই কাজগুলো করতে অনেক সময় লাগে। খুব সুন্দর ধৈর্যসহকারে কাজটি সম্পন্ন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। জ্বী আপু আপনি ঠিক বলেছেন এই কাজগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে রঙ্গিন কাগজ দিয়ে ঘাসফড়িংয়ের অরিগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা ঘাসফড়িংএর অরিগামি দেখতে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে কাগজের রং গুলো অসাধারন ছিল। সে কারণেই ঘাসফড়িংয়ের অরিগামি টি দেখতে বেশি ভালো লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থেকে উৎসাহ অনুপ্রেরণা জুগিয়েছেন জেনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ঘাসফড়িঙের অরিগামি তৈরি করেছেন। ঘাসফড়িং টি দেখতে সম্পূর্ণ ঘাসফড়িং এর মতোই লাগছে। বিভিন্ন রংয়ের পেপার দিয়ে তৈরি করাতে অনেক বেশি সুন্দর দেখা যাচ্ছে। আপনার উপস্থাপনা ও বেশ ভালো ছিল আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ঘাসফড়িঙের অরিগামি তৈরি করেছেন ।আপনার তৈরি করা ঘাসফড়িং আমার অনেক ভালো লেগেছে ।আপনি মাঝে মাঝে দেখি বিভিন্ন কিছু অরিগামি তৈরি করেন যা আপনার এই বিষয়ে দক্ষতা প্রমাণ করে ।এত সুন্দর ভাবে অরিগামি গুলো আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ, সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ যুগিয়েছেন,রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের প্রজেক্টগুলো আমার খুব ভালো লাগে। আপনি রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি তৈরি করেছেন।সত্যি বলতে আমি ভালো পারি না এই কাজগুলো তবে দেখতে ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। অবশ্যই পারবেন ভাই আপনি চেষ্টা করবেন দেখবেন ভালো লাগবে, ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ঘাসফড়িংয়ের অরিগামি আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বড় পাওয়া আমার। আসলে রঙিন কাগজ দিয়ে সৃজনশীলতার মাধ্যমে অনেক কিছু তৈরি করে ঘর ডেকোরেশন করলে অনেক সুন্দর দেখায়, এমনকি মনোরম পরিবেশ সৃষ্টি হয়। আমার অরিগামি তৈরি করা আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33