রঙিন কাগজের সাহায্যে ভালোবাসা (❤️) তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য খুবই ইউনিক একটি কাগজের নকশা তৈরি করেছি। আশা করি কাগজের এই নকশাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220722_204416.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক কাগজের নকশা তৈরির প্রস্তুত প্রণালী:-

উপকরণসমূহ:

১. রঙিন কাগজ
২. পেন্সিল
৩. সিজার

ধাপ-০১

IMG_20220722_204442.jpg

প্রথমে এফোর সাইজের একটি রঙিন কাগজ নিয়েছি।

ধাপ-০২

IMG_20220722_204154.jpg

এরপর কাগজটি চারিপাশ সমান করে কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220722200023.jpg

এরপর কাগজটি মাঝখান থেকে ত্রিভুজ আকৃতি করে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220722_200136.jpg

এরপর কাগজটিকে একইভাবে আরো এক ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220722_204140.jpg

এরপর এই দ্বিতীয় ভাঁজ টি খুলে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220722_204213.jpg

এরপর কাগজটি ডান পাশ থেকে এভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220722_204223.jpg

একইভাবে কাগজটি বাম দিক থেকেও ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20220722_204241.jpg

এরপর কাগজটি মাঝখান থেকে লম্বালম্বি ভাবে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220722200734.jpg

এরপর কাগজের উপর লাভের নকশা এঁকে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220722_204316.jpg

এরপর নকশা বরাবর সিজার দিয়ে কাগজটি কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220722_203519.jpg

এরপর নকশার ভাঁজগুলো খুলে নিলেই তৈরি হয়ে গেল খুব সুন্দর একটি কাগজের লাভ নকশা।

ফলাফল

IMG_20220722_204348.jpg

IMG_20220722_204416.jpg

IMG_20220722_204426.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজে খুব সুন্দর কতগুলো ভালোবাসা/লাভ বানিয়েছেন। খুব সুন্দর লাগছে ।আপনি চাইলে এটা আপনার ভালবাসার মানুষকে গিফট করতে পারেন ।অথবা আপনার রুম ডেকোরেশন করতে পারেন।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ফুল তৈরি করে ফেলেছেন। আপনার টাইটেল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর রঙিন কাগজের সাহায্যে ভালোবাসা তৈরি করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসা তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে অনেক সুন্দর হয়েছে। ভালোবাসার প্রতিচ্ছবি ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য,

 2 years ago 

রঙ্গিন কাগজের মাধ্যমে আপনি অনেকগুলো ভালোবাসা তৈরি করে ফেললেন। আপনার ভালোবাসা গুলো দেখতে যেমন চমৎকার হয়েছে
তেমনি ভালবাসার অরজিনাল কালার টাও মিলে গেছে।ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের প্রজেক্ট গুলো আমার খুবই ভালো লাগে, আজকে আপনি অনেক সুন্দর করে রঙিন দিয়ে নকশা আর্ট করেছেন, ভাইয়া আপনার আজকের নকশাটি আমার খুবই ভালো লেগেছে, খুব সহজেই একটি নকশা তৈরি করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার কাছে ভালো লেগেছে এটা আমার কাছে অনেক বড় পাওয়া।

 2 years ago 

এখানে তো দেখছি ভালবাসার ছড়া-ছড়ি। খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ দিয়ে কতগুলো লাভ তৈরি করেছেন। সত্যি খুবই সুন্দর হয়েছে আর এটা তৈরি করার পদ্ধতি ও সহজ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছে। অনেক ধন্যবাদ জানাই আপনাকে ভাই আর আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে ভালবাসা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো রঙিন কাগজের এরকম ইউনিক ধরনের ভালোবাসা এর আগে কখনো দেখা যায়নি। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

আমার কাজ আপনার কাছে অনেক লেগেছে জেনে খুশি হলাম ভাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে আপনি অনেকগুলো ভালোবাসা তৈরি করেছেন দেখে সত্যিই খুবই ভালো লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজের সাহায্যে ভালোবাসা তৈরি করেছেন। দেখতে খুব ভালো লাগলো আমার। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে ভালোবাসার লাভ তৈরি দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম, এরকম সুন্দর গিফট ভালোবাসার মানুষকে প্রদান করতে পারলে অনেক অনেক ভালোলাগা ও অনুভূতি কাজ করে, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার ও আপনার পরিবারের জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64233.18
ETH 3491.62
USDT 1.00
SBD 2.54