পোস্টার কালার দিয়ে রঙিন গাছের পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ অনেকদিন বাদে আর্ট করতে বসেছিলাম। পোস্টার কালার দিয়ে আমি আজকে একটি গাছের চিত্র অঙ্কন করেছি। পোস্টার কালার দিয়ে আর্ট করতে আমার সব সময়ই খুব ভালো লাগে। বিশেষ করে আর্ট করতে বসলেই আমার মনটা খুব ভালো হয়ে যায়। এমন গাছপালা অথবা প্রাকৃতিক দৃশ্য নিজের অংকনের মাধ্যমে ফুটিয়ে তুলতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজ আমি আমার অংকনের মাধ্যমে একটি সুন্দর রঙিন পাতা ভরা গাছের চিত্র ফুটিয়ে তুলেছি। আশা করি, এই চিত্রটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220903_211624.jpg

তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকের চিত্রটি আমি যেভাবে এঁকেছি:-

উপকরণসমূহ:

১. আর্ট পেপার
২. কসটেপ
৩. পোস্টার রং
৪. রং করার তুলি

ধাপ-০১

IMG_20220903_211645.jpg

প্রথমে একটি আর্ট পেপারের উপর এভাবে হলুদ রং দিয়ে রং করে নিয়েছি।

ধাপ-০২

IMG_20220903_211710.jpg

এরপর আর্ট পেপারের মাঝখানে একটি গাছ ডালপালা সহ এঁকে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220903204838.jpg

এভাবে একটি সম্পূর্ণ গাছ এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220903205125.jpg

এরপর লাল রং দিয়ে গাছের ডাল পালাতে এভাবে ফোঁটা ফোটা এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220903205329.jpg

এরপর কটন বাড দিয়ে সম্পূর্ণ গাছে লাল রং দিয়ে ফোঁটা ফোটা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220903205713.jpg

এরপর একইভাবে লাল রঙের উপর সাদা রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220903205945.jpg

এরপর কালো রং দিয়ে গাছের নিচে ঘাস এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220903210358.jpg

এরপর গাছের ডাল থেকে উড়ে যাচ্ছে এমন দেখতে কয়েকটি পাখি এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20220903_211846.jpg

আর এভাবে আমি পোস্টার রঙ দিয়ে খুবই সুন্দর দেখতে একটি রঙিন গাছের দৃশ্য অঙ্কন করে নিয়েছি।

ফলাফল

IMG20220903210828.jpg

IMG_20220903_211624.jpg

IMG20220903210913.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220909_114022.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

প্রকৃতির দৃশ্যটা আপনি অনেক সুন্দর ভাবে রং তুলিতে ফুটিয়ে তুলেছেন ,বাহ কি অসম্ভব লাগছে দেখতে ,হাতের কারুকার্যের প্রশ্নংশা নাহ করে পারছি নাহ , ধন্যবাদ আপনাকে প্রকৃতির এই মনোরম দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

রং তুলিতে এ ধরনের দৃশ্য আঁকতে আমার কাছে খুবই ভালো লাগে। এই চিত্রাংকন টি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই ভালো লাগলো।আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি কাছে পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। কালার কম্বিনেশন দারুন হয়েছে। এভাবেই আপনি সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আমার অংকন করা চিত্রটির কালার কম্বিনেশন আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এমন প্রকৃতির দৃশ্য গুলো যেমন আঁকতে ভালো লাগে তেমন আমার এমন প্রকৃতির দৃশ্য গুলোর আর্ট দেখতে ভালো লাগে ৷ আপনি অনেক সুন্দর একটি পাতা ভরা গাছের চিত্রাংকন করেছেন ৷ আমার কাছে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার করা এই রঙিন পাতা ভরা গাছের চিত্রাংকন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রুং দিয়ে এত সুন্দর করে চিত্রগুলো অঙ্কন করে থাকেন সত্যি দেখে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক ।বিশেষ করে খুব সুন্দর করে কালারফুল করে তুলেছেন অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এছাড়াও আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এটি জেনে খুবই ভালো লাগলো যে পোস্টার রং দিয়ে গাছপালা এবং প্রকৃতির ছবি তুলে ধরতে আপনার কাছে ভীষণ ভালো লাগে ।আসলেই অনেক সুন্দর হয়েছে গাছটি। পাতাগুলো এত ঘন ঘন যেন দূর থেকে আমি একটি গাছ দেখতে পাচ্ছি। বিভিন্ন রং একসাথে ফুটিয়ে তুলতে পেরেছেন বেশ দারুণভাবে।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। গাছের চিত্রাংকন টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার কালার দিয়ে রঙিন গাছের পেইন্টিং দেখে আমি টাস্কি খেয়ে গেছি। কারণ প্রতিটি ধাপ অসাধারণ ছিল এবং মনে হচ্ছিল এটি বাস্তবে কিছু চিত্র। এ ধরনের পেইন্টিং আমি অনেক পছন্দ করি কিন্তু চেষ্টা করছি অনেক সুন্দর করে তৈরি করার জন্য কিন্তু আপনার মত হচ্ছে না ভাইয়া। আপনার এটা দেখে আমি অনেকটাই ধারণা পেয়েছি সুন্দরভাবে তৈরি করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই চিত্র অংকনটি আপনার কাছে বাস্তবের মত লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে পোস্টার রং দিয়ে একটি গাছের পেইন্টিং তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

পোস্টার কালার রং ব্যবহার করে খুবই সুন্দর এবং কালারফুল একটি গাছের চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। স্পেশালি কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে পোস্টার কালার দিয়ে রঙিন গাছের পেইন্টিং করেছেন। কালার খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এই কাজগুলো করতে অনেক সময় লাগে। আমার কাছেও পেইন্টিং করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68423.64
ETH 2659.46
USDT 1.00
SBD 2.71