সুস্বাদু সরষে ঢেঁড়স রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার খুবই পছন্দের একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আমার পছন্দের সরষে ঢেঁড়স রেসিপি তৈরি করেছি। সরষে ঢেঁড়স খুবই সুস্বাদু একটি খাবার। এই রেসিপিটি গরম গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। আশা করি, আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220718_004950.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক সরষে ঢেঁড়স রান্নার প্রস্তুত প্রণালী:-

উপকরণসমূহপরিমাণ
ঢেঁড়স১ কেজি
আলু২ টি
সাদা সরষে বাটা৩ টেবিল চামচ
জিরে বাটা১ টেবিল চামচ
রসুন বাটা১ টেবিল চামচ
মরিচ বাটা১ টেবিল চামচ
পেঁয়াজ কুচি৩ টি
হলুদ গুঁড়াহাফ টেবিল চামচ
লাল মরিচের গুঁড়া১ টেবিল চামচ
ধনিয়ার গুঁড়া১ টেবিল চামচ
লবণস্বাদমতো
সয়াবিন তেল৮-৯ টেবিল চামচ

ধাপ-০১

IMG20220717135327.jpg

প্রথমে আলু এবং ঢেঁড়স ভালোভাবে ধুয়ে এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220717141828.jpg

এরপর রসুন, জিরে, মরিচ ও সাদা সরষে বেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220717135420.jpg

এরপর একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি।

ধাপ-০৪

IMG20220717135657.jpg

তেল গরম হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা ঢেঁড়স গুলো ভাজার জন্য দিয়েছি।

ধাপ-০৫

IMG_20220718_181731.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি লবণ ও হলুদের গুঁড়া।

ধাপ-০৬

IMG_20220718_181719.jpg

এরপর লবণ ও হলুদের গুঁড়া ভালোভাবে ঢেঁড়সের সাথে মিশিয়ে ঢেঁড়স তেলে হালকা ভেজে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220717141532.jpg

এরপর ঢেঁড়স গুলো একটি আলাদা পাত্রে তুলে ওই একই কড়াইয়ে গরম তেলে পেঁয়াজ কুচি ভাজার জন্য দিয়েছি।

ধাপ-০৮

IMG20220717141909.jpg

এরপর পেঁয়াজ কুচি এভাবে বাদামী করে ভেজে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220717142416.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি রসুন বাটা, জিরে বাটা, মরিচ বাটা , লাল মরিচের গুড়া, হলুদে গুঁড়া ও স্বাদমতো লবণ। এরপর মসলা ভালোভাবে কষিয়ে নিয়েছি।

ধাপ-১০

IMG20220717142627.jpg

এরপর কষানো মসলার মধ্যে অ্যাড করেছি সাদা সরষে বাটা।

ধাপ-১১

IMG20220717142518.jpg

এরপর সাদা সরষে বাটা মসলার সাথে ভালোভাবে কষিয়ে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220718_181804.jpg

এরপর কষানো মসলার মধ্যে ভেজে রাখা ঢেঁড়স ও আলু দিয়ে দিয়েছি। ঢেঁড়স ও আলু মসলার সাথে দুই মিনিট মতো কষিয়ে নিয়েছি।

ধাপ-১৩

IMG_20220718_181822.jpg

এরপর এর মধ্যে রান্নার জন্য পরিমাণ মতো পানি অ্যাড করেছি।

ধাপ-১৪

IMG_20220718_181837.jpg

এরপর মিডিয়াম আঁচে ঢাকনা দিয়ে ঢেকে ২০ মিনিট মতো সরষে ঢেঁড়স রান্না করে নিয়েছি। এভাবে আমি সুস্বাদু সরষে ঢেঁড়স রেসিপি তৈরি করে নিয়েছি।

পরিবেশন

IMG_20220718_004732.jpg

IMG_20220718_004634.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

সরষে ঢেঁড়স রেসিপি আগে কখনো খাওয়া হয়নি আর এটি আমার কাছে একদম ইউনিক রেসিপি বলে মনে হয়েছে। সরষে দিয়ে কিভাবে ঢেঁড়স আর আলুর সমন্বয় রেসিপি তৈরি করতে হয় সেটা সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

সরষে ঢেঁড়স রেসিপি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এই রেসিপিটি একবার ট্রাই করে দেখবেন খেতে খুবই সুস্বাদু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে যেকোনো রেসিপি আমার খুব পছন্দের একটি রেসিপি। আর ঢেঁড়সের সঙ্গে সরিষা বাটা এটাতো অনেক মজার একটি রেসিপি।রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুস্বাদু সরষে ঢেড়স রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হয়েছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সরষে ঢেঁড়স খুবই সুস্বাদু একটি খাবার

আসলে ভাইয়া সরষে দিয়ে রান্না করলে যে কোন রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়ে যায়।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে সরষে দিয়ে ঢেঁড়স রান্নার একটা রেসিপি শেয়ার করলেন ভাইয়া। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি রেসিপি তৈরি করতে হয়।

 2 years ago 

হ্যাঁ, সরষে দিয়ে রান্না করলে যে কোন রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। আমার তৈরিকৃত রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স এর রেসিপি বিভিন্নভাবে খেয়েছি তবে সরষে দিয়ে ঢেঁড়স এর রেসিপি কখনো খাওয়া হয়নি। খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাই যা দেখে খুবই ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে রন্ধন প্রনালিটি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সরষে দিয়ে ঢেঁড়স রান্না করে খেয়ে দেখবেন খুবই সুস্বাদু খেতে এই রেসিপি। এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই ঢেঁড়স দিয়ে যেকোনো রেসিপি আমার খুব ভালো লাগে খেতে। আর ঢেঁড়সের সঙ্গে সরিষা বাটা এটাতো অনেক মজার একটি রেসিপি যদিও এই ধরনের রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি। রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে যেকোনো রেসিপি আমারও খুবই পছন্দের। আমার তৈরিকৃত সরষে ঢেঁড়স রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও! আজকে আনকমন একটা রেসিপি দেখা হলো আপনি সুস্বাদু সরষে ঢেঁড়স রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি বলতে এই রেসিপি আগে কখনো দেখিনি বা খাই নি। তবে আপনার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে আমার।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুস্বাদু সরষে ঢেড়স রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হয়েছি। রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঢেঁড়স খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ঢেরস আমি অনেক ভাবে রান্না করে খেয়েছি। কিন্তু এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি ট্রাই করবো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই আপু রেসিপিটি ট্রাই করে দেখবেন খুবই সুস্বাদু খেতে। এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হয়েছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এভাবে কখনো ঢেঁড়সে রেসিপি খাওয়া হয় নাই। সরষে সাথে ভিন্ন রকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। দেখে আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুস্বাদু সরষে ঢেড়স রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক অনেক খুশি ও আনন্দিত হয়েছি। এই রেসিপিটি আপনি একবার ট্রাই করে দেখতে পারেন অবশ্যই খুব ভালো লাগবে। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

সরষে ঢেঁড়স রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সরষে ঢেঁড়স রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অবশ্যই একদিন ট্রাই করে দেখবেন, রেসিপিটি আপনার কাছে খুব ভালো লাগবে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50