"এসো নিজে করি"রঙিন পরীর পেন্সিল স্কেচ || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতোই আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি সুন্দর পেন্সিল স্কেচ নিয়ে। পেন্সিল স্কেচ করেছি রঙিন পরীর। আশা করি আমার এই পেন্সিল স্কেচ টি আপনাদের ভালো লাগবে। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাবেন আমি অনেক অনেক খুশি হব।

এই রঙিন পরীর পেন্সিল স্কেচ টি আমি আমার ভালোবাসার ও ভালোলাগার মানুষকে কেন্দ্র করে আর্ট করেছি। ভালোবাসা অবিরাম, পৃথিবীর বুকে ভালোবাসা বেঁচে থাকুক সারা জীবন ধরে।

IMG20210919171947.jpg

IMG20210919171934.jpg

তাহলে চলুন আর দেরি না করে কিভাবে আমি সুন্দর রঙিন পরী আট করেছি তা আপনাদের দেখাবো:

উপকরণ:
১. এ ফোর সাইজের সাদা পেপার
২. পেন্সিল
৩. রং পেন্সিল
৪. স্কেল

ধাপ- ০১

IMG20210919145006.jpg

প্রথমে একটি চাঁদ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০২

IMG20210919150113.jpg

এরপর চাঁদের মাঝ বরাবর লম্বালম্বিভাবে মাপমতো একটি দাগ কেটে নিয়েছি। এরপর এই দাগের নিচের অংশ ব্যবহার করে পরীর জামার নিচের অংশ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20210919151050.jpg

এরপর বাড়তি অংশ গুলো মুছে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20210919152337.jpg

তারপর‌ পরীটির বডির অংশ ও হাত আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20210919153108.jpg

এরপর পরীটির মাথা ও মুখ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৬

IMG20210919155029.jpg

এরপর পরীটির চুল আঁকিয়ে নিয়েছি এবং চোখ, নাক ও ঠোট আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20210919155849.jpg

এরপর পরীর ডানা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৮

IMG20210919160902.jpg

এরপর পরীটির ডানাতে ডিজাইন করে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20210919161328.jpg

এরপর পরীটির চুল ও জামাতে ফুল আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১০

IMG20210919162824.jpg

এরপর পরীটির জামাতে নকশা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১১

IMG20210919172022.jpg

এরপর পরীটিকে রঙিন পরী বানানোর জন্য কমলা সবুজ ও নীল রঙ ব্যবহার করে রং করে নিয়েছি এবং চাঁদটাকে পেন্সিল দিয়ে ঘষে হাইলাইট করে নিয়েছি। এরপর পরীটির হাতের উপর কিছু তারা আঁকিয়ে রং করে নিয়েছি ।

ধাপ- ১২

IMG20210919171958.jpg

এভাবে খুব সহজেই আঁকিয়ে নিয়েছি রঙিন পরী।


ধাপ- ফলাফল

IMG20210919171947.jpg

IMG20210919171934.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210916_014901.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

রঙিন পরীর অংকন অনেক সুন্দর করে করেছেন। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর পোস্ট করছেন আপনাকে ধন্যবাদ। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

বাহ আপনি ভালো ছবি অঙ্কন করতে পারেন। যাই হোক আপনার প্রতিভা দেখে আমি অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

প্রতিটি ধাপ নিখুঁত ছিলো ভাই। অনেক সুন্দর এঁকেছেন আপনি। পেন্সিল স্কেচে আপনার হাতটি অনেক পাকা। আপনার অভিজ্ঞতা অনেক বেশি। ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর হয়ছে ভাই।এক কথায় অসাধারণ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

বাহ বাহ আপনিতো অনেক সুন্দর আর্ট করতে পারেন। চাঁদের সাথে করি টা অনেক সুন্দর লাগতেছে ভাই। আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ ভাই এত সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

কিছু বলার নেই ভাই। জাস্ট অসাধারণ একটি আর্ট করেছেন আপনি।আপনার আর্ট দক্ষতা অনেক সুন্দর।চিত্রটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।অনেক ধন্যবাদ আপনাকে আপনার আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার আর্টের প্রসংশা যতই করিনা কেন আমার মনে হয় কমই করা হবে। খুব খুব সুন্দর হয়েছে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

সত্যিই ভাই আপনার এই আর্টি অনেক মাধুর্যপূর্ণ ছিল। এবং এটি তৈরি করতে আপনাকে অনেক পরিশ্রম করতে হয়েছে।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এটি অন্তনি করতে প্রায় দুই ঘণ্টার বেশি সময় লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে।

আবারও অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত এর সুন্দর উত্তর প্রেরণের জন্য

 3 years ago 

আপনার আর্টটি বেশ হয়েছে। প্রতিটা ধাপ ভালোভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ।

 3 years ago 

দাদা আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি অনেক খুশী হয়েছি, অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে।

ওয়াও সত্যিই অসাধারণ আর্ট করেছেন আপনি ভাই। দেখে মনে হচ্ছে অনেক প্রফেশনালি আর্টি করেছেন। প্রত্যেকটা স্টেপ অনেক নিখুঁত হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে, অনেক উৎসাহ পেলাম।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.12
JST 0.033
BTC 64647.16
ETH 3160.49
USDT 1.00
SBD 4.13