মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপি| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য মিষ্টি নিমকি তৈরির রেসিপি নিয়ে হাজির হয়েছি। নিমকি খেতে আমরা কম বেশি সবাই খুব ভালোবাসি তবে মিষ্টি নিমকি আমার সব সময় একটু বেশি প্রিয়। আশা করি, এই মিষ্টি নিমকি তৈরির রেসিপিটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220815134233.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক মিষ্টি নিমকি তৈরির প্রস্তুত প্রণালী:-

উপকরণ সমূহপরিমাণ
ময়দা১ কাপ
চিনিহাফ কাপ
লবণস্বাদমতো
তেলভাজার জন্য পরিমাণ মতো

ধাপ-০১

IMG_20220816_195834.jpg

প্রথমে একটি বাটিতে হাফ কাপের একটু কম পরিমাণ মতো পানি নিয়েছি।

ধাপ-০২

IMG_20220816_195852.jpg

এরপর নরমাল পানিতে চিনি এবং স্বাদমতো লবণ অ্যাড করেছি।

ধাপ-০৩

IMG20220815121524.jpg

এরপর চিনি ভালো করে পানির সাথে মিশিয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220815121607.jpg

এরপর চিনির পানির মধ্যে এক কাপ পরিমাণ ময়দা অ্যাড করেছি।

ধাপ-০৫

IMG_20220816_195936.jpg

এরপর ময়দা ভালো করে মেখে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220815122958.jpg

এরপর ময়দা মাখা থেকে লেচি কেটে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220815123219.jpg

এরপর ময়দার লেচি রুটির মতো করে বেলে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220815123517.jpg

এরপর চাকু দিয়ে এভাবে কেটে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220815125016.jpg

এভাবে সবগুলো নিমকি তৈরি করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220816_200015.jpg

এরপর মিষ্টি নিমকি গুলো ভাজার জন্য একটি কড়াইয়ে তেল গরম করতে দিয়েছি।

ধাপ-১১

IMG20220815125433.jpg

তেল গরম হয়ে গেলে নিমকি গুলো ভাজার জন্য ছেড়ে দিয়েছি।

ধাপ-১২

IMG20220815131338.jpg

এরপর বাদামী রঙের করে সবগুলো নিমকি ভেজে নিয়েছি।

পরিবেশন

IMG_20220815_164350.jpg

এরপর একটি প্লেটে মুচমুচে নিমকি গুলো পরিবেশন করেছি।

IMG_20220815_164338.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220714_131330.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। খেতে বেশ মজাদার ও সুস্বাদু হবে বলে মনে হচ্ছে। বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আপনার রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই মিষ্টি নিমকি খেতে খুবই সুস্বাদু এবং খুবই লোভনীয়। আপনার কাছে এই মিষ্টি নিমকি তৈরির রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুচমুচে এ ধরনের মিষ্টি নিমকি গুলো আমার খুব ভালো লাগে। অনেক সুন্দর ভাবে এই নিমকি তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। সন্ধ্যার নাস্তা হিসেবে এই খাবারটি সত্যিই খুব মজাদার। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি নিমকি আমার খুবই পছন্দের। নোনতা নিমকি থেকে মিষ্টি নিমকি টা আমি একটু বেশি পছন্দ করি। আপনার কাছে এই মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুচমুচে মিষ্টি নিমকির তৈরির রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে খুব মজাদার হয়েছে। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

মিষ্টি নিমকি তৈরির রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। এই নিমকি গুলো খেতে খুবই মুচমুচে এবং খুবই মজাদার। রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মনে হচ্ছে খুব মচমচে হয়েছিল খেতে। মচমচে জিনিস আমার ভীষণ পছন্দের। রেসিপিটি দেখে আজ শিখে নিলাম নিমকি তৈরি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এই নিমকি গুলো খেতে খুবই মুচমুচে হয়। বাড়িতে একবার এভাবে মিষ্টি নিমকি তৈরি করে দেখবেন খুবই ভালো লাগবে খেতে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুচমুচে নিমকি তৈরির রেসিপি অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মিনকি খেতে আমি অনেক পছন্দ করি কিন্তু কখনো বাড়িতে তৈরি করে খাওয়া হয়নি সব সময় দোকান থেকে কিনে খায়। সত্যি আপনার পোস্ট দেখে আমার জিভে জল চলে এসেছে এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দোকান থেকে কিনে আনা নিমকি থেকে বাসায় তৈরি করা নিমকি খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আপনি বাসায় এভাবে একবার মিষ্টি নিমকি তৈরি করে খেতে পারেন, খুবই ভালো লাগবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার নিমকি গুলো অসাধারণ ছিল। আমি নিজেও কিছুদিন আগে নিমকি রেসিপি শেয়ার করেছিলাম। নিজের হাতে বানানো জিনিস অনেক সুস্বাদু ও পুষ্টিকর হয়ে থাকে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন, নিজের হাতে বানানো জিনিস সব সময়ই অনেক সুস্বাদু ও পুষ্টিকর হয়ে থাকে। তাছাড়া বাড়িতে এজাতীয় খাবার বানালে খেতেও খুবই সুস্বাদু হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করছে ।এত সুন্দর রেসিপি তৈরি করে একা খাইলে তো হবে না আমাদেরও তো দাওয়াত করে খাওয়ানো উচিত। সত্যি ভাই আপনার রেসিপিটি অনেক ইউনিক ছিল ।ধাপগুলো বেশ সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার দাওয়াত রইলো মিষ্টি নিমকি খাওয়ার জন্য, চলে আসেন ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দরতম মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য এবং এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে যেকোনো জিনিস তৈরি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপিটির প্রক্রিয়াটা খুবই ভালো লেগেছে। শিখে নিতে পারলাম পরবর্তীতে কাজে লাগবে।।

 2 years ago 

একদম ঠিকই বলেছেন ভাইয়া, ঘরোয়া পদ্ধতিতে যে কোন জিনিস তৈরি করলে খেতে খুবই সুস্বাদু হয় এবং স্বাস্থ্যসম্মত হয়। আপনার কাছে এই নিমকি তৈরির রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপি টা চমৎকার হয়েছে।এই ধরনের নিমকি বাসায় তৈরি করলে খেতে ভিশন মজা লাগে। আমার নিমকি খেতে বেশ ভালো লাগে। নিমকি তৈরি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুচমুচে মিষ্টি নিমকি তৈরির রেসিপিটি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আর এই ধরনের নিমকি বাসায় তৈরি করলে সত্যি খেতে ভীষণ মজা হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দরতম মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নিমকি আমারও অনেক পছন্দের। বেশ সুন্দর মুচমুচে খেতে। দারুণ তৈরি করেছেন নিমকি টা ভাই। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ নিমকি গুলো খেতে খুবই মুচমুচে এবং খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দরতম মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88