মুগ্ধতার সকাল

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য সকাল নিয়ে একটি কবিতা লিখেছি। আজকে আমি খুব সকালে ঘুম থেকে উঠেই এই কবিতাটি লিখেছি। কবিতাটিতে আমি সকালের অপর সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমাদের দিনের সময়ের মধ্যে ভোরের সকাল খুবই সুন্দর একটি সময়। সকাল সকাল উঠলে আমরা অনেক কাজই তাড়াতাড়ি করে ফেলতে পারি। সময়ের অভাবে আমরা আমাদের দৈনিন্দ্য জীবনে শরীর চর্চা করার জন্য বা নিজেকে ফিট রাখার জন্য কোন এক্সারসাইজ করি না। যেটা শরীরের জন্য একেবারেই ঠিক না। সকালবেলা হাঁটাহাঁটি করলে শরীর এবং মন দুটোই প্রফুল্ল থাকে এবং সুস্থ থাকে । যার কারনে সারাদিন টাই অনেক ভালো কাটে। আমি আজ সকাল সকাল উঠে সকালের সৌন্দর্য দেখে একেবারেই মুগ্ধ হয়ে গেছি। তাই মনের অনুভূতি নিয়ে কবিতাটি লিখে ফেললাম। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

sunrise-1116985__480.webp

Source

মুগ্ধতার সকাল

ভোরের আলোয় শিশির মাখা আবেগ নিয়ে
হেঁটে চলেছি শিশির ভেজা ঘাসে,
নরম ঘাসের স্নিগ্ধ আবেগে
মন উতলা হচ্ছে বারে বারে।
ভোরের নরম বাতাস বইছে গায়ে,
পাখিরা গাইছে গান
এ যেন এক মুগ্ধতার সকাল
চাই ফিরে আসুক হাজার বার।

আস্তে আস্তে সূর্যি মামা
উঁকি দিচ্ছে আকাশে,
ঝলমলে আলোয় আলোকিত হচ্ছে
চারিপাশ ধীরে ধীরে।
আমিও যাচ্ছি পার্কের দিকে
হাঁটাহাঁটি করবো বলে,
ফিটনেস এর জন্য খুবই প্রয়োজন
কামাই করবেন না বিফলে।

পার্কে দেখি অনেক মানুষ
করছে যোগব্যায়াম,
আমিও সাথে যোগ দিলাম
শরীর চর্চা চলছে অবিরাম।

একটু পরেই সময় হলে
ফিরছি বাড়ির দিকে,
সূর্যি মামা তখন তীর্যকভাবে
রশ্মি ছড়াচ্ছে ধীরে ধীরে।
বাড়ি ফিরেই শাওয়ার নিতে
চলে গেলাম ঝট করে,
শাওয়ার শেষে নাস্তা করে
আমি নিজের কাজে।

IMG_20220820_170252.jpg

আমি@Alamin-Islam , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি মুগ্ধতার সকাল নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। কবিতাটি বেশ বড় এবং খুব সুন্দর ছিল। মনে হচ্ছে যেন সকাল বেলার সব সৌন্দর্য কবিতাতে ফুটে উঠেছে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই আমরা সময় বাঁচানোর জন্য সকালে উঠি না শরীর চর্চাও করি না। অথচ সকালের বাতাসে হাটার যে কী মজা তা বলে বোঝানো যাবে না। সকালের অনূভুতি নিয়ে কবিতা টা দারুণ লিখেছেন ভাই। অনেক ভালো লাগল। ধন্যবাদ কবিতা টা আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

কবিতটা পড়ে মনটা জুড়িয়ে গেল। অনেক সুন্দর সকাল নিয়ে কবিতাটি লিখেছেন। শব্দ চয়ন গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ,কবিতাটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।সকাল মানেই স্নিগ্ধতা আর মুগ্ধ হওয়ার মতো প্রকৃতির দৃশ্য।বাস্তব বিষয় ছন্দের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন, পড়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38