স্বরচিত কবিতা "অভিমান"| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কবিতা লিখেছি। কবিতাটির নাম দিয়েছি "অভিমান"। আশা করি, কবিতাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

moon-3281306__480.jpg

Source

অভিমান

কতদিন হয়ে গেল যে দেখি না তোমায়
কোথায় যে হারিয়ে গেছো
আমাকে না বলে, তাও জানিনা।
শুধু জানি, তুমি অভিমান করেছো
বড্ড বেশি অভিমান, তাই তো বুঝি
আছো আড়াল হয়ে।
তবে তোমার অভিমানের কারণ
আমি আজও জানিনা।
হয়তো জানতে চাইনি কখনো,
সত্যি কি তাই চলে গেছো তুমি?
নাকি করেছি আরো বড় কোন অপরাধ!
যার ক্ষমা কখনোই তুমি করনি আমায়।

বড্ড জানতে ইচ্ছে করে, তুমি
কেমন আছো আমাকে ছেড়ে?
হয়তো ভালোই আছো আকাশের তারা হয়ে।
জীবন নদীর স্রোতে তুমি তো ভেসে গেছো
এবার বুঝি আমার পালা,
আমিও অভিমান করবো, বড্ড বেশি অভিমান
যেন আমিও হতে পারি ওই আকাশের তারা।
সমাজ বলে নাকি আমি পাগল
হ্যাঁ আমি পাগল, তবে শুধু তোমার জন্য।

জানি, এপারে আমি পাইনি তোমায়
ওপারে তুমি শুধুই আমার
এ আশাতেই দিন গুনেছি,
আজ ফুরিয়ে এসেছে আমার সময়।
তোমার পাশে তারা হয়ে
আসবো ফিরে তোমার কাছে
গল্প হবে তোমার আমার, পূরণ হবে অপূর্ণতা।
ওপারেতেই গড়বো বসত,
হবে তোমার আমার সোনার সংসার।

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 last year 

বাহ্ ভাইয়া "অভিমান" কবিতাটি অসাধারণ লিখেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। মাঝে মাঝে কিছু প্রিয়জন অভিমান করে হারিয়ে যাই। সেটা মানতে আমাদের বেশ কষ্ট হয়। ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কবিতা বেশ ভালো লাগলো পড়তে।আপনার কবিতার প্রতিটি লাইন একেক রকম সুন্দর। নামটাও বেশ ভালো।কবিতায় একজনের ভালোবাসা বেশ ফুটে উঠেছে।ধন্যবাদ

 last year 

হয়তো অভিমান করে সে দূরে চলে গেছে। হয়তো মনের অজান্তেই আপনার দেওয়া আঘাতগুলো অভিমানের সৃষ্টি করেছে। যাই হোক আপনি তাকে উদ্দেশ্য করে কবিতা লিখেছেন জানিনা। কিন্তু কবিতার লাইন গুলো দারুন ছিল। দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া।

 last year 

আজকে আপনি খুব সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার আবেগী কবিতা পড়ে খুব ভালো লাগলো। কেন যেন মনে হয় মনে হারানো ভালোবাসার অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

বড্ড জানতে ইচ্ছে করে, তুমি
কেমন আছো আমাকে ছেড়ে?
হয়তো ভালোই আছো আকাশের তারা হয়ে।
জীবন নদীর স্রোতে তুমি তো ভেসে গেছো
এবার বুঝি আমার পালা

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অভিমান তো তার সাথে করা যায় যে সবচেয়ে কাছের মানুষ এবং আপনজন মানুষ। আপনি খুব সুন্দর করে একটি অভিমান কবিতা লিখেছেন অভিমান কবিতায় অভিমান গুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছে। অভিমান অনেক খারাপ জিনিস যাদের অভিমান বেশি তারা কিন্তু একেবারে কোথায় হারিয়ে যায় অভিমান করে। অনুভূতির কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 last year 

আপনার কবিতা পড়ে আমার খুবি ভালো লেগেছে। সুন্দর একটি কবিতা লিখেছেন।কবিতার ভাষা খুবি ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

বড্ড জানতে ইচ্ছে করে, তুমি
কেমন আছো আমাকে ছেড়ে?
হয়তো ভালোই আছো আকাশের তারা হয়ে।
জীবন নদীর স্রোতে তুমি তো ভেসে গেছো

মাঝে মাঝেই আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরেন আমার কাছে খুবই ভালো লাগে পড়তে আপনার কবিতা গুলো।।
আজকের কবিতাটি অনেক সুন্দর ভাবে সাবলীল ভাষায় রচনা করেছেন বিশেষ করে উপরের লাইনগুলো অসাধারণ ছিল।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65389.05
ETH 2952.31
USDT 1.00
SBD 3.72