চাঁদনী রাতের আলোয় রঙিন প্রাকৃতিক দৃশ্য অংকন| |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ অনেকদিন বাদে আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর্ট করতে আমি খুবই ভালোবাসি, বিশেষ করে পোস্টার রং দিয়ে যেকোনো কিছু আঁকতে আমার কাছে খুবই ভালো লাগে। আমার যখন মনটা খুব খুশি থাকে এবং দিনটা অনেক সুন্দর লাগে, ঠিক তখনই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আমার কাছে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে সব সময় বেশি ভালো লাগে। তাই আজকে চাঁদনী রাতের আলোয় রঙিন একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। তবে আজকে আমি যেভাবে আর্ট করতে চেয়েছিলাম ঠিক তেমনটা হয়নি, তবে আশা করছি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20230206_173737.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আজকের অংকন:-

উপকরণ সমূহ

১. আর্ট পেপার
২. পোস্টার রং
৩. রং করার তুলি

ধাপ-০১

IMG_20230206_173754.jpg

প্রথমে আর্ট পেপারের উপরে কালো রঙের পোস্টার রং দিয়ে একটি পাহাড় এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG_20230206_173804.jpg

এরপর পাহাড়ের উপরের অংশে বাদামি ও কমলা রঙের পোস্টের রং দিয়ে এভাবে রং করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20230206_173817.jpg

এরপর মাঝখানের অংশ হলুদ ও কমলা রং মিশিয়ে এভাবে রং করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20230206_173829.jpg

এরপর পাহাড়ের পাশের সম্পূর্ণ জায়গাটি হলুদ রঙ দিয়ে রং করে নিয়েছি। মাঝে মাঝে সামান্য পরিমাণের কমলা রং শ্যাডো হিসেবে দিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20230206_173845.jpg

এরপর পাহাড়ের চূড়ায় একটি গাছের অর্ধেক অংশ এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20230206_173856.jpg

এরপর গাছের সম্পূর্ণ ডালপালা গুলো এঁকে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20230206_173932.jpg

এরপর লাল ও গোলাপি রঙ মিশিয়ে গাছের পাতা এঁকে নিয়েছি এবং পাহাড়ের ধার বেয়ে নিচের দিক পর্যন্ত কালো রঙ দিয়ে ঘাস এঁকে নিয়েছি।

ধাপ-০৮

IMG_20230206_173918.jpg

এরপর কালো ঘাসের উপর লাল, কমলা ও হলুদ রং মিশিয়ে কিছু ছোট ছোট ফুল এঁকে নিয়েছি।

ধাপ-০৯

IMG_20230206_173949.jpg

এরপর সাদা রং দিয়ে দৃশ্যটির মাঝ বরাবর একটি চাঁদ এঁকে নিয়েছি।

ধাপ-১০

IMG_20230206_173714.jpg

এরপর কালো রং দিয়ে দৃশ্যটিতে কিছু ছোট ছোট পাখি এঁকে নিয়েছি। এভাবে আমি খুবই সুন্দর দেখতে চাঁদনী রাতের আলোয় রঙিন একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে নিয়েছি।

ফলাফল

IMG_20230206_173640.jpg

IMG_20230206_173737.jpg

IMG_20230206_173617.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230131_215047.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

অসাধারণ একটি পেইন্টিং করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ পেইন্টিং করেছেন ভাই। দেখে খুব ভালো লাগলো। প্রকৃতির দৃশ্য দেখতে বেশ দুর্দান্ত লাগছে। আসলে জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে চাঁদনী রাতের আলোয় রঙিন প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। এবং আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। দেখতে খুব অসাধারণ লাগছে। আপনার খুব প্রতিভা রয়েছে। আমার কাছে পেইন্টিং টি খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের আলোয় প্রকৃতির দৃশ্য গুলো দারুণ ভাবে ফুটিয়েছে তুলেছেন ৷ অনেক সুন্দর হযেছে চাঁদনী রাতের পেইন্টিং ৷ চাঁদনী রাতের প্রকৃতির দৃশ্য দেখে অনেক ভালো লাগলো আমার ৷ ধন্যবাদ আপনাকে চিত্রাংকনের প্রক্রিয়া গুলো সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার কাছে এই চিত্রাংকন টি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রায় অনেকদিন পরেই আপনারা আর্ট দেখতে পেলাম। আমার কাছে দেখেই ভীষণ ভালো লাগলো। কারণ পেইন্টিং করতে আমি বরাবরই পছন্দ করি। তার সাথে অন্যের করা পেইন্টিং দেখলেও ভালো লাগে। বিশেষ করে কালার কম্বিনেশনটা সব থেকে বেশি ভালো লাগলো। গাছটা খুব সুন্দর রেখেছেন। নিচের দিকের গাছগুলো দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপনার কাছে দৃশ্যটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকদিন পর আপনার আর্ট দেখে ভালো লাগলো ভাইয়া। আসলে মন ভালো থাকলে যেকোন কাজ করতে ভালো লাগে। আর সেই সময় আর্ট করতেও ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রংয়ের ছোঁয়ায় দারুন একটি দৃশ্য তুলে ধরেছেন। দেখে ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার একটা চাঁদনী রাতের ড্রয়িং দেখলাম, প্রকৃতির অসম্ভব রকম সৌন্দর্য ফুটে উঠেছে আপনার ড্রইং এর মধ্যে, এটি আমার খুবই পছন্দ হয়েছে আমি চেষ্টা করব এর আদলে ডিজিটাল আর্ট করার জন্য, প্রকৃতির রংবেরঙের ছোঁয়া রয়েছে আপনার ড্রয়িংটিতে।

 2 years ago 

অবশ্যই ভাইয়া, এটার আদলে ডিজিটাল আর্ট করলে দেখতে আরো অনেক বেশি সুন্দর লাগবে। এই ড্রয়িং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেইন্টিং গুলো দেখতে সবসময়ই অনেক ভালো লাগে। আপনারা কত সুন্দর করে পেইন্টিং করেন যা দেখলে চোখ জুড়িয়ে যায় ভাইয়া। আপনি আজ অনেক সুন্দর করে চাঁদনি রাতের আলোয় রঙ্গিন প্রাকৃতিক দৃশ্য টি এঁকেছেন যা দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আশাকরি আগামীতে আরও অনেক ভালো ভালো পেইন্টিং আমরা দেখতে পাবো। সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও দারুণ পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে।কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। অনেক দিন হয়েছে পেইন্টিং করা হয় না। গাছের মধ্যে ফুল ফোটে আছে এই সুন্দর দৃশ্য দেখলে অনেক ভালো লাগে।ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

এই পেইন্টিং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এক কথা যদি বলি তাহলে অসাধারণ হয়েছে আপনার এই ড্রয়িংটি। জল রং দিয়ে ড্রইং করলে ড্রয়িং আলাদা ভাবে ফুটে ওঠে। সেই বিষয়টা আপনি চমৎকারভাবে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত চমৎকার একটি পেইন্টিং আমাদের সামনে উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54