পেঁপে ,শসা এবং টমেটো দিয়ে সুস্বাদু নুডুলস রেসিপি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, তবে আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য শসা, পেঁপে এবং টমেটো দিয়ে নুডুলস রেসিপি তৈরি করেছি। নুডুলস আমরা ছোট বড় সবাই খেতে খুবই পছন্দ করি। নুডুলস অনেক ভাবে রান্না করা যায়। একেক জন একেক ভাবে নুডুলস রান্না খেতে পছন্দ করে। আজকে আমি নুডুলস এর যে রেসিপিটি তৈরি করেছি তা ছোট-বড় সবাই খুব পছন্দ করবে এবং এই নুডুলস খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। শসা, পেঁপে এবং টমেটো দিয়ে নুডুলস রান্না করলে নুডুলস এর টেস্ট অনেকগুণ বেড়ে যায়। আপনারা একবার এই রেসিপিটি সবাই ট্রাই করে দেখতে পারেন। আশা করি, এই নুডুলস এর রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220515_133304.jpg

উপকরণ সমূহপরিমাণ
নুডুলস১ প্যাকেট
পেঁপে কুচিপরিমাণ মতো
শসা১ টি ছোট সাইজের
টমেটো১ টি
পেঁয়াজ কুচি৩ টি
মরিচ কুচি৫ টি
লবণস্বাদমতো
তেল৮ টেবিল চামচ

IMG20220427201747.jpg

ধাপ-০১

IMG20220427203015.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল গরম করে নিয়েছি।

ধাপ-০২

IMG20220427203058.jpg

তেল গরম হয়ে গেলে গরম তেলে দিয়ে দিয়েছি পেঁয়াজ কুচি।

ধাপ-০৩

IMG20220427203224.jpg

পেঁয়াজ কুচির মধ্যে অ্যাড করেছি মরিচ কুচি।

ধাপ-০৪

IMG_20220427_213655.jpg

এরপর পেঁয়াজ এবং মরিচ তেলে দুই থেকে তিন মিনিট পর্যন্ত ভেজে নরম করে নিয়ে এর মধ্যে একটি ডিম ভেঙে দিয়েছি।

ধাপ-০৫

IMG20220427203539.jpg

এরপর চামচ দিয়ে ডিম এভাবে ঝুরি ঝুরি করে কেটে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220427203700.jpg

এরপর ডিমের সাথে পেঁয়াজ এবং মরিচ ভালো করে ভেজে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20220427_214553.jpg

এরপর এগুলোকে একটি আলাদা পাত্রে তুলে রেখেছি।

ধাপ-০৮

IMG20220427203930.jpg

এরপর ওই একই কড়াইয়ে আরো সামান্য পরিমাণ তেল দিয়ে এর মধ্যে পেঁপে কুচি এবং শসা কুচি দিয়ে দিয়েছি। এরপর উপকরণ গুলো তিন থেকে চার মিনিট মতো ভেজে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220427204150.jpg

এরপর এর মধ্যে অ্যাড করেছি টমেটো কুচি। পেঁপে এবং শসার সাথে টমেটো ভালো করে ভেজে নিয়েছি।

ধাপ-১০

IMG20220427204446.jpg

এরপর এর মধ্যে এক কাপ মতো পানি ঢেলে দিয়েছি।

ধাপ-১১

IMG20220427204823.jpg

পানি ফোঁটা শুরু হয়ে গেলে এর মধ্যে নুডুলস গুলো কে ঢেলে দিয়েছি।

ধাপ-১২

IMG_20220427_214609.jpg

এরপর নুডুলস গুলো সেদ্ধ হয়ে পানি শুকিয়ে আসলে এর মধ্যে বাটিতে তুলে রাখা পেঁয়াজ মরিচ ও ডিমের মিশ্রণটি দিয়ে দিয়েছি।

ধাপ-১৩

IMG20220427205300.jpg

এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে দুই মিনিট মতো মিডিয়াম আঁচে নাড়াচাড়া করে নুডুলস চুলা থেকে নামিয়ে নিয়েছি। এভাবে আমি পেঁপে, শসা ও টমেটো দিয়ে মজাদার নুডুলস রেসিপি তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG_20220427_214503.jpg

এরপর গরম গরম নুডুলস একটি প্লেটে পরিবেশন করেছি। আর এই নুডুলস খেতে খুবই লোভনীয় এবং সুস্বাদু হয়েছে।

IMG20220427210808.jpg

IMG_20220427_214101.jpg

IMG_20220427_214214.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্য নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

IMG_20220515_141939.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 2 years ago 

সুস্বাদু নুডুলস রান্না রেসিপি বেশ দারুন এবং লোভনীয় । নুডুলস খেতে আমার অনেক ভালো লাগে । ঠিক আপনার রেসিপি খেতে মনে হয় আরো বেশ মজার লাগবে। অনেক সুন্দর ভাবে নুডুলস রেসিপি শেয়ার করেছেন, যা আমার কাছে ভালো লাগল। শুভেচ্ছা

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বিভিন্নভাবে নুডুলস রান্না খেয়েছি কিন্তু কখনো পেঁপে এবং শসা দিয়ে নুডুলস খাওয়া হয়নি। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। খুবই মজাদার রেসিপি ছিল ।নুডুলস আমার এমনিতেই খুব পছন্দ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া শসা এবং পেঁপে দিয়ে নতুন এই নুডুলস রান্না আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেঁপে শসা টমেটো দিয়ে সুস্বাদু নুডুলস এর রেসিপি। এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতা সম্পন্ন করেছেন।নুডুলস খেতে সচরাচর ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা ভাল ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি বিভিন্ন সবজি দিয়ে নুডুলস রান্না করে খেয়েছি। খেতে খুবই মজা লাগে। কিন্তু কখনো শসা , টমেটো এবং পেঁপে দিয়ে নুডুলস রান্না করিনি। খেতে কেমন লাগবে বুঝতে পারছি না। কিন্তু আপনার নুডলস দেখতে অনেক লোভনীয় লাগছে।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য। খেতে দারুণ মজাদার আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর এবং ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, পেঁপে এবং শসা দিয়ে নুডুলস তৈরি করেছেন। তবে আমার কাছে খুব ইউনিক লেগেছে। কারণ এভাবে কখনো খাওয়া হয়নি। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য। আমার তৈরি করার রেসিপি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

পেঁপে শসা এবং টমেটো দিয়ে নুডুলস রান্না করে খাওয়া হয়নি। নুডুলস এর একটি ইউনিক রেসিপির সাথে পরিচিত হলাম। অবশ্যই বাসায় তৈরি করে দেখবো আসলে খেতে কতটা মজাদার হয়।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য। আমার রেসিপি দেখে আপনার ইউনিক লেগেছে জেনে আমি সার্থক হলাম।

 2 years ago 

বিভিন্ন প্রকারের সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে বিভিন্ন প্রকারের সবজি দিয়ে নুডুলস রেসিপি তৈরি করেছেন। তবে পেঁপে দিয়ে কখনো নুডুলস রান্না করে খাওয়া হয়নি। আপনার কাছে নতুন একটি রেসিপি শিখলাম। অনেক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য। আমার তৈরি করার রেসিপি দেখে আপনি শিখতে পেরেছেন জেনে আমি সার্থক হলাম।

 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। নুডুলস খেতে আসলে ভালই লাগে। আর এভাবে যদি সবজি দিয়ে রান্না করা হয় সেটা কিন্তু খেতে আরো বেশি সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভেজিটেবল নুডুলস অনেক খেয়েছি কিন্তু এভাবে পেঁপে ও শসা দিয়ে রান্না করে কখনো খাইনি। শসা দিয়ে খেলেও শসার সালাদ করে দিয়ে খেয়েছি।
তবে ভেজিটেবল নুডুলস সুস্বাধু হবেই সেটা যে কোন সবজি দিয়ে রান্না করা হোক না কেন। সুন্দরভাবে গুছিয়ে এই নুডুলস রান্নার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু নুডুলস রেসিপি প্রতিটি মানুষেরই খুবই পছন্দের খাবার বলে আমি মনে করি, নুডুলস খেলে শরীরের শক্তি ও ক্ষয় পূরণ হয়। নুডলস লোভনীয় ও সুস্বাদু খাবার, সুন্দর মূল্যায়নের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য। অবশ্যই আপু আপনি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন দেখবেন অনেক ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45