কাগজের তৈরি হাঁসের অরিগামি| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে খুবই সুন্দর ইউনিক একটি পোস্ট নিয়ে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে কাগজের তৈরি খুবই সুন্দর একটি হাঁসের অরিগামি নিয়ে হাজির হয়েছি। হাঁস প্রাণীটি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের প্রতিবেশীর প্রায় অনেকেই হাঁস পালন করেন। হাঁস গুলোকে সকালবেলা ছেড়ে দেওয়া হয় এবং সন্ধ্যা হলেই হাঁস গুলো নিজে নিজে মালিকের বাড়ি চিনে খামারে ঢুকে পড়ে। সারাদিন হাঁস গুলো মাঠে-ঘাটে, পুকুরে, খালে-বিলে ছুটে বেড়ায়। যা দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে হাঁসগুলো যখন দলবেঁধে পানিতে সাঁতার কেটে বেড়ায় তখন সেই দৃশ্যটি দেখতে খুবই মনমুগ্ধকর লাগে। যেহেতু আমি কাগজের তৈরি হাঁসের অরিগামি তৈরি করেছি তাই এটাকে পানিতে ভাসিয়ে ছবি তুলে আপনাদের দেখাতে পারলাম না। তাই একটি মাঠের সবুজ প্রকৃতির মাঝে কাগজের তৈরি এই হাঁসটির ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি কাগজের তৈরি এই হাঁসটির অরিগামি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220228_192227.jpg

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক কাগজের তৈরি হাঁসের অরিগামির প্রস্তুত প্রণালী-

উপকরণ সমূহ:

১. এ ফোর সাইজের সাদা কাগজ
২. সিজার
৩. আঠা
৪. পেন্সিল

ধাপ-০১

IMG_20220228_183405.jpg

প্রথমে এ ফোর সাইজের একটি সাদা কাগজ নিয়েছি।

ধাপ-০২

IMG_20220228_183417.jpg

এরপর কাগজটি লম্বালম্বিভাবে মাঝখান থেকে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220228164440.jpg

IMG_20220228_183444.jpg

এরপর ভাঁজ করা কাগজের উপর হাঁসের মাথা ও গলা এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220228_183459.jpg

এরপর হাঁসের বডি বরাবর একটি সমান দাগ কেটে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20220228_183522.jpg

এরপর ছবিতে দেখানো উপায়ে হাঁসের বডি ডিজাইন করে এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20220228_183535.jpg

এরপর পেন্সিলের দাগ বরাবর হাঁস টি সিজার দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220228171927.jpg

এরপর কাগজটি খুলে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220228172415.jpg

এরপর কাগজটিতে ছবিতে দেখানো জায়গায় আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৯

IMG_20220228_183317.jpg

এরপর কাগজটি এভাবে মুড়িয়ে আঠার সাথে জুড়ে দিয়েছি। এভাবে হাঁসের বডি তৈরি করে নিয়েছি।

ধাপ-১০

IMG_20220228_183554.jpg

এরপর হাঁসের ঠোঁট রঙিন কাগজ থেকে কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG_20220228_183701.jpg

এরপর হাঁসের চোখ এঁকে নিয়েছি।

ধাপ-১২

IMG_20220228_175031.jpg

এরপর হাঁসের চোখ ও ঠোঁট আঠা দিয়ে হাঁসের মাথায় লাগিয়ে দিয়েছি। এভাবে আমি কাগজ দিয়ে একটি হাঁস তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220228175517.jpg

IMG20220228175508.jpg

IMG20220228175447.jpg

IMG20220228175603.jpg

IMG20220228175641.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আজকের মতো আপনাদের মাঝ থেকে বিদায় নিচ্ছি, আগামীকাল আবারো নিত্যনতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ধন্যবাদান্তে,,,,,

IMG_20220205_123258.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড


Sort:  
 3 years ago 

কাগজের তৈরি হাঁসের অরিগামি টি অসাধারণ হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনার হাতের জাদু আছে বলতে হবে ।
ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

আপনার কাগজের তৈরি হাঁসের অরিগামি অসাধারণ লাগছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে এটি তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি হাঁসের অরিগামি খুবই অসাধারণ হয়েছে। আমি দেখে মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দরভাবে এবং দক্ষতা সহকারে হাঁসের অরিগামি তৈরি করেছে। তৈরীর পদ্ধতি আমাদের মাঝে খুব চমৎকারভাবে তুলে ধরেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি হাঁস তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই হাঁস দেখে আমার এত ভাল লেগেছে যে আপনাকে আমি বলে বোঝাতে পারবো না। ব্যক্তিগতভাবে এটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

কি চমৎকার একটি হাঁসের অরিগামি তৈরি করলেন। আমি তো প্রথমে ভেবেছিলাম হয়তো কোন ঘাস এর মধ্যে একটি হাঁস বসে আছে। পরে বুঝতে পারলাম এটি আপনি একটি রঙিন কাগজ দিয়ে তৈরি করলেন। চমৎকার লাগলো পুরো কাজটি আমার কাছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি হাঁসের অরিগামি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং জমির ক্ষেত্রে রাখার কারণে দৃশ্যটি আরো ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি হাঁসের অরিগামি ওয়াও👌👌
দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

কাগজের তৈরি হাঁসের অরিগামি টি খুবই দারুন লেগেছে ভাইয়া। হাসটি তো বেশ সিম্পল ভাবে তৈরি করেছেন আপনি তবে দেখতে কিন্তু বেশ ভালই লাগছে। ধন্যবাদ আপনাকে খুবই সহজ ভাবে হাঁসের অরিগামি টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

কাগজের তৈরি হাঁসটি দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনি খুব সুন্দর করে কাগজের তৈরি হাঁসের অরিগামি আমাদের সাথে শেয়ার করলেন। যেটা দেখে খুবই ভাল লেগেছে আমার কাছে। এত সুন্দর ভাবে তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

সিম্পল কাগজ দিয়ে খুব সুন্দর হাসের অরিগম বানিয়েছেন দেখতে অসাধারন লাগছে ভাই খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32